রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শারীরিক প্রতিবন্ধীদের অধিকার রক্ষায় রাষ্ট্রপতির আহ্বান

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ মানবাধিকার সংক্রান্ত বিষয়, বিশেষ করে শারীরিক প্রতিবন্ধীদের অধিকার রক্ষায় বিশেষ নজর দেয়ার জন্য জাতীয় মানবাধিকার কমিশনের (এনএইচআরসি) সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন। খবর বাসসর।

বুধবার বিকেলে বঙ্গভবনে এনএইচআরসির একটি প্রতিনিধিদল রাষ্ট্রপতির কাছে সংস্থার বার্ষিক রিপোর্ট-২০১৮ পেশ করতে গেলে তিনি বলেন, ‘মানবাধিকার বিষয়ের সঙ্গে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার (এসডিজিএস) প্রায় সকল দিক জড়িত। টেকসই উন্নয়ন অর্জনে জীবনের সর্বস্তরে আমাদের মানবাধিকার নিশ্চিত করতে হবে।’ রাষ্ট্রপতির প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন জানান, বার্ষিক রিপোর্টের বিভিন্ন দিকসহ মানবাধিকার কমিশনের সার্বিক কর্মকান্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করা হয়। রাষ্ট্রপতির উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, তৃণমূল পর্যায়ে বিভিন্ন মানবাধিকার সংক্রান্ত বিষয় গণসচেতনতা সৃষ্টিতে কার্যকর পদক্ষেপ নিতে হবে। রাজধানীতে কমিশনের একটি স্থায়ী ভবন নির্মাণে এনএইচআরসি চেয়ারম্যান রাষ্ট্রপতির সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। রাষ্ট্রপতি ধৈর্যের সঙ্গে এনএইচআরসির প্রতিনিধিদলের সদস্যদের বক্তব্য শোনেন এবং কমিশনের কর্মকান্ড সুষ্ঠুভাবে পরিচালনায় প্রয়োজনীয় সকল ধরনের সমর্থনের আশ্বাস দেন। তিনি এনএইচআরসির কর্মকান্ড পরিচালনায় প্রয়োজনীয় সকল সহায়তারও আশ্বাস দেন। এনএইচআরসির চেয়ারম্যান কাজী রেজাউল হক ৮ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন। প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন মোঃ নজরুল ইসলাম, বেগম নুরুন্নাহার উসমানী, এনামুল হক চৌধুরী ও অধ্যাপক আকতার হোসেন। এ সময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী         করোনাভাইরাস মোকাবেলা করেই দেশের উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যেতে হবে : এলজিআরডি মন্ত্রী         কোরবানি পশুর চামড়া ক্রয়ে ব্যবসায়ীদের ব্যাংক ঋণে বিশেষ সুবিধা         সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে নিয়মের মধ্যে আনতে হবে : তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ২৭৩৮         করোনা ভাইরাসের মধ্যেও মেগা প্রকল্পের কাজে গতি সঞ্চার হয়েছে ॥ কাদের         ভুতুড়ে বিদ্যুৎ বিলের জন্য দায়ী ২৯০ জন         করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে চসিক ভোট নয়         ফের হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহারে ‘না’ করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ২০ দলীয় জোটের বৈঠকে নেতাদের ক্ষোভ মান্না খালেদার সঙ্গে দেখা করতে পারলে আমরা কেন পারবো না         নীলফামারীতে পানি কমলেও ভাঙ্গন আতঙ্কে তিস্তা পাড়ের মানুষ         বৃহস্পতিবার সারা দেশে মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতি         ডোমারে নদীতে নিখোঁজ দুই শিশুর মধ্যে একজনের মৃতদেহ উদ্ধার         চীনা অ্যাপ স্টোর থেকে কয়েক হাজার গেইম সরালো অ্যাপল         ভূমিকম্পে কাঁপল লাদাখ         বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সর্বোচ্চ সংক্রমণ         উত্তরপ্রদেশে বজ্রপাতে ২৩ জনের মৃত্যু         জাপানে করোনায় প্রতি লাখে মারা গেছেন এক জনেরও কম মানুষ         বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে ২৩৯ গবেষকের চ্যালেঞ্জ        
//--BID Records