বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সুলতানা কামালের স্বামী সুপ্রিয় আর নেই

স্টাফ রিপোর্টার ॥ সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও মানবাধিকার কর্মী সুলতানা কামালের স্বামী আয়কর আইনজীবী ও সাংস্কৃতিক আন্দোলন কর্মী সুপ্রিয় চক্রবর্তী মারা গেছেন। সোমবার রাতে রাজধানীর বারডেম হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী সুলতানা কামাল, এক মেয়ে দিয়া সুদেষ্ণা চক্রবর্তীসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। এদিকে, সুপ্রিয় চক্রবর্তীর মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহেনা শোক প্রকাশ করেছেন। যুক্তরাজ্য থেকে টেলিফোনে সমবেদনা জানিয়েছেন বলেও জানা গেছে।

স্বজনদের সূত্রে জানা গেছে, তিনি নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন। কয়েকদিন আগে তার শরীরের অবস্থা আরও খারাপ হলে বারডেম হাসপাতালে ভর্তি করানো হয়। শেষ দিকে তার নিউমোনিয়া বেড়ে যায় এবং শ্বাসকষ্টে ভুগতে থাকেন। পরে সোমবার রাতে স্ট্রোকের কারণে তিনি মারা গেছেন।

সুপ্রিয় চক্রবর্তী ১৯৪৪ সালের ২৫ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। প্রথমে শিক্ষকতা পেশায় যুক্ত হলেও ১৯৭৩ সালের ১৯ ফেব্রুয়ারি তিনি আইন পেশায় যুক্ত হন। তিনি সিলেট কর আইনজীবী সমিতির সাবেক সভাপতি ছিলেন।

সুপ্রিয় সিলেট সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি ছিলেন, রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ, সিলেটের সহ-সভাপতির দায়িত্বেও ছিলেন তিনি। এছাড়া সিলেট ক্রিকেট ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান ছিলেন তিনি। আইন পেশার পাশাপাশি বেসরকারী বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতাও করতেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
ডেঙ্গু : ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭৩         ‘দুই মাসের মধ্যে ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে নিবন্ধন নিতে হবে’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬, শনাক্ত ২৯৪         এক বছর মেয়াদ বাড়ছে ডিএমপি কমিশনার শফিকুলের         সাম্প্রদায়িক হামলা ॥ বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ হাইকোর্টের         ডিএমপি কমিশনারের মেয়াদ আরও ১ বছর বাড়ল         ‘বিএনপি কর্মসূচির নামে জনভোগান্তি সৃষ্টি করলে আ'লীগ প্রতিহত করবে’         দেশে করোনাকালেও খাদ্যের সংকট নেই ॥ কৃষিমন্ত্রী         ১ নবেম্বর থেকে স্কুল শিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু         ‘পুলিশের সব কর্মকাণ্ডে শৃঙ্খলা বজায় রাখার আহ্বান’         রোহিঙ্গাদের সহায়তায় আরও ১২ মিলিয়ন ইউরো দেবে ইইউ         অবশেষে বধ্যভূমি দখলমুক্ত করা হলো         বরিশাল বাজারে ডিমওয়ালা ইলিশ পাওয়া যাচ্ছে         বাংলাদেশে ফাইজারের আরও ৩৫ লাখ টিকা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র         বিনিয়োগ চাইলেন আফগানিস্তানের তালেবান সরকারের প্রতিরক্ষামন্ত্রী         দেড় বছর পর ঢাকা-সিঙ্গাপুর ফ্লাইট শুরু         চুয়াডাঙ্গায় ৬ স্বর্ণের বারসহ গৃহবধূ আটক         আবাসিক হোটেল থেকে ঢাবি শিক্ষার্থীর মরদেহ উদ্ধার         সমালোচনা জীবনের একটা অংশ, এটা সহ্য করাও একটা আর্ট ॥ মাশরাফি         ভারতের উড়িষ্যায় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা