বুধবার ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাউফলে সড়ক নির্মাণে অনিয়ম

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ৯ আগস্ট ॥ নাজিরপুর ইউনিয়নের বড় ডালিমা টু কচুয়া সড়ক নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ রয়েছে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করার পাশাপাশি পাকা গাইড ওয়ালের পরিবর্তে কলা গাছ দিয়ে করা হয়েছে গাইড ওয়াল! এ নিয়ে স্থানীয়দের মধ্যে চরম অসন্তোষের সৃষ্টি হয়েছে। জানা গেছে, ১০ ফুট প্রস্থের ৭ হাজার ফুট দৈর্ঘ্যরে সড়কটি নির্মাণে ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৩০ লাখ টাকা। স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) অর্থায়নে ঠিকাদারি প্রতিষ্ঠান এন.এস পল্লী স্টোর সড়কটি নির্মাণ করছে।

শুক্রবার সরেজমিনে দেখা গেছে, সড়ক নির্মাণে ব্যবহার করা হয়েছে নিম্নমানের ইটের খোয়া। সড়কের প্রস্থ ১০ ফুট হলেও কোথাও কোথাও তা ৯ ফুট, সাড়ে ৮ ফুট করা হয়েছে। সড়কটির হাওলাদার বাড়ির সামনে নির্মিত গাইড ওয়াল নির্মাণের কয়েক দিনের মধ্যেই তা ধসে পড়েছে। ব্রিজের এপ্রোচের পাশে পাকা গাইড ওয়ালের পরিবর্তে কলা গাছ দিয়ে করা হয়েছে গাইড ওয়াল।

মোঃ রুবেল নামে এক ব্যক্তি জানান, চুলার মাটি থেকেও নিম্নমানের ইট ব্যবহার করা হয়েছে সড়ক নির্মাণে। স্থানীয়রা এই অনিয়মের প্রতিবাদ করলে তাতে কোন কর্ণপাত করেননি সংশ্লিষ্টরা। এ বিষয়ে ঠিকাদারের পক্ষে নির্মাণ কাজ তদারককারী মোঃ আজিজ মোল্লা নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের অভিযোগ অস্বীকার করে বলেন, রাস্তায় যতটুকু পাকা পাইলিং ধরা ছিল তা করা হয়েছে। আর যেখানে পাইলিং ধসে পড়ছে তা পুনরায় নির্মাণ করা হবে। বাউফল উপজেলা নির্বাহী প্রকৌশলী মোঃ জহুরুল ইসলাম বলেন, ‘নিম্নমানের ইটের ব্যবহার কথাটি সত্য নয়। ডিজাইনে যেখানে গাইড ওয়াল ধরা হয়েছে সেভাবেই করা হবে’।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪২০২২২১৪
আক্রান্ত
১৫৬৬২৯৬
সুস্থ
২১৯৩৩৭৫০৪
সুস্থ
১৫২৯০৬৮
শীর্ষ সংবাদ:
কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         টিকে থাকার লড়াইয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর         পিএসসির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড         মুছা কালু ভোলা-তিন জনের গ্রেফতারেই খুলতে পারে জট         স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানতেই সাম্প্রদায়িক সন্ত্রাস         একযুগে আরেকটি স্বপ্নপূরণ         রাজনৈতিক সুবিধা আদায়ে মরিয়া সরকার ॥ ফখরুল         বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         করোনা : আরও এলো ২০ লাখ টিকা, বৃহস্পতিবার আসবে ৫৫ লাখ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের জন্য একশ বান্ডিল টিন ও নগদ অর্থ বরাদ্দ         সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ৭ টাকা