বৃহস্পতিবার ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভালুকায় ফিডমিল স্থাপনের প্রতিবাদে শিক্ষার্থীদের সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ২৮ এপ্রিল ॥ ভালুকা উপজেলার হবিরবাড়ী সিডস্টোর বাজার পশ্চিম পাড়া সিডস্টোর- সখিপুর সড়ক সংলগ্ন মাফি মান্নি এগ্রো ইন্ডাস্ট্রিজ (অটো রাইস মিল) এর কালো ধোঁয়া ও ছাইয়ে পরিবেশ দূষণ ও ফিডমিল স্থাপনের প্রতিবাদে রবিবার দুপুরে এলাকাবাসী মানববন্ধন পালন করেছে।

স্থানীয় সানরাইজ প্রি-ক্যাডেট মডেল স্কুল, নক্ষত্র ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্র-ছাত্রী ও এলাকার কয়েকশত নারী-পুরুষ এ মানববন্ধনে অংশ নেয়। এ সময় উপস্থিত ছিলেন মিনার হোসেন, আফাজ উদ্দিন শেখ, আমিনুল ইসলাম সবুজ, রেজাউল আলম, মাহাবুব আলম, বুলবুল আহম্মেদ, মধু মিয়া প্রমুখ। এলাকাবাসীর অভিযোগ মাফি মান্নি এগ্রো ইন্ডাস্ট্রিজ মালিক স্থানীয় ব্যবসায়ী জিয়াউল হক স্বপন দীর্ঘদিন যাবত ওই এলাকায় একটি রাইস মিল স্থাপন করায় এলাকার পরিবেশ দূষণ হচ্ছে। মিল থেকে নির্গত কালো ধোঁয়া ও ছাই আশপাশের ঘরবাড়িতে পড়ে জনজীবনে অস্বস্তি তৈরি করছে। বার বার প্রতিবাদ করেও কোন প্রতিকার পাননি। এদিকে একই স্থানে মিল মালিক আরও একটি ফিড মিল স্থাপনের পরিকল্পনা নিয়েছে বলে জানান এলাকাবাসী, যাতে এলাকার জীবনযাত্রা সম্পূর্ণ ব্যাহত হবে। স্থানীয় বাসিন্দা ও সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মিনার হোসেন বলেন, এই আবাসিক এলাকায় পরিবেশ দূষণ হয় এমন ফিড মিল স্থাপন না করার জন্য যথাযথ কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানাচ্ছি।

এ বিষয়ে মিল মালিক জিয়াউল হক স্বপন জানান, তিনি সম্পূর্ণ বৈধভাবে পরিবেশসম্মত পদ্ধতিতে দীর্ঘদিন যাবত সুনামের সঙ্গে একটি রাইস মিল স্থাপন করে ব্যবসা পরিচালনা করে আসছেন। বর্তমানে তিনি প্রায় ১৫ কোটি টাকা ব্যয়ে চীন থেকে মেশিন আমদানি করে একটি অত্যাধুনিক গো-খাদ্যের কারখানা স্থাপন শুরু করেছেন। যেখানে তৈরি হবে গরু মোটাতাজা করণ ও দুধ বর্ধক খাদ্য।

শীর্ষ সংবাদ:
বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত         খাস জমির অর্ধেক উদ্ধার করে ১০ লাখ ভূমিহীনকে আশ্রয় দেয়া সম্ভব         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         ‘মাসুদ রানা’খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই         গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে ব্যবসায়ীরা         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         ই-কমার্সে আস্থা ফেরাতে ফেব্রুয়ারিতে চালু হচ্ছে নিবন্ধন : পলক         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা