বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিরাজগঞ্জে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল দুই স্কুলছাত্রী

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ ঈদের ছুটির ফাঁকে বৃহস্পতিবার সিরাজগঞ্জ সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নের ভেওয়ামাড়া এবং সিরাজগঞ্জ পৌর এলাকার শাহেদনগর ব্যাপারীপাড়ায় একই রাতে দুই স্কুলছাত্রীকে বাল্যবিবাহ থেকে রক্ষা করেছে স্থানীয় প্রশাসন। ভ্রাম্যমাণ আদালত বাল্যবিবাহ বন্ধ করে কনের বাবা কালু গাজী মন্ডলকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন।

খবর পেয়ে বৃহস্পতিবার রাতে সিরাজগঞ্জ সদরের পৌর এলাকার শাহেদনগর ব্যাপারীপাড়ায় কোরবান আলীর বাড়িতে উপস্থিত হন ভ্রাম্যমাণ আদালত। কোরবান আলীর মেয়ে স্মরণিকা খাতুনের (১৪) সঙ্গে বর একই উপজেলার বনবাড়ীয়া গ্রামের চাঁদ আলীর এর পুত্র রুহুল আমিন (২১) এর বিয়ের আয়োজন চলছিল। কনে নবম শ্রেণীর ছাত্রী ও অপ্রাপ্তবয়স্ক। ভ্রাম্যমাণ আদালত বাল্যবিবাহ বন্ধ করে দিয়ে কনের বাবার কাছ থেকে কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবে না বলে মুচলেকা নেন। একই রাতে রতনকান্দি ইউনিয়নের ভেওয়ামাড়া গ্রামে বাল্যবিবাহ বন্ধে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। কনের বাড়ি ভেওয়ামাড়া গ্রামের কালু গাজী মন্ডলের কন্যা খাদিজা খাতুনের (১৩) সঙ্গে বর একই উপজেলার গজারিয়া গ্রামের মোঃ মোতাহারের পুত্র মোঃ সবুজ মিয়ার (২৫) বিয়ের আয়োজন চলছিল। কনে স্থানীয় উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী। ভ্রাম্যমাণ আদালত বাল্যবিবাহ বন্ধ করে কনের বাবা কালু গাজী মন্ডলকে ২০ হাজার টাকা জরিমানা করেন। পরে কনের বাবার কাছ থেকে কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ দিবেন না বলে মুচলেকা নেয়া হয়।

শীর্ষ সংবাদ:
নির্বাচনে অংশগ্রহণ করুন, কেউ ভোটের অধিকার কেড়ে নেবে না : প্রধানমন্ত্রী         সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         বন্যায় সিলেটবাসীকে সহযোগিতা দেয়া হবে         আগামী ৩১ মে হজ ফ্লাইট শুরু নিয়ে ফের অনিশ্চয়তা         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল         বন্যার্তদের পাশে রয়েছে সরকার ॥ ত্রাণ প্রতিমন্ত্রী         নতুন সচিব ৮ মন্ত্রণালয়ে         বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         বঙ্গবন্ধু টানেলের টোল আদায় করবে চায়না কমিউনিকেশনস         খোলা বাজারে ডলারের দাম আজ ৯৯ টাকা         ঢাকার শীর্ষ সন্ত্রাসী রোজেন বাহিনীর সেকেন্ড-ইন কমান্ড গ্রেফতার         দেশে আরও ২২ জনের করোনা শনাক্ত         করোনা নিয়ন্ত্রণে যুক্তরাষ্ট্রের চেয়ে এগিয়ে বাংলাদেশ : স্বাস্থ্যমন্ত্রী         দেশে খাদ্যের কোনো ঘাটতি নেই ॥ খাদ্যমন্ত্রী         ১৯৮২ সালের পর যুক্তরাজ্যে সর্বোচ্চ মুদ্রাস্ফীতি