মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শাহজালালে যাত্রীর মাধ্যমে ইয়াবা পাচার, গ্রেফতার ১

স্টাফ রিপোর্টার ॥ সুুকৌশলে যাত্রীর মাধ্যমে ইয়াবা পাচারের অভিযোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত গালফ এয়ারের ট্রাফিক এ্যাসিস্ট্যান্ট রাশেদ মিয়াকে আটক করেছে বিমানবন্দরের আর্মড পুলিশ ব্যাটালিয়ন। রবিবার ভোর ৪টার দিকে এ ঘটনা ঘটে। ওই ব্যক্তির কাছ থেকে ১২০০ পিস ইয়াবা জব্দ করা হয় বলে জানান বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের সিনিয়র সহকারী পুলিশ সুপার তারিক আহমেদ আস সাদিক। তিনি বলেন, গালফ এয়ারের যাত্রী বাবুল সুত্রধর বিমানবন্দরে আসার পর গালফ এয়ারের ট্রাফিক এ্যাসিস্ট্যান্ট রাশেদ মিয়া তাকে অনুরোধ করেন একটি ছোট প্যাকেট বাহরাইনে পৌঁছে দেয়ার জন্য। তিনি রাজিও হয়ে যান। কিন্তু মনে তার ক্ষীণ সন্দেহ হওয়ায় তিনি বিষয়টি কর্তব্যরত পুলিশকে জানান। পরে ওই প্যাকেট খুলে ১২০০ পিস ইয়াবা পাওয়া যায়। এরপর গ্রেফতার করা হয় রাশেদ মিয়াকে। বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এএপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন বলেন- বিমানবন্দর দিয়ে যাতায়াতের সময় পরিচিত বা অল্প পরিচিত বা অপরিচিত মানুষের দেয়া কোন কিছু বহন করা কখনও উচিত নয়। যদি একান্তই করতে হয় তাহলে নিজে খুলে-দেখে পুনরায় প্যাকেট করতে হবে। না হলে অজান্তেই বিপদে জড়িয়ে পড়ার ঝুঁকি থাকে।

এদিকে একই কায়দায় এর আগেও কাতার এয়ারওয়েজের স্টাফদের সহযোগিতায় ইয়াবা পাচারের অভিযোগ ওঠে। মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব, কুয়েত, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত, কাতার ও মাস্কাটে ইয়াবা ও গাজার মতো মাদকদ্রব্যে ব্যাপক চাহিদা রয়েছে। এসব দেশে মাদকের কঠোর নিষেধাজ্ঞা থাকার পরও বাংলাদেশ থেকে একটি চক্র ইয়াবা ও গাঁজা পাচার করছে বলে জানিয়েছে আর্মড পুলিশ। গত বছর সৌদি আরবের রিয়াদে বিমানের দুজন কেবিনক্রুকে ইয়াবা পাচারেরর দায়ে আটক করা হয়। পরে তাকে মোটা অঙ্কের টাকা জরিমানা করে ঢাকায় পাঠানো হয়।

শীর্ষ সংবাদ:
নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন         কাশ্মীরে শুটিং করতে গিয়ে দুর্ঘটনায় আহত সামান্থা ও বিজয়         পিএইচডিতে ইনক্রিমেন্ট স্থগিতাদেশ প্রত্যাহারের দাবি ইবি শিক্ষক সমিতির         মুশফিক অপরাজিত ১৭৫, বাংলাদেশ অলআউট ৩৬৫         নাইজেরিয়ায় জঙ্গী হামলায় ৫০ জন নিহত         দ্বিতীয় দিনের লাঞ্চ বিরতিতে বাংলাদেশ ৩৬১/৯, মুশফিক ১৭১         কুমিল্লার নাশকতার মামলায় স্থায়ী জামিন খালেদার         সার্বিয়ান পররাষ্ট্রমন্ত্রী আজ ঢাকায় আসছেন         আত্মসমর্পণ করে জামিন চাইলেন সম্রাট         বাংলাদেশে কোনো মাঙ্কিপক্স রোগী শনাক্ত হয়নি ॥ উপাচার্য         ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে উত্তপ্ত ঢাবি, আহত ৩০         হাইকোর্টের সাজার বিরুদ্ধে হাজী সেলিমের আপিল