সোমবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভালুকায় ফিডমিল স্থাপনের প্রতিবাদে শিক্ষার্থীদের সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ২৮ এপ্রিল ॥ ভালুকা উপজেলার হবিরবাড়ী সিডস্টোর বাজার পশ্চিম পাড়া সিডস্টোর- সখিপুর সড়ক সংলগ্ন মাফি মান্নি এগ্রো ইন্ডাস্ট্রিজ (অটো রাইস মিল) এর কালো ধোঁয়া ও ছাইয়ে পরিবেশ দূষণ ও ফিডমিল স্থাপনের প্রতিবাদে রবিবার দুপুরে এলাকাবাসী মানববন্ধন পালন করেছে।

স্থানীয় সানরাইজ প্রি-ক্যাডেট মডেল স্কুল, নক্ষত্র ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্র-ছাত্রী ও এলাকার কয়েকশত নারী-পুরুষ এ মানববন্ধনে অংশ নেয়। এ সময় উপস্থিত ছিলেন মিনার হোসেন, আফাজ উদ্দিন শেখ, আমিনুল ইসলাম সবুজ, রেজাউল আলম, মাহাবুব আলম, বুলবুল আহম্মেদ, মধু মিয়া প্রমুখ। এলাকাবাসীর অভিযোগ মাফি মান্নি এগ্রো ইন্ডাস্ট্রিজ মালিক স্থানীয় ব্যবসায়ী জিয়াউল হক স্বপন দীর্ঘদিন যাবত ওই এলাকায় একটি রাইস মিল স্থাপন করায় এলাকার পরিবেশ দূষণ হচ্ছে। মিল থেকে নির্গত কালো ধোঁয়া ও ছাই আশপাশের ঘরবাড়িতে পড়ে জনজীবনে অস্বস্তি তৈরি করছে। বার বার প্রতিবাদ করেও কোন প্রতিকার পাননি। এদিকে একই স্থানে মিল মালিক আরও একটি ফিড মিল স্থাপনের পরিকল্পনা নিয়েছে বলে জানান এলাকাবাসী, যাতে এলাকার জীবনযাত্রা সম্পূর্ণ ব্যাহত হবে। স্থানীয় বাসিন্দা ও সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মিনার হোসেন বলেন, এই আবাসিক এলাকায় পরিবেশ দূষণ হয় এমন ফিড মিল স্থাপন না করার জন্য যথাযথ কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানাচ্ছি।

এ বিষয়ে মিল মালিক জিয়াউল হক স্বপন জানান, তিনি সম্পূর্ণ বৈধভাবে পরিবেশসম্মত পদ্ধতিতে দীর্ঘদিন যাবত সুনামের সঙ্গে একটি রাইস মিল স্থাপন করে ব্যবসা পরিচালনা করে আসছেন। বর্তমানে তিনি প্রায় ১৫ কোটি টাকা ব্যয়ে চীন থেকে মেশিন আমদানি করে একটি অত্যাধুনিক গো-খাদ্যের কারখানা স্থাপন শুরু করেছেন। যেখানে তৈরি হবে গরু মোটাতাজা করণ ও দুধ বর্ধক খাদ্য।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         মাঙ্কিপক্স মোকাবেলায় বিমানবন্দরে পরীক্ষা হবে         টাকার মান কমল আরও ৪০ পয়সা         পি কে হালদারকে ফিরিয়ে আনার চেষ্টা চলছে : আইজিপি         আঞ্চলিক সংকট মোকাবিলায় ৫ প্রস্তাব প্রধানমন্ত্রীর         হাজী সেলিমকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি         নর্থ সাউথের ৪ ট্রাস্টিকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ         মাঙ্কিপক্স: বেনাপোল বন্দরে সতর্কতা জারি         শ্রমিকদের ৪০০ কোটি টাকা দিলেন ড. ইউনূস, মামলা প্রত্যাহার         ‘বিদেশ থেকে পাঠানো টাকার উৎস জানা হবে না’         আত্মসমর্পণের পর কারাগারে প্রদীপের স্ত্রী চুমকি         আট দিন পর বড় উত্থানে পুঁজিবাজার         মুন্সীগঞ্জের ১০ গ্রামে সহিংসতায় ৫ গুলিবিদ্ধসহ আহত ১৫         ইউক্রেন ইস্যুতে বাংলাদেশের ভূমিকায় রাশিয়ার কৃতজ্ঞতা         সরকারী হজযাত্রী নিবন্ধনের সময় বাড়ল আরও দুদিন         বুস্টার ডোজ পেয়েছেন ১ কোটি ৪৩ লাখ         গাজীপুরে স্কয়ারের ওষুধ কারখানায় আগুন