সোমবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যুদ্ধাহত মুক্তিযোদ্ধার স্ত্রী ২৪ মাস ধরে পাচ্ছে না ভাতা

যুদ্ধাহত মুক্তিযোদ্ধার স্ত্রী ২৪ মাস ধরে পাচ্ছে না ভাতা

সংবাদদাতা, পীরগঞ্জ, ঠাকুরগাঁও ॥ পীরগঞ্জ উপজেলার জগথা মুক্তিযোদ্ধা মহল্লার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মরহুম আনোয়ার হোসেন এর স্ত্রী আম্বিয়া বেগম ২৪ মাস ধরে স্বামীর মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা পাচ্ছে না। হোটেল শ্রমিক হিসেবে ১৫০ টাকা দিন হাজিরায় কাজ করছে। বয়সের ভারে ও অর্থের অভাবে মানবেতর জীবন-যাপন করছে। তার স্বামী যুদ্ধাহত মুক্তিযোদ্ধা হিসেবে প্রতি মাসে ৩০ হাজার টাকা সম্মানী ভাতা উত্তোলন করতেন। তার স্বামীর মৃত্যুর পর একটি কু-চক্রী মহল তার স্বামীর সম্মানী ভাতা আম্বিয়া যেন উত্তোলন করতে না পারে সে জন্য নানা অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। কেউ বা ভুয়া তালাক নামা দাখিল করে প্রশাসনকে বিভ্রান্ত করছে।

এছাড়া যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেনের প্রথম স্ত্রী (মৃত) আনোয়ারা বেগম এর ছেলে-মেয়ে তার পিতার সম্মানী ভাতা দাবী করে বিভিন্ন দপ্তরে আম্বিয়া বেগমের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। সম্প্রতি আম্বিয়া বেগম একটি ভুয়া তালাকের বিরুদ্ধে পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ে লিখিত অভিযোগ করেন। ইউ.এন.ও’র নির্দেশে সাব-রেজিষ্ট্রার আব্দুস সালাম ভুয়া তালাক নামাটি সরেজমিন তদন্ত করলে ভুয়া প্রমাণিত হয়। ভুয়া তালাক প্রস্তুতকারী পীরগঞ্জ পৌরসভা ২ ও ৩নং ওয়ার্ড নিকাহ্ ও তালাক রেজিষ্ট্রার আবু এহসান এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্যে ইউ.এন.ও. সাব রেজিষ্ট্রারকে নির্দেশ দেয়। তার পরেও আম্বিয়া বেগমের বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্র চলছে। এলাকার জয়িতা ও মানবাধিকার কর্মী নাহিদ পারভীন রিপা আম্বিয়া বেগমকে সার্বিক সহযোগীতা করছেন। স্বামীর মুত্যুর ২৪ মাস পেরিয়ে গেলেও এখনও পর্যন্ত স্বামীর মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা পাচ্ছে না আম্বিয়া বেগম। এই ব্যাপারে তিনি ক্ষোভ প্রকাশ করেন।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১         জনগণের স্বার্থে যেকোনো সময়ে ঝটিকা পরিদর্শনে যাবো : মেয়র তাপস         অফিসে ২৫ শতাংশের বেশি কর্মকর্তার উপস্থিতে মানা         করোনা : প্রশাসনিক কাজে শিক্ষা প্রতিষ্ঠানের অফিস খোলার অনুমতি         সারাদেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         আগামী ১৫ জুনের মধ্যে হজের বিষয়ে সিদ্ধান্ত         স্বাস্থ্যবিধি না মানলে সরকারকে আরও কঠোর হতে হবে ॥ সেতুমন্ত্রী         মশক নিয়ন্ত্রণে তৃণমূল থেকে উচ্চ পর্যায়ে পর্যন্ত ঢেলে সাজানো হবে ॥ তাপস         করোনায় মারা যাওয়া নার্সের পরিবারকে ২ লাখ টাকার সঞ্চয়পত্র দিচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী         চসিক-সংসদের উপনির্বাচনসহ ভোট নিয়ে প্রস্তাবনা চাইলো ইসি         ভূমিকম্পে কেঁপে উঠল জাপান         ভারত থেকে আরও ১৬শ' টন পেঁয়াজ আমদানি করা হলো রেলপথে         লিবিয়ায় বাংলাদেশী হত্যা ॥ মাদারীপুরে ৩টি মামলা, নারী গ্রেফতার         পুলিশের গুলিতে যুক্তরাষ্ট্রে একবছরে নিহত এক হাজারের বেশি         চলাচল শুরু করল হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সিও         নারায়ণগঞ্জে করোনা জয়ী ১০১ জন পুলিশ সদস্যকে সংবর্ধনা         গণপরিবহনে ভাড়া বৃদ্ধির প্রজ্ঞাপন চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট         হাঁটু গেড়ে বিক্ষোভে সংহতি জানালো নিউ ইয়র্ক-মিয়ামির পুলিশ         বাস ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত অমানবিক ॥ ফখরুল         গাজীপুরে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত        
//--BID Records