সোমবার ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে ঢাবিতে আন্দোলন অব্যাহত

সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে ঢাবিতে আন্দোলন অব্যাহত

অনলাইন রিপোর্টার ॥ সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ক্লাস-পরীক্ষা আজও বর্জন করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা দিয়েছে তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে জানিয়েছে আন্দোলনকারীরা।

সকালে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন একাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা দেয় শিক্ষার্থীরা। গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত করে ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানালেও শিক্ষার্থীরা তাতে সাড়া দেয়নি। তারা সাত কলেজের অধিভুক্তি বাতিল নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের লিখিত স্টেটমেন্ট দাবি করেছে।

এদিকে ৭ কলেজ নিয়ে স্থায়ী সমাধান ও বিশ্ববিদ্যালয় ক্লাস-পরীক্ষা নির্বিঘ্নে চালুর দাবিতে দুপুর ১২টায় অপরাজেয় বাংলার পাদদেশে সমাবেশ ও ভিসিকে স্মারকলিপি দেয়ার ঘোষণা দিয়েছে ছাত্রলীগ।

আন্দোলনকারীরা বলেন, আমরা চার দফা দাবিতে আন্দোলনে নামলে ও এখন এক দফা দাবি, সাত কলেজের অধিভুক্তি বাতিল। এ দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত ক্লাসে ফিরবো না।

আন্দোলনকারীদের মুখপাত্র শাকিল মিয়া বলেন, আজও শিক্ষার্থীরা ক্লাস পরীক্ষা বর্জন করেছে। সকল একাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা দিয়ে তারা বিক্ষোভ করছে। আমাদের এ আন্দোলনে শিক্ষকদের মৌন সমর্থন রয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

শীর্ষ সংবাদ:
রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ         বাস-পিকআপ সংঘর্ষে প্রাণ গেল ৩ জনের         দাম না পেয়ে নদীতে চামড়া ফেললো ব্যবসায়ীরা         এমপি সালমা চৌধুরী করোনা ভাইরাসে আক্রান্ত         কিশোরগঞ্জে নৌকাডুবিতে নিখোঁজ নববধূসহ ৩ জনের লাশ উদ্ধার         আগামী তিন দিনে বৃষ্টির প্রবণতা বাড়তে পারে        
//--BID Records