সোমবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গেইলের ছক্কা উঁচু, রাসেলেরটা নিচু!

স্পোর্টস রিপোর্টার ॥ টি২০ কিংবা ওয়ানডে ক্রিকেট, বিশ্ব ক্রিকেটের এই মুহূর্তের সবচেয়ে মারকুটে দুই ব্যাটসম্যানের নাম জিজ্ঞেস করলে অবধারিতভাবেই চলে আসবে দুই ওয়েস্ট ইন্ডিয়ান পাওয়ার হিটার ক্রিস গেইল এবং আন্দ্রে রাসেলের নাম। জাতীয় দল অথবা ফ্র্যাঞ্চাইজি লীগ, যেখানেই খেলেন না কেন, বিধ্বংসী ব্যাটিং করতে যেন মুখিয়ে থাকেন দুজন। দুই ওয়েস্ট ইন্ডিয়ানের সামনে বোলিং করতে গিয়ে হিমশিম খেতে হয় বিশ্বের তাবৎ বোলারকে। ক্যারিবীয় দুই জায়ান্টের একজন বাঁহাতি এবং অন্যজন ডানহাতি হলেও ব্যাটিংয়ের একটি জায়গায় দারুণ মিল আছে দুজনেরই। দুই ওয়েস্ট ইন্ডিয়ান তারকাই বিশাল ছক্কা মারতে অভ্যস্ত। তবে কোনজনের ছক্কা সবচেয়ে বিশাল? ক্রিকেট বিষয়ক একটি সংবাদমাধ্যমের করা এই প্রশ্নের উত্তর দিয়েছেন ক্রিস গেইল।

ক্রিস গেইলের ব্যাটিংয়ের ট্রেডমার্ক হচ্ছে উইকেটে আয়েশী ভঙ্গিতে দাঁড়িয়ে থেকে বিশাল বিশাল ছক্কা হাঁকানো। উইকেট, কন্ডিশন, প্রতিপক্ষ বোলার বা খেলার অবস্থা যাই হক না কেন, কোন কিছুকেই পাত্তা না দিয়ে মারকুটে ব্যাটিং করতে অভ্যস্ত ক্রিস গেইল। আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ৫১৭ ছক্কা হাঁকানো গেইল নিজেই নিজের নাম রেখেছেন ‘ইউনিভার্সাল বস’। সম্প্রতি ছক্কা মারার এই প্রতিযোগিতায় তার শক্ত প্রতিদ্বন্দ্বী হিসেবে আবির্ভূত হয়েছেন আন্দ্রে রাসেল। তবে বড় ছক্কা হাঁকানোর ক্ষেত্রে এখনও নিজেকেই এগিয়ে রেখে গেইল বলেন, ‘অবশ্যই আমার ছক্কাগুলোই সবচেয়ে বড়। আমার ছক্কাগুলো অনেক উঁচুতে ওঠে আর দূরে গিয়ে আছড়ে পড়ে। অন্যদিকে, রাসেল অনেক জোরে বল মারলেও ওর ছক্কাগুলো নিচে দিয়ে যায়।’ এ সময়ের বোলাররা দুজনের মধ্যে কাকে বেশি সমীহ করে, কার সামনে সবচেয়ে ভীত হয়ে যায়, এমন প্রশ্নের উত্তরেও নিজেকে এগিয়ে রাখেন গেইল।

শীর্ষ সংবাদ:
মাস্ক না পরে বেরুলে ৬ মাস জেল জরিমানা         মানব পাচারকারীদের গ্রেফতারে সিআইডি তদন্তে নেমেছে         ছেলেদের পেছনে ফেলে এবারও মেয়েদের জয়জয়কার         বেলজিয়ামের যুবরাজ করোনা আক্রান্ত         আকাশচুম্বী সাফল্য ॥ এসএসসির সব সূচকেই ভাল ফল         গণপরিবহন চলাচল শুরু         বাস ভাড়া শেষ পর্যন্ত ৬০ ভাগ বাড়ল         একদিনে করোনায় রেকর্ড মৃত্যু ৪০ জন, আক্রান্ত ২৫৪৫         ঝুঁকি আর শঙ্কার মধ্যেই খুলল সব অফিস         যুক্তরাষ্ট্রের ২৫ শহরে কার্ফু         তিন হাজার ২৩ প্রতিষ্ঠানের সবাই পাস, সবাই ফেল ১০৪ টিতে         বিশিষ্ট ব্যবসায়ী মোনেম গ্রুপের চেয়ারম্যান মোনেম খানের ইন্তেকাল         অনলাইনে ধ্রুমেলের বর্ষপূর্তির পরিবেশনা শুরু আজ         যাত্রীদের প্রায় দ্বিগুণ ভাড়া গুনতে হচ্ছে         বিদ্যুতের ভুল বিলের দায় গ্রাহকের কাঁধে         ৬ বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ বৈঠকে বসছে ইসি         করোনা আক্রান্তের খবর শুনে গৃহবধূর পলায়ন         মার্কেট শপিংমল চালু হলো আতঙ্ক নিয়ে         আগামীকাল চট্টগ্রাম সিটি ও চারটি সংসদীয় আসনের ভোট বিষয়ে সিদ্ধান্ত         করোনা : স্বাস্থ্যবিধির ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নেয়া হবে : নৌ প্রতিমন্ত্রী        
//--BID Records