রবিবার ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টানা দ্বিতীয় দিনের মত পদ্মায় পারাপার ব্যাহত

টানা দ্বিতীয় দিনের মত পদ্মায় পারাপার ব্যাহত

অনলাইন ডেস্ক ॥ বৈরী আবহাওয়ার কারণে পদ্মার মুন্সীগঞ্জের শিমুলিয়া আর মাদারীপুরের কাঁঠালবাড়ী ঘাটের মধ্যে টানা দ্বিতীয় দিনের মত লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে। সীমিত আকারে ফেরি চলাচল করায় এবং ঈদের ফিরতি পথের যাত্রীদের চাপ এখনও সেভাবে না বাড়ায় ঘাটে খুব বেশি জট তৈরি হয়নি ।

আজ বুধবার সকালে বিআইডাব্লিউটিসির উপ-মহাব্যবস্থাপক (এজিএম) নাসির মোহাম্মদ চৌধুরী জানিয়েছেন, “আবহাওয়ার কারণে ঘাটের অবস্থা বেশ খারাপ। ১৭টি ফেরির মধ্যে ১২টি ফেরি দিয়ে পারাপার চালু রাখা হয়েছে।”

বুধবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, কুষ্টিয়া, যশোর, খুলনা, ঢাকা, ফরিদপুর, মাদারিপুর, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম ও কক্সবাজার এলাকার ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পুর্ব দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সঙ্গে থাকতে পারে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি। এ কারণে এসব এলাকার নদীবন্দরগুলোকে ২ নম্বর নৌ-হুঁশিয়ারী সংকেত দেখাতে বলা হয়েছে। এই আবহাওয়ায় পদ্মা উত্তাল থাকায় কাঁঠালবাড়ি ও শিমুলিয়ার মধ্যে লঞ্চ ও স্পিডবোট চলাচল মঙ্গলবারই বন্ধ করে দেওয়া হয়। পরিস্থিতি বুঝে কখনও ফেরি চলাচল বন্ধ রাখা হয়, কখনও আবার সীমিত আকারে পারাপার চলে।

মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্য জানান, স্পিডবোট আর লঞ্চ চলাচল বন্ধ থাকায় যাত্রীরা ফেরিতে উঠে পদ্মা পার হচ্ছে। যাত্রীদের ভিড়ে কখনও কখনও ফেরিতে গাড়ি ওঠানো যাচ্ছে না।

এবার কোরবানির ঈদের ছুটি মঙ্গলবারই শেষ হয়েছে। বুধবার অফিস ধরার জন্য কেউ কেউ ফিরতে শুরু করেছেন। তবে বৃহস্পতিবার জাতীয় শোক দিবসের ছুটি এবং শুক্র-শনি সাপ্তাহিক ছুটি থাকায় ফিরতি পথের যাত্রীদের চাপ শনিবারই বেশি থাকবে বলে বিআইডাব্লিউটিসি কর্মকর্তাদের ধারণা।

শীর্ষ সংবাদ:
বাঙালীর মুক্তির সনদ ৬ দফা         দেশে করোনায় মৃত্যু ও আক্রান্তের উর্ধগতি থামছে না         ইউনাইটেডে অগ্নিকান্ড অবহেলা আর অব্যবস্থাপনায়         বেনাপোল বন্দর দিয়ে রেল কার্গোতে পণ্য আমদানির অনুমতি         এবার এলাকাভিত্তিক লকডাউন         হাসপাতাল থেকে রোগী ফেরত দেয়া মানবতাবিরোধী ॥ তথ্যমন্ত্রী         নাসিমের অবস্থা সঙ্কটাপন্ন, রাখা হয়েছে ভেন্টিলেশনে         বজ্রপাতে শিক্ষক গৃহবধূসহ নয়জনের মৃত্যু         পুরান ঢাকার ৩ গোডাউনে কেমিক্যাল বিস্ফোরণ ॥ দগ্ধ দুই         গায়েবি মামলায় বিরোধীদের গ্রেফতার চলছে ॥ ফখরুল         ভার্চুয়াল কোর্টে সাড়ে ২৭ হাজার জামিন ॥ বিচার প্রার্থীরা উপকৃত         রাজধানী জলসবুজে পরিণত করার মহাপরিকল্পনা         চট্টগ্রামে করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ছে         উৎসবমুখর রাজধানীর বাড়ির ছাদ         সংসদের ৩০০ জনকে করোনা পরীক্ষার নির্দেশ         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৩৫ জন         অনলাইনে যোগদান করবেন পদোন্নতি পাওয়া যুগ্ম সচিবরা         রবিবার থেকে রাজধানীতে জোন ভিত্তিক লকডাউন         সোমবার লালা সংগ্রহের ডিভাইস জমা দেবে গণস্বাস্থ্য         করোনা সংকটে এখনো কিছু মানুষ সমালোচনায় ব্যস্ত : তথ্যমন্ত্রী        
//--BID Records