শুক্রবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রংপুরে বিতরণ হচ্ছে প্রায় সাড়ে ৬ হাজার মেট্রিক টন চাল

রংপুরে বিতরণ হচ্ছে প্রায় সাড়ে ৬ হাজার মেট্রিক টন চাল

নিজস্ব সংবাদদাতা, রংপুর ॥ পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জেলার দরিদ্র মানুষদের সহায়তার লক্ষ্যে দুঃস্থদের জন্য খাদ্য (ভিজিএফ) কর্মসূচির আওতায় রংপুরে ৬ হাজার ৩ শো ৪৩দশমিক ৭২৫ মেট্রিক টন ভিজিএফ চাল বিতরণ করা হচ্ছে। জেলা ত্রাণ পুনর্বাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা অফিস সূত্র জানায়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় রংপুর জেলার ৩ পৌরসভা ও ৮ উপজেলার ৪ লাখ ২২ হাজার ৯১৫টি দরিদ্র ও দুঃস্থ পরিবারের জন্য চাল বরাদ্দ করেছে।

জেলা প্রশাসনের নির্দেশনা ও তত্ত্বাবধানে সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন স্থানীয় জনপ্রতিনিধি ও ইউনিয়ন পর্যায়ের কমিটির সহযোগিতায় তালিকাভুক্তির কাজ করেছে । এতে ৮ উপজেলার ৭৬টি ইউনিয়ন এবং বদরগঞ্জ, পীরগঞ্জ ও হারাগাছ এই ৩ পৌরসভার তালিকাভুক্ত প্রতি পরিবারে ১৫ কেজি করে চাল দেয়া হবে।আগামী ৩ জুনের মধ্যে দরিদ্র ও নি:স্ব পরিবারগুলোর মধ্যে ভিজিএফ চাল বিতরণ শেষ করা হবে, যাতে তারা ঈদ উৎসব উদযাপন করতে পারে।

জেলা প্রশাসন সূত্র জানায়, এই কর্মসূচির আওতায় সদর উপজেলায় ২৬ হাজার ৮৬৫টি ভিজিএফ কার্ডধারী পরিবারে ৪০২ দশমিক ৯৭৫ মেট্রিক টন, মিঠাপুকুরে ৮৯ হাজার ১০১ টি পরিবারে ১৩৩৬ দশমিক ৫১৫ টন, পীরগঞ্জে ৬৭ হাজার ৭৫০ পরিবারে ১০১৬ দশমিক ২৫০ টন, পীরগাছায় ৫৪ হাজার ৭০৩ পরিবারে ৮২০ দশমিক ৫৪৫ টন, কাউনিয়ায় ৪৪ হাজার ৮৫৪ পরিবারে ৬৭২ দশমিক ৮১০ টন, গঙ্গাচড়ায় ৫০ হাজার ৫৫৮ পরিবারে ৭৫৮ দশমিক ৩৭০ টন, বদরগঞ্জে ৫৫ হাজার ৬২৪ পরিবারে ৮৩৪ দশমিক ৩৬০ টন এবং তারাগঞ্জ উপজেলায় ২৭ হাজার ২৯৯ টি পরিবারে ৪০৯ দশমিক ৪৮০ টন চাল বিতরণ করা হবে। এ ছাড়াও বিশেষ ভিজিএফ চাউল বিতরণ কর্মসূচির আওতায় বদরগঞ্জ পৌরসভায় ৩ হাজার ৮১ পরিবারে ৪৬ দশমিক ২১৫ টন , পীরগঞ্জ পৌরসভায় ১ হাজার ৫৪০ পরিবারে ২৩ দশমিক ১০০ টন ও হারাগাছ পৌরসভায় ১ হাজার ৫৪০ পরিবারে ২৩ দশমিক ১০০ টন চাল বিতরণ করা হবে।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি         পাটকল শ্রমিকরা কে কত টাকা পাবেন জানা যাবে ৩ দিনের মধ্যে         উত্তর প্রদেশে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ গুলিতে নিহত         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ মৃতের সংখ্যা বেড়ে ১৬১         নিরাপত্তা আইন ॥ হংকং ছাড়লেন গণতন্ত্রপন্থি নেতা নাথান ল         করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন খালেদার উপদেষ্টা এম এ হক         করোনা ॥ দেহে অ্যান্টিবডি না থাকলেও কি সংক্রমিত ঠেকানো সম্ভব?         সীমান্তে উত্তেজনার মধ্যেই লাদাখ সফরে মোদি         লিবিয়া যুদ্ধ ॥ এরদোয়ান - ম্যাক্রোঁর মধ্যে বিতণ্ডা , সংকটে নেটো         পাপুলকে মদদ দেওয়ায় কুয়েতি রাজনীতিক, সরকারি কর্মকর্তা গ্রেফতার         সাংবাদিক ফারুক কাজীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         রুশ গোয়েন্দা সংস্থা-প্রতিরক্ষা খাতের ওপর নিষেধাজ্ঞার আহ্বান         টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক কারবারি নিহত         সিলেট সীমান্তে খাসিয়াদের গুলিতে বাংলাদেশি নিহত        
//--BID Records