বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আমতলীর বেইলী ব্রীজ এখন মরণ ফাঁদ

আমতলীর বেইলী ব্রীজ এখন মরণ ফাঁদ

নিজস্ব সংবাদদাতা, আমতলী, বরগুনা ॥ বরগুনার আমতলী আড়পাঙ্গাশিয়া নদীর ওপর নির্মিত বেইলী ব্রীজ এখন মরণ ফাঁদ। জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে আমতলী-তালতলী উপজেলার দুই লক্ষ মানুষ। এখনই পদক্ষেপ না নিলে যে কোন সময় ঘটে যেতে পারে বড় ধরনের দুর্ঘটনা। দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

আমতলী উপজেলা এলজিইডি অফিস সূত্রে জানাগেছে, ১৯৯২ সালে আমতলী ও তালতলী উপজেলার সংযোগ সড়কের আড়পাঙ্গাশিয়া নদীর ওপর স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ বেইলি ব্রীজ নির্মাণ করে। ওই ব্রীজ দিয়ে তালতলী ও আমতলী উপজেলার প্রায় দুই লক্ষ মানুষ ও যানবাহন চলাচল করে। প্রতিদিন ওই ব্রীজ দিয়ে মাদ্রাসা, স্কুল,কলেজগামী শিক্ষার্থীসহ প্রায় ৩০ হাজার মানুষ পারাপার হয়। এছাড়া ঢাকাগামী যাত্রীবাহী পরিবহন , আর্ন্তজেলা বাস, ট্রাক, লরি, কাভার্ড ভ্যান, মাহেন্দ্র ও অটোবাইকসহ ছোটবড় সহস্রাধীক যানবাহন পারাপার করে। ব্রীজ নির্মাণের ২৭ বছরে কয়েক দফায় ব্রীজের আঢ়া, পাটাতন, অ্যাংগেল ভেঙ্গে গেছে ও নাট বল্টু খুলে পরেছে। গত তিন বছর ধরে ব্রীজটি বেহাল দশায় পড়ে আছে। আজ মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা গেছে, ব্রীজের মাঝখানে ষ্টীলের পাটাতন দেবে গেছে। অ্যাংগেল ভেঙ্গে পরেছে ও নাট বল্টু খুলে গেছে। ছোট যানবাহন ব্রীজের ওপর উঠলেও ব্রীজ ঠকঠক করে নড়ে। মানুষ ও যানবাহন জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে।

আমতলী উপজেলা স্থানীয় সরকার প্রকৌশলী মোঃ নজরুল ইসলাম বলেন, ওই ব্রীজটি মেরামতের জন্য ইতিমধ্যে দরপত্র আহবান করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে ব্রীজের কাজ শুরু হবে। তিনি আরো বলেন, ওই নদীর ওপরে পাকা ব্রীজ নির্মাণের জন্য ইতিমধ্যে মাটি পরীক্ষা ও টোকো সার্ভে করা হয়েছে। নকশার কাজ চলছে। নকশার কাজ শেষ হলে আগামী ছয় মাসের মধ্যে পাকা ব্রীজের কাজ শুরু হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩১৫০৭৬৮৫
আক্রান্ত
৩৫২১৭৮
সুস্থ
২৩১৩৪৭১২
সুস্থ
২৬০৭৯০
শীর্ষ সংবাদ:
প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে         জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী         ৮ বিভাগে ৭১ উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে         শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না         কুকুর নিধন কিংবা অপসারণ করবে না উত্তর সিটি         জলবায়ু পরিবর্তনে ঠিক থাকছে না শরতের আবহাওয়া         স্ত্রীর কথায় হাতি কিনলেন দরিদ্র কৃষক         অবশেষে কালুরঘাটে সড়ক-রেল সেতু নির্মাণ হচ্ছে         জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ