শনিবার ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বগুড়ায় বিএনপির সঙ্কট ঘনীভূত, দ্বিতীয় দিনেও তালা ঝুলছে জেলা অফিসে

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ায় বিএনপির দলীয় সঙ্কটে জেলা বিএনপির কার্যালয় দ্বিতীয় দিনের মতো তালাবদ্ধ রয়েছে। জেলা বিএনপির এক গ্রুপের অনুসারী ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, কৃষক দল, মহিলা দল ও কৃষক দলের একাংশ শুক্রবার বিকেলে তালা ঝোলানো অবস্থায় কার্যালয়ের সামনের সড়কের ওপর বিক্ষোভ সমাবেশ করে। বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটির গঠনে কেন্দ্রীয় নির্দেশনা নিয়ে বিরোধ, ঢাকায় কেন্দ্রীয় কার্যালয়ে জেলার

একাংশের নেতাদের হট্টগোল এবং ধাক্কাধাক্কির ঘটনায় বগুড়া জেলা বিএনপির দুই নেতাকে কেন্দ্র থেকে অব্যাহতি দেয়ায় দলীয় কোন্দল চরমে ওঠে। দুই নেতার অব্যাহতি আদেশ তুলে নেয়ার দাবিতে একটি গ্রুপের অনুসারীরা বৃহস্পতিবার রাতে জেলা বিএনপি কার্যালয়ে তালা ঝুলিয়ে বিক্ষোভ সমাবেশ করে। শুক্রবার বিকেল থেকে পুনরায় একই গ্রুপের অনুসারীরা জেলা বিএনপির কার্যালয় তালাবদ্ধ রেখে বিক্ষোভ সমাবেশ করে। বিক্ষোভকারীরা দুই নেতার বিরুদ্ধে নেয়া অব্যাহতির আদেশ তুলে নেয়ার দাবি জানিয়ে হুঁশিয়ারি উচ্চারণ করে। এ সময় জেলা বিএনপি কার্যালয়ের গেটে ‘দালালমুক্ত বিএনপি চাই, টাকার বিনিময়ে কমিটি নয়’ এমন স্লোগান সম্বলিত পোস্টার ঝোলানো হয়।

দলীয় সূত্র জানায়, বগুড়া জেলা বিএনপির কমিটি পুনর্গঠনের বিষয়ে বৃহস্পতিবার দুপুরে বগুড়া জেলা বিএনপির নেতাদের ঢাকায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে তলব করা হয়।

সেখানে কেন্দ্রীয় নেতৃবৃন্দ ‘তারেক রহমানের নিদের্শনা’ উল্লেখ করে বগুড়ার নেতাদের জানিয়ে দেন ১০ দিনের মধ্যে আহ্বায়ক কমিটি গঠন করে কেন্দ্রে পাঠাতে হবে। এতে জেলা বিএনপির একটি গ্রুপ এর প্রতিবাদ জানিয়ে এটিকে চাপিয়ে দেয়া নির্দেশনা হিসেবে আখ্যায়িত করলে হট্টগোল ও বাগবিতন্ডা বাধে। এই গ্রুপের দাবি সাবেক সাংসদ গোলাম মোহাম্মাদ সিরাজের ইন্ধনে তাদের ওপর আহ্বায়ক কমিটি গঠনের সিদ্ধান্ত চাপানো হয়েছে। এতে বাদানুবাদ ও হট্টগোলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।

শীর্ষ সংবাদ:
দশ খাতে সর্বোচ্চ বরাদ্দ ॥ বাজেটে করোনা মোকাবেলা ও অর্থনীতি পুনরুদ্ধারে বিশেষ গুরুত্ব         সংক্রমণের ভয়ে ঢাকা চিড়িয়াখানা শীঘ্র চালু হচ্ছে না         স্ট্রোকে আক্রান্ত নাসিমের মস্তিষ্কে সফল অস্ত্রোপচার         ডিজিটাল বাংলাদেশের অনন্য স্বীকৃতি জাতিসংঘের         ১৬ দিনেই করোনায় আক্রান্ত ৩৪ হাজার         করোনায় মৃতের সংখ্যা ৮শ’ ছাড়াল         ভারতে একদিনে ১০ হাজার করোনা আক্রান্ত         লকডাউনে ১৪৯ সড়ক দুর্ঘটনায় ১৬৮ জন নিহত         বজ্রপাতে টাঙ্গাইল পাবনা ও নওগাঁয় ৯ জনের মৃত্যু         কিছু মানুষ কখনও করোনায় আক্রান্ত হবে না ॥ গবেষণা         লিবিয়া ট্র্যাজেডি ॥ ১৬ জনকে আসামি করে পল্টন থানায় মামলা         শেষতক কতয় বিক্রি হবে জয়নুলের স্কেচ, যাবে কার সংগ্রহে?         বর্ষণে রাজধানীর বাজারে শাক-সবজির দাম বেড়েছে         চোর দেখে ফেলায় আইনজীবীকে গলা কেটে হত্যা         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩০ জনের, শনাক্ত ২৮২৮         কক্সবাজারে আগামীকাল থেকে কঠোরভাবে শুরু হচ্ছে লকডাউন         সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমের অস্ত্রোপচার সফল হয়েছে         অধ্যাপক গোলাম রহমানের পুরো পরিবার করোনাভাইরাস আক্রান্ত         করোনাকালের ঈদযাত্রায় সড়কে গেছে ১৬৮ প্রাণ         জনসেবায় অবদানের জন্য জাতিসংঘের সম্মাননা পেল ভূমি মন্ত্রণালয়        
//--BID Records