শনিবার ২৬ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার

বরিশালে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবির সক্রিয় সদস্য সুলতান নাসির উদ্দিনকে (৩৮) উগ্রপন্থী বই ও লিফলেটসহ জেলার মুলাদী উপজেলার দক্ষিণ কাজিরচর গ্রাম থেকে গ্রেফতার করেছে র‍্যাব-৮ এর সদস্যরা। গ্রেফতারকৃত সুলতান নাসির উদ্দিন ওই গ্রামের বাসিন্দা মোঃ হযরত আলীর পুত্র।

গ্রেফতারের বিষয়টি আজ বুধবার দুপুরে বরিশাল র‍্যাব সদর দপ্তর রূপাতলী কার‍্যালয় থেকে এক ইমেল বার্তায় নিশ্চিত করা হয়েছে। এরআগে মঙ্গলবার দিবাগত রাতে তাকে গ্রেফতার করা হয়েছে। র‍্যাব সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে সুলতান নাসির উদ্দিনকে গ্রেফতার করা হয়। এসময় তার হেফাজতে থাকা বেশ কিছু উগ্রপন্থী বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে। র‍্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে সুলতান নাসির উদ্দিন জানিয়েছেন-সে জেএমবির দাওয়াতি শাখার একজন সক্রিয় সদস্য। এ ঘটনায় থানায় মামলা দায়েরের পর গ্রেফতারকৃতকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

সূত্রে আরও জানা গেছে, সুলতান নাসির উদ্দিন ১৯৯৬ সালে মুলাদীর পোদ্দারহাট ওয়াদিয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন। পরে ১৯৯৮ সালে বরিশাল সরকারী কলেজ থেকে এইচএসসি পাশ করার পর সেলাই (দর্জি) কাজের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। এরপরে ওষুধ কোম্পানি, কার শোরুম, বাইং হাউজ ও শেয়ার বাজারে (ব্রোকার হাউজ) অফিস সহকারী হিসেবে কাজ করেন। ২০১০ সালের রাজধানী ঢাকায় থাকাকালীন জসিম উদ্দিন রহমানীর সান্নিধ্য লাভ করেন। পরবর্তীতে ২০১৫ সালের শুরুতে সে তারিকুল ইসলাম ওরফে সাকিবের সান্নিধ্যে জেএমবির উগ্রপন্থী কর্মকান্ডে অনুপ্রাণিত হয়ে দাওয়াতি কাজের জন্য দেশের বিভিন্ন জেলায় গমন করেন। বর্তমানেও সে উগ্রপন্থী কর্মকান্ডের দাওয়াত দেশব্যাপী পরিচালনার কাজ করে আসছিলো।

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records