মঙ্গলবার ২২ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডেঙ্গু নিয়ন্ত্রণে নগরবাসীর সহযোগিতা না পাওয়ার অভিযোগ মেয়র আতিকের

ডেঙ্গু নিয়ন্ত্রণে নগরবাসীর সহযোগিতা না পাওয়ার অভিযোগ মেয়র আতিকের

অনলাইন ডেস্ক ॥ ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম, ডেঙ্গু নিয়ন্ত্রণে এডিস মশার লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি গিয়ে অভিযান চালানোর ক্ষেত্রে নগরবাসীর সহযোগিতা না পাওয়ার অভিযোগ তুলেছেন

আজ বুধবার এই অভিযোগ তুলে তিনি নগরবাসীকে হুঁশিয়ার করে বলেছেন, এরপর অসহযোগিতা পেলে সরকারি কর্মচারীদের দায়িত্ব পালনে বাধার আইন প্রয়োগ করা হবে। মেয়র আতিক অসহযোগিতার ধরন বর্ণা করে বলেন, “কোনো কোনো বাড়িতে গিয়ে ৪৫ মিনিট আমাকে অপেক্ষা করতে হয়েছে। অভিযান পরিচালনায় যখন গিয়েছি, লিফটের মেশিন খুলে রাখা হয়েছে। ছাদের চাবি নেই বলা হয়েছে।”

“তাই আমরা অভিযানে গিয়ে সরকারি কর্মচারীদের কাজে বাধা দেওয়ার অভিযোগে ১৮৬০ এর দণ্ডবিধির ১৮৩ থেকে ১৮৭, ২৬৯ থেকে ২৭০ এর ধারা প্রয়োগ করব, “ বলেন তিনি।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিক একদিন আগেই ডেঙ্গুর বাহক এডিস মশার লার্ভা নিধনে এক বাড়িতে অভিযানের সময় পা মচকে ফেলেন। নগরবাসীর সহযোগিতা চেয়ে তিনি মঙ্গলবার বলেছিলেন, “দেখা যাচ্ছে, বাড়ির সামনেরটা ছিমছাম। কিন্তু পেছনে অসুন্দর….গর্ত। এমনই এক গর্তে পড়ে আমার পা মচকে গিয়েছে।”

এবার ডেঙ্গু জ্বর ব্যাপক আকারে দেখা দেওয়ার পর সিটি করপোরশনের বিরুদ্ধেই ওঠে অভিযোগের আঙুল। এরপর মশা নিধনে ওষুধ বদলানোর পাশাপাশি বাড়ি বাড়ি গিয়ে ডেঙ্গুর বাহক এডিস মশার লার্ভা নিধনে অভিযান চালাচ্ছে ঢাকার দুই সিটি করপোরেশনই।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records