বৃহস্পতিবার ১৪ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তারেক রহমানকে ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে সরকার ॥ হানিফ

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় আদালত কর্তৃক দ-প্রাপ্ত তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার উদ্যোগ গ্রহণ করেছে সরকার। বেগম খালেদা জিয়া রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা দিয়ে, ইন্ধন নিয়ে একুশে আগস্টের গ্রেনেড হামলায় তার সন্তানকে দিয়ে হামলা করিয়েছিলেন। ভেবেছিলেন শেখ হাসিনাকে হত্যার মধ্য দিয়ে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করে দিয়ে তারা আজীবন ক্ষমতায় থাকবেন। খালেদা জিয়ার সেই স্বপ্ন পূরণ হয়নি।

শনিবার রাজধানীর পুরনো ঢাকার নয়াবাজারে একটি কমিউনিটি সেন্টারে জাতীয় শোক দিবস উপলক্ষে বংশাল থানা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখতে গিয়ে হানিফ আরও বলেন, গোটা দেশবাসীর পক্ষ থেকে ওই দেশের রাষ্ট্র প্রধানদের কাছে অনুরোধ করব, যে ব্রিটিশ সরকার বা মার্কিন সরকার আপনারা কথায় কথায় মানবতার কথা বলেন, গণতন্ত্রের কথা বলেন। আজকে একজন কুখ্যাত অপরাধী, যিনি হত্যাকারী হিসেবে আদালত কর্তৃক দ-প্রাপ্ত তাকে শেল্টার দিয়ে, তার বিচারের রায় কার্যকর করতে আপনারা সহায়তা না করে কোন মানবাধিকার প্রতিষ্ঠা করছেন? সেটাই আজকে আপনাদের বিবেকের কাছে প্রশ্ন।

মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা মানবাধিকারের কথাই তো বলেন। সত্যিকারের মানবাধিকার যদি চান তাহলে এই সমস্ত দ-প্রাপ্ত, কুখ্যাত আসামিদের অবিলম্বে আমাদের দেশে ফিরিয়ে দেয়ার ব্যবস্থা করুন। আদালত কর্তৃক এই দ-প্রাপ্ত আসামিদের রায় কার্যকর করার মাধ্যমে দেশে সুশাসন প্রতিষ্ঠা করার পথে এগিয়ে যেতে পারব।

আওয়ামী লীগের এ নেতা বলেন, বিএনপি অফিস থেকে নির্লজ্জ মিথ্যাচার করা হচ্ছে। একুশে আগস্ট গ্রেনেড হামলার পর বেগম খালেদা জিয়া নাটক করার জন্য সিএমএইচ হাসপাতালে গিয়েছিলেন। উনি দেখতে গেলেন আইভী রহমানকে, মৃত্যুর পথযাত্রী। খালেদা জিয়া আসবেন এই কারণে আইভি রহমানের ছেলে এবং মেয়েকে পাশের একটা রুমে নিয়ে তালাবদ্ধ করে আটকে রাখা হলো প্রায় দুই ঘণ্টা। এত নিষ্ঠুর অমানবিক আচরণ, এটা আল্লাহ পাক সহ্য করেননি। সেই পাপের প্রায়শ্চিত্ত আজকে বেগম খালেদা জিয়ার করতে হচ্ছে।

শীর্ষ সংবাদ:
৪৪তম বিসিএসের আবেদন ২ মার্চ পর্যন্ত         জমি অধিগ্রহণে আমার লাভবান হওয়ার খবর উদ্দেশ্যপ্রণোদিত : শিক্ষামন্ত্রী         জানুয়ারিতে ‘অস্বাস্থ্যকর বায়ু’ ছিল ঢাকায়         করোনায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৮০৭         গাইবান্ধায় ইভিএম এর মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে ॥ কবিতা খানম         এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ৩ এপ্রিল         শেরপুরের বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক তালাপতুফ হোসেন মঞ্জু আর নেই         সমালোচনা বন্ধ করতে হলে মার্শাল ল দিতে হবে ॥ সিইসি         সার্চ কমিটিতে থাকবেন নারী         ৫ বছরে ২২৮ এনজিওর নিবন্ধন বাতিল         রাজশাহীতে করোনায় নারীর মৃত্যু ॥ শনাক্তের হার ৬০.৩৯ ভাগ         এক রেখায় দৃশ্যমান হলো স্বপ্নের মেট্রোরেল         ইসি গঠন আইন পাস         দক্ষ জনবলের অভাবে এনআইডিতে ভুল-ভ্রান্তি ॥ আইনমন্ত্রী         ইউক্রেনে সেনা সদস্যের গুলিতে পাঁচজন নিহত         অসংখ্য স্প্লিন্টার দেহে নিয়ে বেঁচে আছেন আব্দুল্লাহ সরদার         হবিগঞ্জে বৈদ্যের বাজার ট্র্যাজেডির ১৭ বছর         ‘সংস্কৃতি চর্চার মাধ্যমে মানুষের হৃদয়ে পৌঁছানো যায়’         ‘বাংলাদেশের চলমান ঘটনা গভীরভাবে পর্যবেক্ষণ করছে ইইউ’