রবিবার ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মিয়ানমার রোহিঙ্গাদের ফেরত নিতে আগ্রহী না : প্রধানমন্ত্রী

মিয়ানমার রোহিঙ্গাদের ফেরত নিতে আগ্রহী না : প্রধানমন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ রোহিঙ্গারা বাংলাদেশ থেকে মিয়ানমারে ফেরত যাবে। সবাই এটাই চায় কিন্তু মিয়ানমার চায় না। এটাই সমস্যা। আমরা চুক্তি করেছি কিন্তু তাদের সাড়া পাইনি। মিয়ানমারই আগ্রহী না। তবু দেখা যাক, সবাই মিলে বললে হয়তো সাড়া পাব। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার (৯ জুন) বিকেলে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী তার সাম্প্রতিক জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ড সফরের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলতে এ সংবাদ সম্মেলন করেন।

প্রধানমন্ত্রী বলেন, জাপানে যেমন সফর হয়েছে, চীনেও হবে। দাওয়াত ছিল, সে সময় পার্লামেন্টে জরুরি কিছু বিষয় থাকায় সময় করতে পারিনি। আগামী জুলাই মাসে আবার দাওয়াত দিয়েছেন চীনের প্রেসিডেন্ট। তখন আমাদের বাজেট পাস হবে। ওখানে ওয়ার্ল্ড ইকোনমিক সামিট হবে সামারে। যে শীত সেখানে, ওই শীতে জীবনেও যেতে পারব না। এখন সামার সামিট হবে ওখানে। চীনের রাষ্ট্রপতিও দাওয়াত দিয়েছেন। ইনশাল্লাহ জুলাইতেই যাব সেখানে।

তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধুকে সবাই সম্মান করে। অথচ বাংলাদেশ থেকে তার নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল। কিন্তু ইতিহাস থেকে তো মুছে ফেলা যায় না। ওই সময় যারা তরুণ ছিলেন, তারাই রাজনীতির শীর্ষে। তারা বঙ্গবন্ধুকে জানেন। তাই তাদের সঙ্গে সুসম্পর্ক আছে। তাদের দাওয়াত আছে। কিন্তু সব দাওয়াত তো রাখা যায় না। বয়সও হয়ে গেছে। গতবার সময় স্বল্পতার কারণে পারিনি। আশা করছি জুলাই মাসে চীনে যাব।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর সঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
লাদাখ সংকট সমাধান হতে দেরি হবে ॥ ভারত         বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে বর্ণবাদবিরোধী আন্দোলন         করোনা ভাইরাস ॥ বিপর্যস্ত স্পেনকে ছাড়িয়ে পঞ্চমে ভারত         র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম স্ত্রীসহ করোনা ভাইরাসে আক্রান্ত         জার্মানি থেকে সাড়ে ৯ হাজার সেনা প্রত্যাহারে ট্রাম্পের অনুমোদন         বাঙালীর মুক্তির সনদ ৬ দফা         দেশে করোনায় মৃত্যু ও আক্রান্তের উর্ধগতি থামছে না         ইউনাইটেডে অগ্নিকান্ড অবহেলা আর অব্যবস্থাপনায়         বেনাপোল বন্দর দিয়ে রেল কার্গোতে পণ্য আমদানির অনুমতি         এবার এলাকাভিত্তিক লকডাউন         হাসপাতাল থেকে রোগী ফেরত দেয়া মানবতাবিরোধী ॥ তথ্যমন্ত্রী         নাসিমের অবস্থা সঙ্কটাপন্ন, রাখা হয়েছে ভেন্টিলেশনে         বজ্রপাতে শিক্ষক গৃহবধূসহ নয়জনের মৃত্যু         পুরান ঢাকার ৩ গোডাউনে কেমিক্যাল বিস্ফোরণ ॥ দগ্ধ দুই         গায়েবি মামলায় বিরোধীদের গ্রেফতার চলছে ॥ ফখরুল         ভার্চুয়াল কোর্টে সাড়ে ২৭ হাজার জামিন ॥ বিচার প্রার্থীরা উপকৃত         রাজধানী জলসবুজে পরিণত করার মহাপরিকল্পনা         চট্টগ্রামে করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ছে         উৎসবমুখর রাজধানীর বাড়ির ছাদ         সংসদের ৩০০ জনকে করোনা পরীক্ষার নির্দেশ        
//--BID Records