সোমবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাবনায় কলেজের জমি আত্মসাতের পাঁয়তারা

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ১৪ জুন ॥ সরকারী শহীদ বুলবুল কলেজ সম্প্রসারণ প্রকল্পের জন্য অধিগ্রহণকৃত জমির মূল্য বাবদ প্রায় সাড়ে ৮ কোটি টাকা ভুয়া কাগজপত্র দাখিল করে আত্মসাতের পায়তারা চলছে বলে অভিযোগ পাওয়া গেছে। জমি নিয়ে চলমান মামলা নিষ্পত্তি এবং সঠিক ওয়ারিশ নিরূপণ না হওয়া পর্যন্ত অধিগ্রহণের অর্থ প্রদান স্থগিত রাখতে অভিযোগকারী জেলা প্রশাসকের নিকট আবেদন করেছেন।

১৩ জুন জেলা প্রশাসকের নিকট আবেদন করেছেন শ্রী চন্দ্র নাথ বিগ্রহ (শিব বিগ্রহ) -এর সেবাইত শ্রী স্বরূপ কুমার সান্যালের পক্ষে এ্যাডভোকেট মোঃ শহিদুল্লাহ বিশ্বাস হেলাল। আবেদনে তিনি উল্লেখ করেছেন, সরকারী শহীদ বুলবুল কলেজ সম্প্রসারণ প্রকল্পের জন্য ১৮/২০১৬-২০১৭ নং এল কেস মূলে দিলালপুর মৌজার সিএস খং নং ৬১৯/৬১৮, এসএ খং নং ৫৭৮/৮৬৩, আরএস খং নং ৮৬৩/৮৬৩, সাবেক দাগ নং ১৪১/১৪২, আরএস দাগ নং ২৫২/২৫৩,২৫৪/২৫৫, জমির পরিমাণ .৩৪৮১ শতাংশ অধিগ্রহণ করা হয়। যা আর এস রেকডিও মালিক হেম চন্দ্র্র্র ভৌমিকের মৃতুর বহু পূর্বেই পাবনা ইউনিয়ন ব্যাংক লিমিটেডের সম্পত্তি ছিল। উক্ত তফসিলী সম্পত্তি বিগত ০৫/১০/১৯১৮ ইং তারিখে রেজিঃকৃত ২৮৫০ নং রেহেনী দলিলের মাধ্যমে পাবনা ধন ভা-ার কোম্পানি লিমিটেডে রেহেনা দলিল বন্ধক রেখে লোন গ্রহণ করা হয়। পরবর্তীতে উক্ত লোন ওই ব্যাংক পরিশোধ করেন। অতপর পাবনা ইউনিয়ন ব্যাংক লিমিটেডের পরিচালকদের মধ্যে আপোস বণ্টনে উক্ত সম্পত্তি প্রাপ্ত হয়ে শ্রীযুক্ত রায় দিন নাথ মৈত্র বিশ্বাস বাহাদুর স্বত্ববান দখলদার থাকা অবস্থায় ডিএস, এসএ, আরএস সঠিকভাবে প্রস্তুত না হয়ে মূল মালিকের নামে প্রস্তুত হয়। এবিষয়ে পাবনার বিজ্ঞ যুগ্ম জেলা জজ আদালতে ওসি ২১১/২০১৯ নং মামলা চলমান রয়েছে। অথচ ওয়ারিশ ও মামলার বিষয়টি গোপন করে অধিগ্রহণকৃত জমির মূল্য বাবদ ৮ কোটি তিন লাখ চৌষট্টি হাজার পাঁচ শ’ সাতষট্টি টাকা ভুয়া কাগজপত্র দাখিল করে আত্মসাতের জন্য একটি চক্র জেলা প্রশাসক বরাবর আবেদন করলে জালিয়াতির বিষয়টি জানাজানি হয়। পরে উক্ত জমির প্রকৃত মালিকের পক্ষে জমি নিয়ে চলমান মামলা নিষ্পত্তি এবং সঠিক ওয়ারিশ নিরূপণ না হওয়া পর্যন্ত অধিগ্রহণের অর্থ প্রদান স্থগিত রাখতে জেলা প্রশাসকের নিকট আবেদন করা হয়েছে। এ বিষয়ে জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন জানান, সরকারী শহীদ বুলবুল কলেজ সম্প্রসারণ প্রকল্পের জন্য ১৮/২০১৬-২০১৭ নং এল কেস -এর অর্থ প্রদান স্থগিত রাখতে আইনজীবীর মাধ্যমে একটি আবেদন পাওয়া গেছে। তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

শীর্ষ সংবাদ:
ঈদ উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         বঙ্গভবনের দরবার হলে ঈদের জামাতে অংশ নেবেন রাষ্ট্রপতি, হচ্ছে না শুভেচ্ছা বিনিময়         ঘরে বসে ঈদ পালনের আহ্বান প্রধানমন্ত্রীর         আজ পবিত্র ঈদুল ফিতর         জীবন-জীবিকার স্বার্থে অর্থনৈতিক কর্মকাণ্ড চালু করতে হবে : প্রধানমন্ত্রী         ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে রেকর্ড ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৩২         ত্রাণ নিয়ে বিরূপ মন্তব্য হীন মানসিকতার বহি:প্রকাশ : হানিফ         ঈদ জামাতে যেতে ডিএমপির ১৪ নির্দেশনা         ঈদের পর ছুটি বাড়বে কিনা জানা যাবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         করোনায় আক্রান্ত সম্প্রচার সংবাদকর্মীদের চিকিৎসাসেবা দেবে হলি ফ্যামিলি         অসহায়দের পাশে রয়েছেন প্রায় সব সংসদ সদস্য ॥ তথ্যমন্ত্রী         সংকটের পরে নবউদ্যমে কাঙিক্ষত উন্নয়নের পথে এগিয়ে যাব         আরও দুই বছর গবর্নর থাকবেন ফজলে কবির         করোনা ভাইরাস ॥ এবার প্রাণ গেল পুলিশ ইন্সপেক্টরের         বায়তুল মোকাররমে হবে ঈদের পাঁচ জামাত         ঘন্টার ব্যবধানে নিজাম হাজারীর মা ও ভাইয়ের মৃত্যু         পাবনায সরকারি চালসহ আওয়ামীলীগের মহিলা নেত্রী আটক         ফটিকছড়িতে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে যুবক নিহত         চট্টগ্রামের অর্ধশত গ্রামে পালিত হচ্ছে আগাম ঈদ         কলকাতায় আটকে পড়া বাংলাদেশিদের ফেরাতে ২ বিশেষ ফ্লাইট         হালদায় আবারও ডলফিন হত্যা        
//--BID Records