শনিবার ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বেতন পুন:নির্ধারণের জন্য প্রধানমন্ত্রীকে গ্রামীন ডাক কর্মচারিদের অনুরোধ

বেতন পুন:নির্ধারণের জন্য প্রধানমন্ত্রীকে গ্রামীন ডাক কর্মচারিদের অনুরোধ

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ বর্তমান বাজার মূল্যের সাথে সঙ্গতি রেখে বেতন পুন:নির্ধারণের জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়েছেন যশোরের গ্রামীন ডাক বিভাগের কর্মচারিরা। আজ শনিবার প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলনে জেলা গ্রামীন ডাক কর্মচারি ইউনিয়নের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন আকাশ এ অনুরোধ জানান।

তিনি জানান, গ্রামীন ডাক কর্মচারিদের ব্রিটিশ বেতন কাঠামো অনুযায়ী যথাসামান্য বেতন দেয়া হত। প্রধানমন্ত্রী সেই দুরবস্থা থেকে কিছুটা বেতন বৃদ্ধি করেন। বৃদ্ধির পর গ্রামীন পোস্টমাস্টার ৪ হাজার ৪শ’৬৫, গ্রামীন ডাক পিয়ন ৪ হাজার ৩শ’৬৫ টাকা ও রানারের ৪ হাজার ১শ’ ৭৭ করা হয়। কিন্তু ব্রিটিশ বেতন কাঠামোর পরিবর্তন করা হয়নি। ডাক বিভাগের কর্মচারিদের দুটি শ্রেণিই বিদ্যমান রয়েছে। সরকারি কর্মচারি হওয়ার পরও তাদেরকে সিবিএ নির্বাচন নিয়ে জঠিলতায় ফেলে দিয়েছে শ্রম মন্ত্রণালয়। তিনি আরও জানান, যশোর জেলায় এ বিভাগে ৫শ’ ৫৩ জন কর্মচারি রয়েছে। তারা সকাল ৯ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত হাড়ভাঙা পরিশ্রম করেন। তারপরেও তারা পরিবার পরিজন নিয়ে ভালভাবে দিনযাপন করতে পারেন না। সন্তানের লেখাপড়া, চিকিৎসা, খাদ্য ও পোশাকের ব্যবস্থা করা তাদের জন্য দুর্বিষহ হয়ে পড়ে। এজন্য তিনি বর্তমান বাজার মূল্যের সাথে সঙ্গতি রেখে বেতন নির্ধারণ করার জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানান।

শীর্ষ সংবাদ:
গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহার দাবি বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির         করোনা ভাইরাস প্রতিরোধে জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্তের নির্দেশ         করোনা ভাইরাসে মৃত্যু ৬০০ ছাড়ালো, নতুন আক্রান্ত ১৭৬৪         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ডাকটিকিট অবমুক্ত করল জাতিসংঘ         বাস ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ         ভাড়া বাড়ছে না ট্রেনে ॥ সব টিকিট পাওয়া যাবে অনলাইনে         পদ্মাসেতুর ৩০তম স্প্যান বসে গেছে         খালেদা কেন জিয়া হত্যার বিচার করলেন না তা রহস্যজনক         জর্জ ফ্লয়েডকে হত্যার ঘটনায় বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র         সুন্দরবন কুরিয়ারের প্রতিষ্ঠাতার করোনায় মৃত্যু         চীনের ৬ শহরে ফ্লাইট শুরু করছে সিঙ্গাপুর         লকডাউন খুলে জনগণকে মৃত্যুকূপে ঠেলে দিয়েছে সরকার ॥ রিজভী         সিলেটে করোনা ভাইরাসে নার্সিং কর্মকর্তার মৃত্যু         করোনায় প্ল্যাজমা থেরাপির ব্যবহারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার না         বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়াল         শূন্যে নামার পর চীনে ফের করোনা ভাইরাসের রোগী শনাক্ত         হংকংয়ের বিশেষ সুবিধা বাতিল করল যুক্তরাষ্ট্র         ভারতে একদিনেই করোনায় আক্রান্ত প্রায় ৮ হাজার !         এবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে সম্পর্কও শেষ করল যুক্তরাষ্ট্র        
//--BID Records