রবিবার ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টস জিতে দ. আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠাল উইন্ডিজ

টস জিতে দ. আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠাল উইন্ডিজ

অনলাইন ডেস্ক ॥ ২০১৯ বিশ্বকাপের ১৫ তম ম্যাচে টসে জিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

বিশ্বকাপে টানা তিন ম্যাচে হারের যন্ত্রণা নিয়ে সাউদ্যাম্পটনের রোজ বোলে নামছে দক্ষিণ আফ্রিকা। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে হারের ক্ষত না শুকাতেই বাংলাদেশের কাছে হারে প্রোটিয়ারা। তৃতীয় ম্যাচেও ফাফ ডু প্লেসিসরা ঘুরে দাঁড়াতে পারেনি ভারতের বিপক্ষে।

এমনিতে ‘চোকার’ শব্দের সমার্থক হয়ে উঠেছে দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে ফেভারিট হিসেবে এলেও বাজে অভিজ্ঞতায় সঙ্গী হয়েছে তাদের। দশ জাতির টুর্নামেন্টে শূন্য পয়েন্ট নিয়ে তাদের অবস্থান নবমতম। সেমিফাইনালের স্বপ্ন টিকিয়ে রাখতে হলে বাকি ম্যাচগুলোতে জয় ছাড়া কোনো বিকল্প নেই প্রোটিয়াদের সামনে।

কিন্তু দুঃসংবাদ আতঙ্কের মতো ছড়িয়ে পড়েছে দক্ষিণ আফ্রিকা শিবিরে। চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন ডেল স্টেইন। আরেক পেসার লুঙ্গি এনগিদিও পড়েছেন চোটে। ফর্মে নেই হাশিম আমলা ও জেপি ডুমিনির মতো তারকারা।

অন্যদিকে পাকিস্তানকে উড়িয়ে বিশ্বকাপ মিশন শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু পরের ম্যাচে নিশ্চিত জয়ের ম্যাচ তারা তুলে দেয় অস্ট্রেলিয়ার হাতে। দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নরা ঘুরে দাঁড়াতে চাইবে আজ। আগের দুই ম্যাচে এক জয় ও এক হারে দুই পয়েন্ট নিয়ে তালিকার সাতে আছে ক্যারিবিয়ানরা।

তবে আজকের ম্যাচে উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার বাইরে রেখেছেন আন্দ্রে রাসেল এবং এভিন লুইসকে। তাদের বদলে জায়গা পেয়েছেন ড্যারেন ব্রাভো ও কেমার রোচ।

দক্ষিণ আফ্রিকা একাদশ: হাশিম আমলা, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), এইডেন মার্করাম, রাসি ফন ডার ডুসেন, ডেভিড মিলার, আন্দিলে ফেলুকাওয়াও, ক্রিস মরিস, কাগিসো রাবাদা, ইমরান তাহির ও বিওরান হ্যান্ডরিক্স।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রিস গেইল, ড্যারেন ব্রাভো, শাই হোপ (উইকেটরক্ষক), নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার (অধিনায়ক), কার্লোস ব্রাথওয়েট, অ্যাশলে নার্স, কেমার রোচ, শেলডন কটরেল ও ওশান টমাস।

শীর্ষ সংবাদ:
আমেরিকায় বর্ণবাদী আন্দোলন উসকে দিচ্ছে চীন: পম্পেও         ৩০ দিনে নতুন কোন করোনা আক্রান্ত নেই যে দেশে         হেলিকপ্টারে ঢাকার পথে করোনা আক্রান্ত মন্ত্রী বীর বাহাদুর         লাদাখ সংকট সমাধান হতে দেরি হবে ॥ ভারত         বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে বর্ণবাদবিরোধী আন্দোলন         আর করোনা সংক্রমণের বিস্তারিত তথ্য দেবে না ব্রাজিল         করোনা ভাইরাস ॥ বিপর্যস্ত স্পেনকে ছাড়িয়ে পঞ্চমে ভারত         র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম স্ত্রীসহ করোনা ভাইরাসে আক্রান্ত         জার্মানি থেকে সাড়ে ৯ হাজার সেনা প্রত্যাহারে ট্রাম্পের অনুমোদন         বাঙালীর মুক্তির সনদ ৬ দফা         দেশে করোনায় মৃত্যু ও আক্রান্তের উর্ধগতি থামছে না         ইউনাইটেডে অগ্নিকান্ড অবহেলা আর অব্যবস্থাপনায়         বেনাপোল বন্দর দিয়ে রেল কার্গোতে পণ্য আমদানির অনুমতি         এবার এলাকাভিত্তিক লকডাউন         হাসপাতাল থেকে রোগী ফেরত দেয়া মানবতাবিরোধী ॥ তথ্যমন্ত্রী         নাসিমের অবস্থা সঙ্কটাপন্ন, রাখা হয়েছে ভেন্টিলেশনে         বজ্রপাতে শিক্ষক গৃহবধূসহ নয়জনের মৃত্যু         পুরান ঢাকার ৩ গোডাউনে কেমিক্যাল বিস্ফোরণ ॥ দগ্ধ দুই         গায়েবি মামলায় বিরোধীদের গ্রেফতার চলছে ॥ ফখরুল         ভার্চুয়াল কোর্টে সাড়ে ২৭ হাজার জামিন ॥ বিচার প্রার্থীরা উপকৃত        
//--BID Records