বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কম রান করায় ভারতকে নিয়ে ঠাট্রা করলেন মালালা

 কম রান করায় ভারতকে নিয়ে ঠাট্রা করলেন মালালা

অনলাইন ডেস্ক ॥ সব থেকে কম রান করেছে ভারত। তাই ভারতকে নিয়ে ঠাট্টা করতে ছাড়লেন না নোবেল শান্তি পুরস্কার বিজয়িনী মালালা ইউসুফজাই।

বুধবার বিশ্বকাপ ক্রিকেট ২০১৯-এর উদ্বোধনের অঙ্গ হিসাবে একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়। সেখানে অংশগ্রহণকারী ১০টি দেশের পক্ষ থেকেএকজন করে প্রাক্তন ক্রিকেটার ও একজন সেলিব্রিটিকে নিয়ে ২ জনের দল গঠন করা হয়। সেই দলের সামনে লক্ষ্য ছিল ৬০ সেকেন্ডে যত বেশি সম্ভব রান তোলা।

৬০ সেকেন্ডের এই চ্যালেঞ্জে ভারতের হয়ে অংশ নেন, প্রাক্তন অধিনায়ক অনিল কুম্বলে ও অভিনেতা ফারহান আখতার। তাঁরা ৬০ সেকেন্ডে ১৯ রান করেন।

এই প্রতিযোগিতায় পাকিস্তানের হয়ে অংশ নেন মালালা ও প্রাক্তন ক্রিকেটার আজহার আলি। তাঁরা ৩৮ রান করেন।

সব থেকে বেশি রান করেন প্রাক্তন ক্রিকেটার কেভিন পিটারসন ও রিয়ালিটি স্টার ক্রিস হগস। ইংল্যান্ডের হয়ে তাঁরা করেন ৭৪ রান। এছাড়াও অস্ট্রেলিয়া করে ৬৯ রান।দশটি দলের মধ্যে পাকিস্তান সপ্তম স্থান পেয়েছে।

খেলার শেষে অনুষ্ঠানের সঞ্চালক শিবানী দণ্ডেকারের প্রশ্নের উত্তরে মালালা বলেন, খারাপ নয়,পাকিস্তান মোটামুটি ভালই খেলেছে। আমরা সপ্তম হয়েছি। যাই হোক অন্তত ভারতের মতো সবার শেষেতো যাইনি।

মালালা মজা করে একথা বললেও, তাঁর এই মন্তব্য অনেকেই ভালভাবে নেননি। এই মন্তব্যকে ভারতের প্রতি বিদ্বেষ হিসেবেই দেখছেন অনেকে। এরপরই সমালোচনার মুখে পড়ে মালালা ফের বলেন, এই খেলা মানুষের মধ্যে মেলবন্ধন ও ক্রীড়া মানসিকতা তৈরি করে।

৬০ সেকেন্ডের চ্যালেঞ্জের পর, বিশ্বকাপ ট্রফিটি মঞ্চে বয়ে নিয়ে যান ২০১৫ সালের কাপ জয়ী অস্ট্রেলিয়ার অধিনায়ক মাইকেল ক্লার্ক।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৭২১৩৪
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৮০৮৩৮
শীর্ষ সংবাদ:
রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯         স্বাস্থ্যবিধি না মানার হতাশাজনক চিত্র         আসুন মনের মাঝেই দৃঢ়তার দুর্গ নির্মাণ করি         বন্যা পরিস্থিতির উন্নতি, তবে ভোগান্তি কমছে না         আমরা পেছনে নয়, সামনের দিকে এগিয়ে যেতে চাই         পাহাড়জুড়ে শঙ্কা, যে কোন সময় প্রতিশোধ!         সিটি কর্পোরেশন গরু জবাইয়ের দায়িত্বে         সঙ্কটকালে তরুণরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে         বিএনপির নিষ্ক্রিয় নেতাদের কালো তালিকা         চট্টগ্রামে করোনায় মৃত্যু ২শ’ ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৫         ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল        
//--BID Records