বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্যান্সার সারভাইভারদের নিয়ে পেশেন্ট ফোরাম

আজ ৪ ফেব্রুয়ারি বিশ্ব ক্যান্সার দিবস। এ উপলক্ষে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ক্যান্সার সারভাইভারদের নিয়ে রবিবার এক পেশেন্ট ফোরাম অনুষ্ঠিত হয়। ‘আমি পারি ও আমি পারবো’ এই অঙ্গীকার নিয়ে ওই হাসপাতালের ক্যান্সার রোগীরা একা নয়, এই প্রত্যয় ব্যক্ত করে অনুষ্ঠানে ক্যান্সার বিশেষজ্ঞ ডাঃ রশিদ উন নবী, ডাঃ সৌমেন বসু ও ডাঃ অসীম কুমার সেনগুপ্ত বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে প্রায় ত্রিশজন ক্যান্সার রোগী উপস্থিত ছিলেন, যাদের বক্তব্যে তাদের মনোবল ও সাহসিকতার সঙ্গে রোগ মোকাবেলার গল্প ফুটে ওঠে এবং এর পাশাপাশি পারিবারিক ও সামাজিক চ্যালেঞ্জ মোকাবেলায় চিকিৎসকের ভূমিকার প্রয়োজনীতাও উঠে আসে। অনুষ্ঠানে ক্যান্সার-জয়ী রোগী ও তাদের স্বজনেরা ইউনাইটেড হসপিটাল কর্র্তৃপক্ষ ও ক্যান্সার বিশেষজ্ঞ চিকিৎসকদের প্রতি তাদের কৃতজ্ঞতা জানান। এতে প্রধান অতিথি স্থপতি, নগর পরিকল্পনাবিদ ও পরিবেশ আন্দোলনকর্মী মুবাশ্বের হোসেন উপস্থিত সকলকে মোবারকবাদ জানান তাদের সাহসী ভূমিকা দিয়ে ক্যান্সারকে মোকাবেলা করার জন্য। তিনি আমাদের আশপাশের অপরিকল্পিত নগরায়ন ও পরিবেশ দূষণের প্রতি উদ্বেগ জানিয়ে বলেন, পরিবেশ সুন্দর হলে ক্যান্সার অনেকাংশে কমে যেত। তিনি ক্যান্সার রোগীদের পাশে থেকে পরিবেশের উন্নয়নে সংগ্রাম চালিয়ে যাবার অঙ্গীকার ব্যক্ত করেন।

-বিজ্ঞপ্তি

শীর্ষ সংবাদ:
খিলগাঁওয়ে গাড়ির ধাক্কায় তরুণী নিহত         সিরাজগঞ্জে ট্রাক-লেগুনার সংঘর্ষে ৫ কৃষি শ্রমিক নিহত         রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ