শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদার ভবিষ্যত আদালতই নির্ধারণ করবে ॥ তথ্যমন্ত্রী

বিশেষ প্রতিনিধি ॥ কারাগারে বিএনপি নেত্রীর এক বছর পেরোনো বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, খালেদার ভবিষ্যত আদালতই নির্ধারণ করবে। শনিবার সকালে রাজধানীর মৌচাকে বার্তা সংস্থা ইউএনবি কার্যালয়ে তাদের জেলা প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপি খালেদা জিয়াকে মুক্ত করার নামে যে আন্দোলন করেছে তা নিজেদের মধ্যে বিশ্বাস আর সমন্বয়হীনতার কারণেই দুর্বল ছিল। গত দশ বছরে বিএনপি’র রাজনীতি খালেদা ও তারেক জিয়াকে অপরাধের বিচারের হাত থেকে বাঁচানো, তত্ত্বাবধায়ক সরকারের দাবি, নির্বাচন বানচাল করার অপচেষ্টাতেই সীমাবদ্ধ ছিল, জনগণের জন্য কিছু ছিল না উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, এসব করতে গিয়ে বিএনপি জনগণকে পুড়িয়ে মেরেছে এবং রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করেছে আর ফলে ক্রমেই জনগণ থেকে দূরে সরে গেছে তারা।

বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল কবির রিজভী আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে বিএনপি’র উপদেষ্টা পদ গ্রহণের কথা বলায় তথ্যমন্ত্রীর মন্তব্য জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, রিজভী সাহেবের এ ধরনের মন্তব্য কতটা শালীন, তা ভাবা জরুরী। এবং রিজভী সাহেব প্রতিদিনই একটা না একটা সংবাদ সম্মেলন করে কথা বলেন শুধু লাইমলাইটে থাকার জন্য।

এর আগে ইউএনবি’র প্রধান সম্পাদক এনায়েতুল্লাহ খানের সভাপতিত্বে তথ্যমন্ত্রী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক ও অধ্যাপক সাখাওয়াত আলী খান বক্তব্য রাখেন।

তথ্যমন্ত্রী তার বক্তৃতায় গণমাধ্যমকে সমাজের দর্পণ বলে অভিহিত করে বলেন, বানোয়াট সংবাদ পরিবেশন প্রতিহত করতে সরকার সকল গণমাধ্যমকর্মীর প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছে। কারণ, গণতন্ত্রের জন্যই গণমাধ্যমকে স্বচ্ছ ও নিরাপদ রাখা জরুরী।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪         মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন ৯০ হাজার কোটি টাকা         অতিরিক্ত আইজিপি হলেন ৭ কর্মকর্তা         করোনা টেস্ট ॥ চাপ বাড়ছে হাসপাতালে         বর্তমানে মজুদ রয়েছে ৯ কোটি টিকা ॥ তথ্যমন্ত্রী         রাজধানীতে ৯ কেজি গাঁজাসহ আটক ১         প্রতারকের খপ্পরে পড়ে ১৮ দিনের সন্তান বিক্রি         দেখানোর জন্য নয়, নিজের স্বার্থেই পরতে হবে মাস্ক         ইয়েমেনের কারাগারে সৌদি হামলায় নিহত ৭০         নীলক্ষেত থেকে সরে গেলেন শিক্ষার্থীরা         ৩ বিভাগে বৃষ্টির পূ্র্বাভাস         মুম্বাইয়ে বহুতল ভবনে আগুন, নিহত ৭         রাজধানীতে জাল টাকাসহ গ্রেফতার ১         মা হলেন প্রিয়াঙ্কা চোপড়া         বিশ্বে একদিনে করোনা শনাক্ত ৩৬ লাখ, মৃত্যু ৯ হাজার         সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল