শনিবার ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাঁচ সন্তানের হত্যাকারী সাবেক স্বামীর প্রাণভিক্ষার আবেদন

যুক্তরাষ্ট্রের এক মা আদালতের কাছে তার পাঁচ সন্তানের হত্যাকারী সাবেক স্বামীর প্রাণভিক্ষার আবেদন জানিয়েছেন। আম্বার কাইজার নামের ওই মা সাউথ ক্যারোলাইনার এক আদালতে বলেছেন, ‘টিম জোন্স জুনিয়র আমার সন্তানদের কোন অনুকম্পা না দেখালেও আমার সন্তানরা তাকে ভালবাসত। খবর ওয়েবসাইটের।

২০১৪ সালের ২৮ আগস্ট এক থেকে আট বছর বয়সী পাঁচ সন্তনকে হত্যার জন্য চলতি বছরের মে-তে দোষী সাব্যস্ত হন ৩৭ বছর বয়সী জোন্স। তাকে মৃত্যুদণ্ড না যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হবে বিচারকরা তা বিবেচনা করে দেখেছেন। মঙ্গলবার আদালতে কাইজার বলেছেন, ‘আমার শিশুরা কী যন্ত্রণা সহ্য করেছে তা শুনেছি আমি। একজন মা হিসেবে যদি আমি ব্যক্তিগতভাবে ওর মাথাটা কেটে নিতে পারতাম তাহলে তাই করতাম। আমার ভিতরে যে মা আছে এটাই সে। এই অনুভূতিই সেই মা বহন করছে। জীবনের অধিকাংশ সময় ধরেই তিনি মৃত্যুদণ্ডের বিরোধিতা করেছেন বলে আদালতকে জানিয়েছেন কাইজার। তিনি জানান, সময়ে সময়ে তার মনে হয় বিচার ব্যবস্থা তার সাবেক স্বামীকে ‘পুড়িয়ে’ ফেলুক, কিন্তু এমন মনে হলেও শেষ পর্যন্ত তাকে মৃত্যুদণ্ডে দেয়ার বিষয়ে সায় দিতে পারছেন না তিনি। ‘সে কোনভাবেই আমার সন্তানদের কোন ধরনের অনুকম্পা দেখায়নি, কিন্তু আমার সন্তানরা তাকে ভালবাসত এবং আমি যদি আমার পক্ষ না হয়ে আমার সন্তানদের পক্ষ হয়ে কথা বলি, তাহলে আমি এটিই বলব,’ বলেন কাইজার। তবে শেষ পর্যন্ত আদালত যে সিদ্ধান্ত নেবে তিনি তার প্রতি শ্রদ্ধা দেখাবেন বলে আদালতকে জানিয়েছেন তিনি। জোন্সের আইনজীবীর আহ্বানে আদালতে সাক্ষ্য দিতে এসে কাইজার এসব কথা বলেন। ২০০৪ সালে শিকাগো এলাকায় শিশুদের একটি ফান পার্কে কাজ করার সময় কাইজার ও জোন্সের পরিচয় হয়। পরিচয়ের ছয় সপ্তাহ পরই তারা বিয়ে করেন। কিন্তু পরের দিকে জোন্স ধর্মের দিকে ঝুঁকে ‘নারীদের দেখা যাবে না, তাদের কণ্ঠ শোনা যাবে না’ ধরনের গোড়ামি শুরু করার পর তাদের দাম্পত্য জীবন তিক্ত হয়ে ওঠে বলে আদালতে দেয়া সাক্ষ্যে জানিয়েছেন কাইজার। নয় বছর দাম্পত্য জীবনের পর তারা বিচ্ছেদের মাধ্যমে আলাদা হয়ে যান। কিন্তু ইন্টেলের কম্পিউটার ইঞ্জিনিয়ার হিসেবে বছরে ৮০ হাজার ডলারের বেতন ও গাড়ি থাকায় সন্তানদের জোন্সের কাছে রাখার সিদ্ধান্ত হয়।

শীর্ষ সংবাদ:
রবিবার থেকে রাজধানীতে জোন ভিত্তিক লকডাউন         মিনিয়াপলিসে নিষিদ্ধ হচ্ছে পুলিশের হাঁটু দিয়ে গলা চেপে ধরা         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৩৫ জন         মস্কো ইন্টারন্যাশনাল ফটোগ্রাফি অ্যাওয়ার্ডে ৫ বাংলাদেশি         এবার মাস্ক ব্যবহারের পরামর্শ দিলো বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ২০ লাখ ডোজ করোনা ভেইরাসের ভ্যাকসিন প্রস্তুত ॥ ট্রাম্প         ঢাকাতেই সাড়ে ৭ লাখের বেশি করোনা ভাইরাসে আক্রান্ত ॥ ইকোনমিস্ট         লন্ডনে আটকা পড়া বাংলাদেশিদের ফেরাতে বিশেষ ফ্লাইট         বরিশালে করোনার উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু         ফ্রান্সের অভিযানে আল কায়েদার উত্তর আফ্রিকা প্রধান নিহত         ব্লাড ক্যান্সারের ওষুধ সারাবে করোনা ভাইরাস?         করোনা ভাইরাসে ব্রাজিলে প্রতি মিনিটেই মারা যাচ্ছেন একজন         মেক্সিকোতে মাস্ক না পরায় পিটিয়ে হত্যা!         যুক্তরাজ্যের গবেষণায় উঠে এল ভারতের ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইনের ব্যর্থতা         হাঁটু গেড়ে মাটিতে বসে বিক্ষোভে সমর্থন জাস্টিন ট্রুডোর         দশ খাতে সর্বোচ্চ বরাদ্দ ॥ বাজেটে করোনা মোকাবেলা ও অর্থনীতি পুনরুদ্ধারে বিশেষ গুরুত্ব         সংক্রমণের ভয়ে ঢাকা চিড়িয়াখানা শীঘ্র চালু হচ্ছে না         স্ট্রোকে আক্রান্ত নাসিমের মস্তিষ্কে সফল অস্ত্রোপচার         ডিজিটাল বাংলাদেশের অনন্য স্বীকৃতি জাতিসংঘের         ১৬ দিনেই করোনায় আক্রান্ত ৩৪ হাজার        
//--BID Records