রবিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শাহজালালে ৮ ঘণ্টার ব্যবধানে ফের স্বর্ণ উদ্ধার, আটক ২

শাহজালালে ৮ ঘণ্টার ব্যবধানে ফের স্বর্ণ উদ্ধার, আটক ২

অনলাইন রিপোর্টার ॥ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৮ ঘণ্টার ব্যবধানে আবারও সোয়া দুই কেজি ওজনের ২০ পিস স্বর্ণবারসহ ২ যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দারা। এরা হলেন- মাকসুদুর রহমান ও মোহাম্মদ শাকিল মোল্লা। মঙ্গলবার সকালে গুয়াংজু থেকে বিএস-৩২৬ ফ্লাইটে তারা ঢাকায় আসেন।

এর আগে সোমবার রাত ১১টার দিকে ১০৩টি স্বর্ণের বারসহ আবদুস সালাম (৪৮) নামে এক যাত্রীকে আটক করা হয়। যার ওজন ১০ কেজি ৩০০ গ্রাম, আনুমানিক মূল্য ৫ কোটি ১৫ লাখ টাকা

শুল্ক গোয়েন্দার ডিজি ড. শহীদুল ইসলাম গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের মাধ্যমে কাস্টমস গোয়েন্দা দল জানতে পারে আজ গুয়াংজু থেকে বিএস-৩২৬ ফ্লাইটে আসা দুই যাত্রীর মাধ্যমে স্বর্ণ চোরাচালান হবে। বিমানটি সকাল ৭টায় ঢাকায় পৌঁছায়। এরপর শুল্ক গোয়েন্দারা ওই ফ্লাইটে আসা যাত্রীদের দিকে নজর রাখে। এক পর্যায়ে ওই দুই যাত্রীকে শনাক্ত এবং নজরদারিতে রাখা হয়। গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় তাদের কাছে স্বর্ণ আছে কি-না জানতে চাওয়া হয়। এ সময় তারা স্বর্ণ থাকার কথা অস্বীকার করলে প্রথমে তাদের দেহ তল্লাশি করে কোনো কিছু পাওয়া যায়নি। পরে চ্যানেলের আর্চওয়েতে নিলে তাদের দেহে ধাতব বস্তু থাকার সংকেত পাওয়া যায়।

তিনি আরও জানান, জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে নিজেদের রেকটামে স্বর্ণ থাকার কথা স্বীকার করে তারা। পরবর্তীতে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তাদের রেকটাম থেকে ২০টি স্বর্ণবার উদ্ধার করা হয়।

ড. শহীদুল ইসলাম জানান, আটককৃত স্বর্ণবারের মোট ওজন ২২৪৭ গ্রাম। যার আনুমানিক মূল্য ১ কোটি ১২ লাখ ৩৫ হাজার টাকা।

উদ্ধারকৃত স্বর্ণের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে এবং যাত্রীদের বিরুদ্ধে মামলা দায়ের প্রক্রিয়াধীন আছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৬৪২৬৮৬
আক্রান্ত
১৮১১২৯
সুস্থ
৭৩৭৯৪১১
সুস্থ
৮৮০৩৪
শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records