শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ভ্যানচালক শাহীন, দীর্ঘ অস্ত্রোপচার

  • ঢামেক হাসপাতালে মেডিক্যাল বোর্ড গঠন ॥ চিকিৎসায় তদারকি করছেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার ॥ সাতক্ষীরায় ভ্যান চালাতে গিয়ে যাত্রীবেশে দুর্বৃত্তদের আঘাতে গুরুতর আহত কিশোর শাহীন মোড়ল (১৬) জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। রবিবার তার চিকিৎসায় সাত সদস্যবিশিষ্ট মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। এদিকে এদিন ভোর চারটার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে তিন ঘণ্টা অস্ত্রোপচার শেষে তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। অন্যদিকে শাহীনের চিকিৎসায় তদারকি করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন জানান, নিউরোসার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ অসিত চন্দ্র সরকারকে প্রধান করে এ বোর্ড

গঠন করা হয়। শাহীনের চিকিৎসার সব ব্যয় হাসপাতাল কর্তৃপক্ষ বহন করছে। তিনি জানান, শনিবার মধ্যরাত থেকে ভোর ৪টা পর্যন্ত শাহীনের অস্ত্রোপচার করা হয়েছে। তাকে জেনারেল আইসিউতে রাখা হয়েছে। তার অবস্থা এখনও আশঙ্কাজনক।

শাহীনের চিকিৎসায় মেডিক্যাল বোর্ডের প্রধান ঢামেক হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডঃ অসিত চন্দ্র সরকার জানান, শাহীনের চিকিৎসার খোঁজ খবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার দফতর থেকে নেয়া হচ্ছে। তার শারীরিক অবস্থার বিষয়ে এখনও বলা যাচ্ছে না। কারণ তার মাথার হাড় ভেঙ্গে ভেতরে ঢুকে গিয়েছিল। আমরা অস্ত্রোপচার করেছি। তার চিকিৎসা আমরা চালিয়ে যাচ্ছি। বর্তমানে তাকে ইমার্জেন্সি ওয়ান স্টপ এর আইসিইউতে রাখা হয়েছে। তবে অন্তত ২৪ ঘণ্টা পার না হলে তার বিষয়ে কিছু বলা যাচ্ছে না। এ বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে বলেও জানান বিশেষজ্ঞ চিকিৎসক অসিত। এর আগে শনিবার রাত ১০টার দিকে শাহীনকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। বাংলাদেশ ছাত্রলীগের কয়েকজন সাবেক ও বর্তমান নেতাকর্মী এ্যাম্বুলেন্সে করে তাকে ঢামেক হাসপাতালে নিয়ে আসেন। ঢামেক হাসপাতালে আনার পর পরই শাহীনের চিকিৎসার বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশে সর্বক্ষণিক খোঁজ-খবর রাখছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া এবং ডেপুটি প্রেস সেক্রেটারি আশরাফুল আলম খোকন। হাসপাতালে ছাত্রলীগ নেতারা জানান, শাহীনের চিকিৎসার বিষয়ে প্রধানমন্ত্রীর দফতর থেকে সব ধরনের সহযোগিতা করা হচ্ছে। রাত ১টার দিকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তার ডেপুটি প্রেস সেক্রেটারি আশরাফুল আলম খোকন ঢামেক হাসপাতালে এসে শাহীনের স্বজনের হাতে ৫০ হাজার টাকা দিয়ে যান।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, শুক্রবার (২৮ জুন) দুপুরে যশোরের কেশবপুর উপজেলার মঙ্গলকোট গ্রামের হায়দার আলী মোড়লের ছেলে কিশোর শাহীনের ভ্যানে যাত্রীবেশে ওঠে দুর্বৃত্তরা। পরে সাতক্ষীরার পাটকেলঘাটা থানার ধানদিয়ায় রাস্তার দু’পাশের পাট ক্ষেতের নির্জন স্থানে শাহীনের মাথায় আঘাত করে গাড়িটি নিয়ে পালিয়ে যায় তারা। অনেকক্ষণ অচেতন অবস্থায় পড়ে থাকে সে। চেতনা ফিরলে শাহীনের কান্নার শব্দে স্থানীয়রা তাকে উদ্ধার করে থানায় খবর দেয়। পরে পুলিশ শাহীনকে উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। তার শারীরিক অবস্থার অবনতি হলে পরদিন শনিবার উন্নত চিকিৎসার জন্য রাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হয়। স্থানীয় কয়েকজন জানান, শাহীনের বাবা হায়দার আলীর অভাবের সংসার। বসতভিটা ছাড়া তাদের কোন জমিজমা নেই। সম্প্রতি বেসরকারী সাহায্য সংস্থা (এনজিও) থেকে ঋণ নিয়ে ব্যাটারিচালিত ভ্যানটি কিনে ভাড়ায় চালিয়ে সংসারের হাল ধরে শাহীন। তার রোজগারের টাকায় সংসার খরচ ছাড়াও ঋণের কিস্তি সে এবং তার বড় বোনের পড়ালেখা চলত। দুর্বৃত্তদের আঘাতে তার আহত হওয়ার খবরটি প্রকাশ হলে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। বিষয়টি নজরে এসেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনারও। তিনি শাহীনের চিকিৎসার তদারকি করছেন বলে জানান ঢামেক হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডাঃ অসিত চন্দ্র সরকার।

শীর্ষ সংবাদ:
তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে         দেশে করোনা শনাক্তের সংখ্যা ১১ হাজার ছুঁই ছুঁই         বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব শুরু ২৭ জানুয়ারি         এবার কুমিল্লা ভার্সিটিতে রেজিস্ট্রার হটাও আন্দোলন         শাবিতে অনশনরতরা অসুস্থ হয়ে পড়ছেন, ৪ জন হাসপাতালে         ওয়ারীতে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে যাত্রী হত্যা         বিএনপি কখনও লবিস্ট নিয়োগের প্রয়োজন বোধ করেনি         অবশেষে চট্টগ্রামে হচ্ছে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ, জাদুঘর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         দুর্নীতি রোধে ডিসিদের সহযোগিতা চাইলো দুদক         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         ব্যাংকারদের বেতন বেধে দিলো বাংলাদেশ ব্যাংক         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         জমির ক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ হচ্ছে