শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আগামী ২৭ জুলাই প্রযোজক-পরিবেশক সমিতির নির্বাচন

আগামী ২৭ জুলাই প্রযোজক-পরিবেশক সমিতির নির্বাচন

অনলাইন রিপোর্টার ॥ দীর্ঘ ৭ বছর ধরে আটকে আছে প্রযোজক-পরিবেশক সমিতির নির্বাচন। ২০১৬ সালে প্রযোজক নাসির হোসেনের করা রিটের কারণে নির্বাচন স্থগিত হয়ে যায়।

পর পর তিনবার কেউ নির্বাচনে দাঁড়াতে পারবেন না— এফবিসিসিআইর অধীন সংগঠনের এমন নির্বাচনী রীতির খেলাপ করা হয়েছে মর্মে নাসির হোসেন বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেছিলেন।

তার রিটের পরিপ্রেক্ষিতে আদালত তিন মাসের জন্য নির্বাচন স্থগিত করেছিলেন। এরপর এখন পর্যন্ত সেই স্থগিতাদেশের জেরে নির্বাচন অনুষ্ঠিত হয়নি।

অবশেষে চূড়ান্ত হলো বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির নির্বাচনের তারিখ। আজ শনিবার (২৭ এপ্রিল) ঘোষণা করা হয়েছে নির্বাচনের তফসিল।

আর এই তফসিল অনুযায়ি আগামী ২৭ জুলাই (শনিবার) নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে। সমিতির অফিসের দায়িত্বে থাকা সৌমেন রায় বাবু বিষয়টি নিশ্চিত করেছেন।

সৌমেন রায় বাবু বলেন, ‘আজ প্রযোজক-পরিবেশক সমিতির নির্বাচনের তফসিল ঘোষণা করা হলো। বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির সদস্যদের নিয়ে গঠিত নির্বাচনী কমিটি এই তফসিল ঘোষণা করেছেন।’

প্রযোজক-পরিবেশক সমিতির নির্বাচনের মধ্য দিয়ে চলচ্চিত্রের বহুমুখী সমস্যার কিছুটা হলেও সমাধান হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

শীর্ষ সংবাদ:
বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে পরোক্ষ মদদ ছিল জিয়ার         শনাক্ত বিবেচনায় করোনায় মৃত্যু হার ১.৩২ শতাংশ         ’৭৫ পরবর্তী দেশকে পাকিস্তান বানাতে চেয়েছিলেন জিয়া         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে পাঁচ কর্মকর্তার নেতৃত্বে চলে পৈশাচিক নির্যাতন         আইনের ফাঁক-ফোকরে অধিকাংশই এখন জামিনে মুক্ত         কোভিড ভ্যাকসিন ॥ দেশে দেশে তোড়জোড়         প্রদীপের প্রতিহিংসার বলি সিনহা, আজ গণশুনানি         বঙ্গবন্ধুকে অস্বীকার করা দেশের অস্তিত্ব ও মুক্তিযুদ্ধকে অস্বীকার         জাতির পিতাকে মেনে নিয়েই সকলের রাজনীতি করা উচিত         বিচার বিভাগ বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে কাজ করছে         বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে কাজ করাই তাঁর প্রতি শ্রদ্ধার প্রকাশ         উপকূলীয় অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে আসছে ঝড়         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন         টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর পক্ষে জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা নিবেদন         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৪৪         হত্যাকারীরা বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল ॥ নৌপরিবহন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারীরা ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে ॥ মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী         খুনীদের ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে ॥ সেতুমন্ত্রী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আইজিপির শ্রদ্ধা নিবেদন         চিত্রশিল্পী মুর্তজা বশীরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক