বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টানা দ্বিতীয় দিনের মত পদ্মায় পারাপার ব্যাহত

টানা দ্বিতীয় দিনের মত পদ্মায় পারাপার ব্যাহত

অনলাইন ডেস্ক ॥ বৈরী আবহাওয়ার কারণে পদ্মার মুন্সীগঞ্জের শিমুলিয়া আর মাদারীপুরের কাঁঠালবাড়ী ঘাটের মধ্যে টানা দ্বিতীয় দিনের মত লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে। সীমিত আকারে ফেরি চলাচল করায় এবং ঈদের ফিরতি পথের যাত্রীদের চাপ এখনও সেভাবে না বাড়ায় ঘাটে খুব বেশি জট তৈরি হয়নি ।

আজ বুধবার সকালে বিআইডাব্লিউটিসির উপ-মহাব্যবস্থাপক (এজিএম) নাসির মোহাম্মদ চৌধুরী জানিয়েছেন, “আবহাওয়ার কারণে ঘাটের অবস্থা বেশ খারাপ। ১৭টি ফেরির মধ্যে ১২টি ফেরি দিয়ে পারাপার চালু রাখা হয়েছে।”

বুধবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, কুষ্টিয়া, যশোর, খুলনা, ঢাকা, ফরিদপুর, মাদারিপুর, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম ও কক্সবাজার এলাকার ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পুর্ব দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সঙ্গে থাকতে পারে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি। এ কারণে এসব এলাকার নদীবন্দরগুলোকে ২ নম্বর নৌ-হুঁশিয়ারী সংকেত দেখাতে বলা হয়েছে। এই আবহাওয়ায় পদ্মা উত্তাল থাকায় কাঁঠালবাড়ি ও শিমুলিয়ার মধ্যে লঞ্চ ও স্পিডবোট চলাচল মঙ্গলবারই বন্ধ করে দেওয়া হয়। পরিস্থিতি বুঝে কখনও ফেরি চলাচল বন্ধ রাখা হয়, কখনও আবার সীমিত আকারে পারাপার চলে।

মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্য জানান, স্পিডবোট আর লঞ্চ চলাচল বন্ধ থাকায় যাত্রীরা ফেরিতে উঠে পদ্মা পার হচ্ছে। যাত্রীদের ভিড়ে কখনও কখনও ফেরিতে গাড়ি ওঠানো যাচ্ছে না।

এবার কোরবানির ঈদের ছুটি মঙ্গলবারই শেষ হয়েছে। বুধবার অফিস ধরার জন্য কেউ কেউ ফিরতে শুরু করেছেন। তবে বৃহস্পতিবার জাতীয় শোক দিবসের ছুটি এবং শুক্র-শনি সাপ্তাহিক ছুটি থাকায় ফিরতি পথের যাত্রীদের চাপ শনিবারই বেশি থাকবে বলে বিআইডাব্লিউটিসি কর্মকর্তাদের ধারণা।

শীর্ষ সংবাদ:
সিরিয়ার ক্ষেপণাস্ত্র ব্যবস্থা শক্তিশালী করবে ইরান         জেনারেল সোলাইমানি হত্যা ॥ বোল্টনের দাম্ভিক উক্তির জবাব দিল রাশিয়া         করোনায় হলেও দম্ভ যায়নি ব্রাজিলিয়ান প্রেসিডেন্টের!         কাতারে আক্রান্ত লাখ ছাড়ালেও সুস্থই ৯৬ হাজারের বেশি         করোনা ॥ বাংলাদেশে আরও উদ্বেগজনক পরিস্থিতির আশঙ্কা         মার্কিন মাদক পাচারকারী বিমান ধ্বংস করল ভেনিজুয়েলার বিমানবাহিনী         বুড়িগঙ্গায় লঞ্চডুবি ॥ ময়ূর-২ এর মালিক মোসাদ্দেক গ্রেফতার         উখিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ ৩ রোহিঙ্গা নিহত, ৩ লাখ ইয়াবা উদ্ধার         শক্তিশালী পাসপোর্ট র‌্যাংকিংয়ে শীর্ষে জাপান         বিদেশি শিক্ষার্থী ফেরত পাঠানোর বিরুদ্ধে মার্কিন আদালতে মামলা         সিরিয়ায় ত্রাণ সহায়তার অজুহাতে পাশ্চাত্যের ষড়যন্ত্রমূলক পরিকল্পনা ব্যর্থ         ইরানের ওপর নিষেধাজ্ঞা পুনর্বহালের আহ্বান পম্পেওর         জম্মু-কাশ্মীরে বাবা-ভাইসহ বিজেপি নেতাকে গুলি করে হত্যা         মার্কিন প্রতিরক্ষামন্ত্রীর যে বক্তব্যে দুঃখ প্রকাশ করলেন সের্গেই ল্যাভরভ         জোড়া লাল কার্ডের ম্যাচে বার্সার জয়         হংকংয়ের শিক্ষার্থীদের রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধ         ভারতীয় সেনাদের ফেসবুকসহ ৮৯টি অ্যাপ ব্যবহার নিষিদ্ধ         রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি        
//--BID Records