বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশ মাঠে নামবে আগামীকাল ভুটানের বিরুদ্ধে

  • সাফ অনুর্ধ-১৫ ফুটবল শুরু

স্পোর্টস রিপোর্টার ॥ বুধবার থেকে ভারতের কল্যানীতে সাফ অনুর্ধ-১৫ চ্যাম্পিয়নশিপ শুরু হয়েছে। এতে অংশ নিচ্ছে গত আসরের চ্যাম্পিয়ন বাংলাদেশও। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ভারত বড় জয়ে করেছে শুভ সূচনা। তারা ৫-০ গোলে হারায় নেপালকে। অপর ম্যাচে শ্রীলঙ্কা ৩-২ গোলে হারায় ভুটানকে। ১১ দিনব্যাপী এই আসরে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল, ভুটান, শ্রীলঙ্কা ও স্বাগতিক ভারত। ২৩ আগস্ট ভুটানের বিপক্ষে ম্যাচ দিয়ে শ্রেষ্ঠত্ব ধরে রাখার মিশন শুরু করবে লাল-সবুজবাহিনী। স্থানীয় সময় বেলা ১২টায় অনুষ্ঠিত হবে বাংলাদেশের ম্যাচটি।

এবার দলগুলো খেলবে রবিন লীগ ভিত্তিতে। সর্বোচ্চ পয়েন্টধারী দু’টি দেশ ফাইনাল খেলবে। ২৩ আগস্ট ভুটান, ২৫ আগস্ট শ্রীলঙ্কা, ২৭ আগস্ট নেপাল ও ২৯ আগস্ট ভারতের বিপক্ষে খেলবে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। ৩১ আগস্ট অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।

আগের পাঁচ আসরের দু’বার চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। ২০১৫ সালে সিলেটে অনুষ্ঠিত ফাইনালে ভারতকে টাইব্রেকারে ৪-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় স্বাগতিকরা। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র ছিল। গত বছর নেপালে অনুষ্ঠিত এই টুর্নামেন্টের ফাইনালে পাকিস্তানকে টাইব্রেকারে ৩-২ গোলে হারিয়ে শিরোপা পুনরুদ্ধার করেছিল বাংলাদেশ। এখানেও নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র ছিল।

মাঠে নামার আগে মঙ্গলবার ভারতের ইউনাইটেড স্পোর্টস ক্লাব অনুর্ধ-১৫ দলের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলে। যেখানে ৩-১ গোলে জয় পায় বাংলাদেশের কিশোররা। এই জয়ে আত্মবিশ্বাসী বাংলাদেশ দল। আগেরদিন ম্যাচ খেলায় বুধবার ছিল বাংলাদেশ দলের রিকভারি সেশন। যার মধ্যে স্ট্রেচিং এবং সুইমিং। বাংলাদেশ দল এবং টিমের সদস্যরা উদ্বোধনী দিনের দু’টি ম্যাচই দেখেছেন। টুর্নামেন্টে নিজেদের সেরাটা উপহার দিয়ে শিরোপা ধরে রাখতে চায় লাল-সবুজরা। উদ্বোধনী দিনে দুই ম্যাচ শেষে তিন পয়েন্ট নিয়ে গোল গড়ে এগিয়ে শীর্ষে আছে স্বাগতিক ভারত।

শীর্ষ সংবাদ:
সুবর্ণজয়ন্তী উপলক্ষে লাল সবুজের মহোৎসবে মুখরিত হাতিরঝিল         ৯০ কার্যদিবসে সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে ব্যবস্থা নেবো : অর্থমন্ত্রী         হৃদরোগ ঝুঁকি হ্রাসে সরকারের যুগান্তকারী পদক্ষেপ         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু         ওমিক্রন এবার সৌদি আরবে         খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে রাজনীতি করাই বিএনপির উদ্দেশ্য : তথ্যমন্ত্রী         ‘ঢাকা বিশ্ববিদ্যালয় বাঙালীর আশা-আকাঙ্ক্ষার এক অনন্য বাতিঘর’         বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশ-চীনের চুক্তি স্বাক্ষর         ‘ডিজিটাল আর্কাইভিং ও ই-ফাইলিং বিচারপ্রার্থীর একসেস টু জাস্টিস নিশ্চিতকরণ ত্বরান্বিত করবে’         ‘আফ্রিকা থেকে এলেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন’         রাজারবাগ পীরের সম্পদের খোঁজে ১২২ প্রতিষ্ঠানে দুদকের চিঠি         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         গরুর সঙ্গে বিমানের ধাক্কা ॥ চার আনসারকে প্রত্যাহার, তদন্ত কমিটি গঠন         বোট ক্লাব মামলা ॥ সব আসামির নাম না থাকায় পরীমনির আপত্তি         ১৫ ডিসেম্বর বিদেশি ফ্লাইট চালু হচ্ছে না ভারতে         দেশ থেকে পালাতে চেয়েছিলেন রাজশাহীর মেয়র আব্বাস         ঢাবির শতবর্ষ উদযাপন শুরু         ঢাকা মেডিক্যালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু