শুক্রবার ১৮ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাকায় বিদেশ থেকে বিশেষজ্ঞ দল আসছে ডেঙ্গু নিয়ন্ত্রণের জন্য

ঢাকায় বিদেশ থেকে বিশেষজ্ঞ  দল আসছে ডেঙ্গু নিয়ন্ত্রণের জন্য

অনলাইন ডেস্ক ॥ আজ মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়। এডিস মশার উপদ্রবের দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। প্রতিনিধি দলেরসদস্যরা ২১-২৩ আগস্ট বাংলাদেশ সফর করবেন।

বাংলাদেশে এডিস মশার মাধ্যমে সৃষ্ট রোগ মোকাবিলার জন্য আন্তর্জাতিক পরমাণু সংস্থা (আইএইএ), জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (এফএও) ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডাব্লিএইচও) সমন্বয়ে যৌথ বিশেষজ্ঞ প্রতিনিধিদল ঢাকায় আসছে। এই বিশেষজ্ঞ প্রতিনিধিদলের মূল উদ্দেশ্য হবে জীবাণুমুক্ত কীট প্রযুক্তির (এসআইটি) সম্ভাব্যতা মূল্যায়নের মাধ্যমে বাংলাদেশের এডিস মশা নিয়ন্ত্রণ।

বাংলাদেশে ডেঙ্গুজ্বরের প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়, ভিয়েনায় বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশনের উদ্যোগ নেওয়ায় আইএইএ থেকে বিশেষজ্ঞ প্রতিনিধিদল পাঠানোর অনুমোদন দেয়। প্রতিনিধিদলে খাদ্য ও কৃষি পারমাণবিক প্রযুক্তির যৌথ এফএও/ আইএইএ বিভাগের পোকামাকড় নিয়ন্ত্রণ বিভাগের প্রযুক্তিবিদ রাফায়েল আরগিলিস হেরেরো, ডানিলো ডি অলিভিয়ারা কারভালহো, ডাব্লিএইচও’র বিশেষজ্ঞ রাজপাল যাদব রয়েছেন।

ভিয়েনায় বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি এম আবু জাফর বলেন, এডিস মশা মোকাবিলার জন্য সর্বোত্তম বৈজ্ঞানিক প্রযুক্তি কাজে লাগানোর চেষ্টা করছি আমরা। এই সময়ে বাংলাদেশকে সহায়তা দেওয়ার জন্য আইএইএকে ধন্যবাদ।

শীর্ষ সংবাদ:
করোনা শিল্প ॥ মহামারী প্রতিরোধে         পাওনা বুঝিয়ে রাষ্ট্রায়ত্ত পাটকলে উৎপাদন বন্ধের সিদ্ধান্ত         এবার দীর্ঘস্থায়ী রূপ নিতে পারে বন্যা         বাজেটের কপি ছিঁড়ে বিএনপি সংসদের অবমাননা করেছে         ১০০ দিন পর বুড়িমারী স্থলবন্দর পুনরায় চালু         করোনার মধ্যেও রেমিটেন্সে রেকর্ড         বিএনপির ঔদ্ধত্যের নতুন বহিঃপ্রকাশ ॥ তথ্যমন্ত্রী         সাইবার হামলার রেড জোনে দেশ         দেশে করোনার টিকা আবিষ্কার দাবি গ্লোব বায়োটেকের         বায়ান্ন বাজার তিপ্পান্ন গলি         গ্রাম পুলিশকে জাতীয় বেতন স্কেলে অন্তর্ভুক্ত করার নির্দেশ         চট্টগ্রামে করোনায় আক্রান্ত ছাড়াল ৯ হাজার         রাজধানীতে আন্তর্জাতিক প্রতারক চক্রের ৩ বিদেশী গ্রেফতার         রূপগঞ্জে কর্মচারীর হাতে মালিক খুন         বিএনপি ১১ বছর ধরে বাজেট প্রত্যাখ্যান করছে : তথ্যমন্ত্রী         বিএসএমএমইউতে চালু হচ্ছে ৩৭০ শয্যার‘করোনা সেন্টার’         ঢামেকে কোনো অনিয়ম হলে তদন্তে বেরিয়ে আসবে : স্বাস্থ্যসচিব         সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         সকলকে সাথে নিয়ে জনমুখী পু‌লিশ গঠ‌নে কাজ করছি : আইজিপি         করোনা মোকাবেলায় তৃণমূলের ভূমিকা        
//--BID Records