শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টানা দ্বিতীয় দিনের মত পদ্মায় পারাপার ব্যাহত

টানা দ্বিতীয় দিনের মত পদ্মায় পারাপার ব্যাহত

অনলাইন ডেস্ক ॥ বৈরী আবহাওয়ার কারণে পদ্মার মুন্সীগঞ্জের শিমুলিয়া আর মাদারীপুরের কাঁঠালবাড়ী ঘাটের মধ্যে টানা দ্বিতীয় দিনের মত লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে। সীমিত আকারে ফেরি চলাচল করায় এবং ঈদের ফিরতি পথের যাত্রীদের চাপ এখনও সেভাবে না বাড়ায় ঘাটে খুব বেশি জট তৈরি হয়নি ।

আজ বুধবার সকালে বিআইডাব্লিউটিসির উপ-মহাব্যবস্থাপক (এজিএম) নাসির মোহাম্মদ চৌধুরী জানিয়েছেন, “আবহাওয়ার কারণে ঘাটের অবস্থা বেশ খারাপ। ১৭টি ফেরির মধ্যে ১২টি ফেরি দিয়ে পারাপার চালু রাখা হয়েছে।”

বুধবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, কুষ্টিয়া, যশোর, খুলনা, ঢাকা, ফরিদপুর, মাদারিপুর, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম ও কক্সবাজার এলাকার ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পুর্ব দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সঙ্গে থাকতে পারে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি। এ কারণে এসব এলাকার নদীবন্দরগুলোকে ২ নম্বর নৌ-হুঁশিয়ারী সংকেত দেখাতে বলা হয়েছে। এই আবহাওয়ায় পদ্মা উত্তাল থাকায় কাঁঠালবাড়ি ও শিমুলিয়ার মধ্যে লঞ্চ ও স্পিডবোট চলাচল মঙ্গলবারই বন্ধ করে দেওয়া হয়। পরিস্থিতি বুঝে কখনও ফেরি চলাচল বন্ধ রাখা হয়, কখনও আবার সীমিত আকারে পারাপার চলে।

মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্য জানান, স্পিডবোট আর লঞ্চ চলাচল বন্ধ থাকায় যাত্রীরা ফেরিতে উঠে পদ্মা পার হচ্ছে। যাত্রীদের ভিড়ে কখনও কখনও ফেরিতে গাড়ি ওঠানো যাচ্ছে না।

এবার কোরবানির ঈদের ছুটি মঙ্গলবারই শেষ হয়েছে। বুধবার অফিস ধরার জন্য কেউ কেউ ফিরতে শুরু করেছেন। তবে বৃহস্পতিবার জাতীয় শোক দিবসের ছুটি এবং শুক্র-শনি সাপ্তাহিক ছুটি থাকায় ফিরতি পথের যাত্রীদের চাপ শনিবারই বেশি থাকবে বলে বিআইডাব্লিউটিসি কর্মকর্তাদের ধারণা।

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records