শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুবাইতে ৬ মাস ধরে বেতন পাচ্ছেন না ৩০০ কর্মী, রয়েছেন বাংলাদেশীও

জনকণ্ঠ ডেস্ক ॥ কয়েক মাস ধরে বেতন না পেয়ে সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে মানবেতর জীবন যাপনে বাধ্য হচ্ছেন প্রায় ৩০০ বিদেশী কর্মী। তাদের মধ্যে ভারত, পাকিস্তান ও বাংলাদেশের নাগরিকরা রয়েছেন। ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়া এসব কর্মীর নিয়োগদাতা প্রতিষ্ঠান ভিসা নবায়নে অনীহা দেখানোয় খাবার আর স্বাস্থ্য সঙ্কটে ভুগছেন তারা। খবর খালিজ টাইমসের।

দুবাইয়ের দার আল বার সোসাইটি নামের একটি দাতব্য প্রতিষ্ঠান এসব কর্মীর সহায়তায় এগিয়ে এসেছে বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম। বেতন না পাওয়া এসব কর্মী জানিয়েছেন, এক বছরেরও বেশি সময় আগে থেকে বেতন পেতে দেরি হতে শুরু করার পর থেকেই সঙ্কট শুরু হয়। কেউ কেউ জানিয়েছেন, তারা তিন মাস বেতন পান না, আবার কেউ কেউ বলছেন পাঁচ মাস বা তার চেয়েও বেশিদিন বেতন পান না। তবে শেষ পর্যন্ত সোনাপুরে একটি শীতাতপ নিয়ন্ত্রিত জায়গায় আশ্রয় পাওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা। তহবিল সঙ্কটের কারণে সাইট বন্ধ হয়ে যাওয়ায় ভিসার মেয়াদ শেষ হয়ে এখন কর্মহীন হয়ে আছেন তারা। ভারতের কনসাল জেনারেল বিপুল খালিজ টাইমসকে বলেছেন, দূতাবাসের একজন একটি দল নিয়োগদাতা প্রতিষ্ঠানের কার্যালয় পরিদর্শন করেছেন। আর নিয়োগদাতা শীঘ্রই এই সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন। বিপুল বলেন, নিয়োগদাতা বলেছেন তিনি ব্যবসায়িক সমস্যায় আছেন, আর সে কারণে কর্মীদের বেতন দিতে পারেননি। তারপরও দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪         রবিবার থেকে ভার্চুয়ালিও চলবে সব অধস্তন আদালত         করোনা টেস্ট ॥ চাপ বাড়ছে হাসপাতালে         বর্তমানে মজুদ রয়েছে ৯ কোটি টিকা ॥ তথ্যমন্ত্রী         দেখানোর জন্য নয়, নিজের স্বার্থেই পরতে হবে মাস্ক         বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে চলবে পরীক্ষা, খোলা থাকবে হল         ভ্যাট ও টাক্স আদায়ে হয়রানি বন্ধের দাবি তৃণমূল ব্যবসায়ীদের         মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন ৯০ হাজার কোটি টাকা         অতিরিক্ত আইজিপি হলেন ৭ কর্মকর্তা         রাজধানীতে ৯ কেজি গাঁজাসহ আটক ১         ইয়েমেনের কারাগারে সৌদি হামলায় নিহত ৭০         ৩ বিভাগে বৃষ্টির পূ্র্বাভাস         একসঙ্গে করোনার দুই ডোজ টিকা, যন্ত্রণায় কাতরাচ্ছে চতুর্থ শ্রেণির ছাত্রী         ফরিদগঞ্জে একটি উচ্চ বিদ্যালয়ে ৩শ শিক্ষার্থীদের করোনার টিকা নিতে অর্থ আদায়         মাগুরায় চিনি মিশ্রিত খেজুর গুড় পাটালী বিক্রি হচ্ছে, প্রতারিত হচ্ছে ক্রেতা         মুম্বাইয়ে বহুতল ভবনে আগুন, নিহত ৭         নীলক্ষেত থেকে সরে গেলেন শিক্ষার্থীরা         মা হলেন প্রিয়াঙ্কা চোপড়া         প্রতারকের খপ্পরে পড়ে ১৮ দিনের সন্তান বিক্রি         রাজধানীতে জাল টাকাসহ গ্রেফতার ১