বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদার নিরাপত্তা বাড়ানোর দাবি বিএনপির

স্টাফ রিপোর্টার ॥ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউতে) অবস্থান করা বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার নিরাপত্তা বাড়ানোর দাবি জানিয়েছে বিএনপি। রবিবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের পক্ষে এ দাবি জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, বিএসএমএমইউ একটি সরকারী প্রতিষ্ঠান। বর্তমানে সেখানে চিকিৎসাধীন রয়েছেন বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। ওই এলাকায় তো আইনশৃঙ্খলা বাহিনীসহ গোয়েন্দাদের সর্বক্ষণিক নজরদারি থাকার কথা। যেখানে সরকারী অনুমোদন ছাড়া কাকপক্ষীও ঢুকতে পারে না, সেই জায়গায় কি করে বোমা সদৃশ বস্তু যেতে পারে। অথচ নিজেদের ব্যর্থতার কথা না বলে বোমা সদৃশ বস্তু উদ্ধারের ঘটনায় তথ্যমন্ত্রী এখন বিএনপির যোগসূত্র খুঁজছেন। যা সত্যিই দুঃখজনক।

বিএসএমএমইউ-এর ঘটনার বিষয়ে দ্রুত পদক্ষেপ না নিয়ে তথ্যমন্ত্রী ঘোড়ার সামনে গাড়ি জুড়ে দেয়ার মতো কথা বলেছেন, তদন্তের কথা বলেছেন আর তদন্তের আগেই ফলাফল দিয়ে দিচ্ছেন। তিনি বলেছেন, পেট্রোল বোমা মারা কাজগুলো নাকি সবসময় বিএনপিই করে। দেশের তথ্যমন্ত্রী মিডিয়া হাতের মুঠোয় রেখে সকাল-সন্ধ্যা কিভাবে এই সমস্ত কথা বলতে থাকেন। তিনি বলেন, দেশ তো এমনিতেই খাদের কিনারায় চলে গেছে, এখন অতলে তলিয়ে যাওয়ার পর্যায়ে রয়েছে।

রিজভী বলেন, দেশে চলছে গণতন্ত্রের এক অন্ধকারময় পর্ব, এখানে সুষ্ঠু নির্বাচন নিরুদ্দেশ করা হয়েছে। দেশে হত্যা, ধর্ষণ ও বিচারবহির্ভূত হত্যার হিড়িক চলছে। তিনি অভিযোগ করেন, আওয়ামী লীগ নেতারা মিথ্যাচার দিয়ে নিজেদের ষড়যন্ত্র ঢাকতে পারঙ্গম। তথ্যমন্ত্রীর তো ভুলে যাওয়ার কথা নয়, শেরাটনের গাড়িতে অগ্নিসংযোগ থেকে শুরু করে বিএনপির আন্দোলনকে ভিন্ন খাতে নিতে সারাদেশে গাড়িতে পেট্রোলবোমা হামলা কারা করেছিল?

রিজভী বলেন, আওয়ামী লীগের নেতাদের মনস্তত্ব বিশ্লেষণে যেটি পাওয়া যায় তা হলো ষড়যন্ত্রমূলক চরম মিথ্যাচার ও অপরাধ করেও তারা অনুশোচনাহীন এবং ব্যর্থতার দায়িত্ব নিতে অপারগ। তথ্যমন্ত্রী হাছান মাহমুদকে উদ্দেশ করে রিজভী বলেন, একবার তিনি মন্ত্রিত্ব না পেয়ে এবার মন্ত্রিত্ব পেয়েছেন শুধু মিথ্যাচারের প্রতিভা প্রমাণ করে। তিনি বলেন, বিএসএমএমইউতে বোমা সদৃশ বস্তু কি উদ্দেশে করা হয়েছে, এটিও দেশবাসীর কাছে পরিষ্কার। অথচ এ নিয়ে তথ্যমন্ত্রী মিথ্যাচার করছেন।

ফেনীর নুসরাত হত্যার ঘটনার জন্য সরকারের লোকদের দায়ী করে রিজভী বলেন, নুসরাত জাহানকে হাত-পা বেঁধে পুড়িয়ে মারার সঙ্গে যারা জড়িত তাদের একজন ফেনীর সোনাগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন। গ্রেফতারি পরোয়ানা থাকার পরও তিনি এখন ধরাছোঁয়ার বাইরে।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া গুরুতর অসুস্থ জানিয়ে রিজভী অবিলম্বে তাঁকে বিশেষায়িত হাসপাতালে নিয়ে চিকিৎসা নেয়ার সুযোগ করে দেয়ার দাবি জানান। তিনি বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসা নিতে চান না। বার বার বলার পরও তাঁকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার সুযোগ দেয়া হচ্ছে না।

শীর্ষ সংবাদ:
কক্সবাজারকে পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা অপরিহার্য ॥ প্রধানমন্ত্রী         বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         দেশে আরও ২২ জনের করোনা শনাক্ত         দেশে খাদ্যের কোনো ঘাটতি নেই ॥ খাদ্যমন্ত্রী         ১৯৮২ সালের পর যুক্তরাজ্যে সর্বোচ্চ মুদ্রাস্ফীতি         রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ॥ চিকিৎসাধীন তিন জনের মৃত্যু         রায়পুরে মাদ্রাসা ছাত্রী হত্যায় ৪ জনের যাবজ্জীবন         বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় ভ্যাপসা গরম         বিদেশী মনোপলি ব্যবসা বন্ধ করে দেশীয় মালিকানাধীন তামাক শিল্প রক্ষা করুন         ১ জুন ফের শুরু বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল         হাইকোর্টে সম্রাটের জামিন বাতিল         পরীমনির মামলায় নাসিরসহ ৩ জনের বিচার শুরু         আজ আন্তর্জাতিক জাদুঘর দিবস