সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শীঘ্রই রাজাকারদের তালিকা প্রকাশ করা হবে ॥ মোজাম্মেল হক

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৭ জুলাই ॥ মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক বলেছেন, ৭১ সালে যারা এ দেশে গণহত্যা, লুণ্ঠন ও নারী নির্যাতনসহ নানা অপরাধের সঙ্গে জড়িত ছিল। শীঘ্রই সেই রাজাকারদের তালিকা প্রকাশ করা হবে। তিনি বলেন, ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ, জেলা পরিষদসহ সকল মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে ওই রাজাকারদের তালিকা দেয়া হবে। তিনি বলেন, জাতির সন্তানদের যারা নির্মমভাবে হত্যা করেছে তাদের বিচারের রায় কার্যকর করে দেশকে কলঙ্কমুক্ত করা হয়েছে। বুধবার পলাশবাড়িতে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের ভবন উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন, আগামী ২০২০ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী মুজিব দিবস পালন করা হবে। এই দিবস উপলক্ষে ৬৪ জেলায় অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের ১৬ হাজার ঘরবাড়ি নির্মাণ করে দেয়া হবে। মন্ত্রী বলেন, রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধু শেখ মুজিবের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণই বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনের ঘোষণা। বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নে এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, চলতি অর্থবছর থেকে মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ানো হয়েছে। একই সঙ্গে প্রতিবছর বীর মুক্তিযোদ্ধাদের বিজয় ও স্বাধীনতা দিবস এবং বৈশাখী ভাতা দেয়া হবে।

মন্ত্রী মোজাম্মেল হক বলেন, গাইবান্ধার পলাশবাড়ি উপজেলা সদরে সাদুল্যাপুর, সুন্দরগঞ্জ, গোবিন্দগঞ্জ ও পলাশবাড়ি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন। এলজিইডি’র তত্ত্বাবধানে প্রতিটি উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণে প্রায় সোয়া ২ কোটি টাকা ব্যয় হয়েছে। ওই অনুষ্ঠানে পৃথকভাবে ৪টি উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের ভবনের উদ্বোধন করা হয়।

শীর্ষ সংবাদ:
বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন         প্রাথমিকে নিয়োগ হবে ৪০ হাজার শিক্ষক         মানবপাচারের সঙ্গে জড়িত তিন মূল হোতাকে শনাক্ত করেছে সিআইডি         করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩২০১         করোনা ভাইরাসের সংকটেও বিএনপি চিরাচরিত নালিশের রাজনীতি আঁকড়ে ধরেছে         প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার ॥ পররাষ্ট্রমন্ত্রী         ‘করোনাসংকট মোকাবেলায় তরুণদের ভূমিকা’         আইসিইউ’র অতিরিক্ত ভাড়ার অভিযোগ দুদককে তদন্তের নির্দেশ         সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত         টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক কারবারি দুই রোহিঙ্গা নিহত         বাংলাদেশিসহ ১৮০ অভিবাসনপ্রত্যাশীর জন্য দ্বার খুলল ইতালি         করোনায় ৪০ কোটি মানুষ চাকরি হারিয়েছে ॥ আইএলও         এবার চীনে প্লেগ ॥ মহামারির শঙ্কায় সতর্কতা জারি        
//--BID Records