রবিবার ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রখ্যাত অভিনেতা-নাট্যকার গিরিশ কারনাড আর নেই

প্রখ্যাত অভিনেতা-নাট্যকার গিরিশ কারনাড আর নেই

অনলাইন ডেস্ক ॥ বলিউড ও ভারতের দক্ষিণী চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা, নাট্যকার গিরিশ কারনাড (৮১) আর নেই। সোমবার ব্যাঙ্গালুরুতে নিজ বাড়িতে তার মৃত্যু হয়।

কানাড়া ভাষায় অসংখ্য নাটক লিখেছেন তিনি। তাকে কানাড়া সাহিত্যের জনপ্রিয় নাট্যকার হিসেবে বিবেচনা করা হয়। তার মৃত্যুতে কর্ণাটকের মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামী গভীর শোক প্রকাশ করে বলেছেন, ভারত তার একজন সাংস্কৃতিক ব্যক্তিত্বকে হারাল।

শিল্পে অবদান রাখায় ১৯৭৪ মালে পদ্মশ্রী ও ১৯৯২ সালে পদ্মভূষণ পদকে ভূষিত হন গিরিশ কারনাড। সাহিত্য ও থিয়েটারের অবদান রাখায় তিনি ১৯৯৯ মালে ভারতের সর্বোচ্চ সাহিত্য পুরস্কার লাভ করেন।

সূত্র: দ্য নিউজ মিনিট

শীর্ষ সংবাদ:
বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে বর্ণবাদবিরোধী আন্দোলন         করোনা ভাইরাস ॥ বিপর্যস্ত স্পেনকে ছাড়িয়ে পঞ্চমে ভারত         র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম স্ত্রীসহ করোনা ভাইরাসে আক্রান্ত         জার্মানি থেকে সাড়ে ৯ হাজার সেনা প্রত্যাহারে ট্রাম্পের অনুমোদন         বাঙালীর মুক্তির সনদ ৬ দফা         দেশে করোনায় মৃত্যু ও আক্রান্তের উর্ধগতি থামছে না         ইউনাইটেডে অগ্নিকান্ড অবহেলা আর অব্যবস্থাপনায়         বেনাপোল বন্দর দিয়ে রেল কার্গোতে পণ্য আমদানির অনুমতি         এবার এলাকাভিত্তিক লকডাউন         হাসপাতাল থেকে রোগী ফেরত দেয়া মানবতাবিরোধী ॥ তথ্যমন্ত্রী         নাসিমের অবস্থা সঙ্কটাপন্ন, রাখা হয়েছে ভেন্টিলেশনে         বজ্রপাতে শিক্ষক গৃহবধূসহ নয়জনের মৃত্যু         পুরান ঢাকার ৩ গোডাউনে কেমিক্যাল বিস্ফোরণ ॥ দগ্ধ দুই         গায়েবি মামলায় বিরোধীদের গ্রেফতার চলছে ॥ ফখরুল         ভার্চুয়াল কোর্টে সাড়ে ২৭ হাজার জামিন ॥ বিচার প্রার্থীরা উপকৃত         রাজধানী জলসবুজে পরিণত করার মহাপরিকল্পনা         চট্টগ্রামে করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ছে         উৎসবমুখর রাজধানীর বাড়ির ছাদ         সংসদের ৩০০ জনকে করোনা পরীক্ষার নির্দেশ         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৩৫ জন        
//--BID Records