সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঝিনাইদহে বেসরকারি শিক্ষক-কর্মচারীদের প্রতীকী অনশন

ঝিনাইদহে বেসরকারি শিক্ষক-কর্মচারীদের প্রতীকী অনশন

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ ॥ ৫ দফা দাবিতে ঝিনাইদহে প্রতীকী অনশন কর্মসূচী পালন করেছেন বেসরকারি শিক্ষক-কর্মচারীরা। আজ বুধবার সকালে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এ কর্মসূচীর আয়োজন করে বাংলাদেশ শিক্ষক সমিতি। সকাল ১০ টা থেকে শুরু হয়ে এ কর্মসূচী চলে দুপুর পর্যন্ত। শিক্ষক নেতা মুহঃ আব্দুল মমিন এর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, বাংলাদেশ শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও জেলা শাখার সভাপতি মহিউদ্দিন, শিক্ষক নেতা মনিরুজ্জামান, আলমগীর হোসেন, মাসুদ করিম, মিজানুর রহমান, মিঠু মালিতা, জালাল উদ্দিন, ইয়াকুব আলী, ইসাহাক আলী, নাজমুল হক, আব্দুর রাজ্জাক, আলী আকবর, মনীন্দ্র বিশ্বাস, আব্দুল হালিম, রেজাউল করিম, কৃপা সিন্ধু প্রমুখ।

সেসময় বক্তারা বলেন, আমলা তান্ত্রিক জটিলতার ফলে অন্যায়ভাবে শিক্ষক-কর্মচারীদের বেতন থেকে ১০% টাকা কর্তন করার প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এই অমানবিক প্রজ্ঞাপন বাতিল করতে হবে। এছাড়াও বেসরকারি শিক্ষক-কর্মচারীদের পূর্ণাঙ্গা উৎসব ভাতা, বাড়ি ভাড়া, অবসর সুবিধা বোর্ড, ও শিক্ষা ব্যবস্থা জাতীয়করেণের দাবি জানান তারা। কর্মসূচীতে জেলা ও উপজেলার বেসরকারি শিক্ষক কর্মচারীরা অংশ নেন।

শীর্ষ সংবাদ:
টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক কারবারি দুই রোহিঙ্গা নিহত         রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ ছিনতাইকারী নিহত         বাংলাদেশিসহ ১৮০ অভিবাসনপ্রত্যাশীর জন্য দ্বার খুলল ইতালি         সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত         করোনায় ৪০ কোটি মানুষ চাকরি হারিয়েছে ॥ আইএলও         এবার চীনে প্লেগ ॥ মহামারির শঙ্কায় সতর্কতা জারি         প্রতিরক্ষা সচিব হলেন মোস্তফা কামাল         করোনা ভাইরাসে আক্রান্ত বলিভিয়ার স্বাস্থ্যমন্ত্রী         করোনা আক্রান্তে রাশিয়াকে ছাড়িয়ে বিশ্বে তৃতীয় অবস্থানে ভারত         প্রথমবারের মতো একাই নিষেধাজ্ঞা দিতে চলেছে যুক্তরাজ্য         হজে এবার কাবা স্পর্শ করা নিষিদ্ধ         জাপানে বন্যা ও ভূমিধস, অন্তত ২০ জনের মৃত্যু         ইরানের উপকূলজুড়ে রয়েছে বহু ভূগর্ভস্থ ক্ষেপণাস্ত্র ॥ নৌ - প্রধান         পারমাণবিক কেন্দ্রে দুর্ঘটনায় ক্ষয়ক্ষতির কথা জানাল ইরান         অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার ॥ পররাষ্ট্রমন্ত্রী        
//--BID Records