বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মশা মারার ওষুধ কেনায় ডিএনসিসি দুর্নীতি করেছে কিনা খতিয়ে দেখছে দুদক

স্টাফ রিপোর্টার ॥ গত ৪ বছরে মশা মারার জন্য কেনা ওষুধে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) কোন প্রকার দুর্নীতি করেছে কিনা তা খতিয়ে দেখছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ সময়ের মধ্যে প্রতিষ্ঠানটি কি পরিমাণ ওষুধ কোন্ দেশ থেকে, কোন্ প্রতিষ্ঠানের মাধ্যমে, কোন্ পদ্ধতিতে ক্রয় করেছে তা পর্যালোচনা করে দেখা হবে বলে জানিয়েছে রাষ্ট্রীয় দুর্নীতি বিরোধী সংস্থাটি। দুর্নীতি খতিয়ে দেখতে ডিএনসিসি থেকে এ সংক্রান্ত সব তথ্য ও নথি চেয়ে নিয়েছে দুদক।

মশা মারার ওষুধ কেনায় অনিয়ম, দুর্নীতি নিয়ে দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন ১০৬) অভিযোগ পাওয়ার পরিপ্রেক্ষিতে রবিবার ডিএনসিসি কার্যালয়ে দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ রাশেদুল ইসলামের নেতৃত্বে অভিযান চালায় দুদক। সে সময় মশা মারার ওষুধ কেনার সব তথ্য ও নথি চেয়ে নেয়া হয়।

অভিযানের সময় দুদক টিম জানতে পারে, বিগত বছরগুলোতে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইসিডিআর) শুধু কিউলেক্স মশা মারার জন্য আমদানি করা ওষুধ পরীক্ষা করেছে। পরে ওই পরীক্ষার ফলের ওপর ভিত্তি করে ওষুধ আমদানি করা হয়েছে। দুদক টিম ২০১৯-২০ অর্থবছরে মশা মারার ওষুধ কেনার আগে এডিস মশা মারার জন্য তা কতটা কার্যকর তার পরীক্ষা করে সিদ্ধান্ত নিতে পরামর্শ দিয়েছে। অভিযানের সময় ক্রয় প্রক্রিয়া অনুসন্ধানে দুদক টিম দেখতে পায়, গত ৪ বছর ধরে দ্য লিমিট এ্যাগ্রো প্রোডাক্টস লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান মশা মারার ওষুধ সরবরাহ করেছে।

শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         অর্থনীতির স্বাভাবিক অবস্থা ফেরাতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ : অর্থমন্ত্রী         ট্রেনে পাথর নিক্ষেপ নিভে গেল আজমীরের চোখের আলো         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত         বদলে যাচ্ছে ফেসবুকের নাম !         আমিরাতে গেলেন আরও ২৪৭৭ প্রবাসী