রবিবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুবাইতে ৬ মাস ধরে বেতন পাচ্ছেন না ৩০০ কর্মী, রয়েছেন বাংলাদেশীও

জনকণ্ঠ ডেস্ক ॥ কয়েক মাস ধরে বেতন না পেয়ে সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে মানবেতর জীবন যাপনে বাধ্য হচ্ছেন প্রায় ৩০০ বিদেশী কর্মী। তাদের মধ্যে ভারত, পাকিস্তান ও বাংলাদেশের নাগরিকরা রয়েছেন। ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়া এসব কর্মীর নিয়োগদাতা প্রতিষ্ঠান ভিসা নবায়নে অনীহা দেখানোয় খাবার আর স্বাস্থ্য সঙ্কটে ভুগছেন তারা। খবর খালিজ টাইমসের।

দুবাইয়ের দার আল বার সোসাইটি নামের একটি দাতব্য প্রতিষ্ঠান এসব কর্মীর সহায়তায় এগিয়ে এসেছে বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম। বেতন না পাওয়া এসব কর্মী জানিয়েছেন, এক বছরেরও বেশি সময় আগে থেকে বেতন পেতে দেরি হতে শুরু করার পর থেকেই সঙ্কট শুরু হয়। কেউ কেউ জানিয়েছেন, তারা তিন মাস বেতন পান না, আবার কেউ কেউ বলছেন পাঁচ মাস বা তার চেয়েও বেশিদিন বেতন পান না। তবে শেষ পর্যন্ত সোনাপুরে একটি শীতাতপ নিয়ন্ত্রিত জায়গায় আশ্রয় পাওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা। তহবিল সঙ্কটের কারণে সাইট বন্ধ হয়ে যাওয়ায় ভিসার মেয়াদ শেষ হয়ে এখন কর্মহীন হয়ে আছেন তারা। ভারতের কনসাল জেনারেল বিপুল খালিজ টাইমসকে বলেছেন, দূতাবাসের একজন একটি দল নিয়োগদাতা প্রতিষ্ঠানের কার্যালয় পরিদর্শন করেছেন। আর নিয়োগদাতা শীঘ্রই এই সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন। বিপুল বলেন, নিয়োগদাতা বলেছেন তিনি ব্যবসায়িক সমস্যায় আছেন, আর সে কারণে কর্মীদের বেতন দিতে পারেননি। তারপরও দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন।

শীর্ষ সংবাদ:
পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         সুনামগঞ্জে নদীর পানি কমলেও হাওড়ের জনপদে দুর্ভোগ বেড়েছে         হাতিয়ায় ত্রান পেল ঝড়ে ক্ষতিগ্রস্তরা         নরসিংদীর বেলাবতে মা, ছেলে ও মেয়ের গলাকাটা লাশ উদ্ধার         খুলনায় বিস্ফোরক মামলায় ২ জঙ্গীর ২০ বছরের কারাদণ্ড         সর্বনিম্ন ২৫ হাজার টাকা বেতন চান সরকারি কর্মচারীরা         বাংলাদেশিরা মালদ্বীপে বৈধ হওয়ার সুযোগ পাচ্ছেন         চার মাসে ডায়রিয়ায় আক্রান্ত ৬ লাখ ৭৭ হাজার         বাজারে গ্যালে দাম হুইন্না কইলজাডা মোচড় মারে         ভারতের জাম্মু-কাশ্মিরে সুড়ঙ্গ ধসে ১০ জন নিহত         কুয়াকাটায় ভেসে আসা ডলফিনের মৃত্যু         ফটিকছড়ির বাগানে জাপানের লাখ টাকার মিয়াজাকি আম         এখন আমাদের নতুন করে চিন্তা করতে হবে ॥ মুমিনুল         দি মারিয়া একটানা ৭ বছর খেলে পিএসজি ছাড়লেন