রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘মডেল হচ্ছে রাজশাহীর ছয় মাদ্রাসা’

‘মডেল হচ্ছে রাজশাহীর ছয় মাদ্রাসা’

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর ছয়টি মাদ্রাসাকে মডেল হিসেবে গড়ে তোলার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন। আজ রবিবার সকালে রাজশাহী দারুস সালাম কামিল মাদ্রাসার দাখিল, আলিম ও কামিল পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

ফজলে হোসেন বাদশা বলেন, রাজশাহী মহানগরীতে অনেক মাদ্রাসা থাকবে, কিন্তু তার ভেতরে ছয়টিকে মডেল হিসেবে গড়ে তোলা হবে। আমার প্রস্তাবে সরকার সেই পরিকল্পনা গ্রহণ করেছে। আর মডেল মাদ্রাসাগুলোর মধ্যে এক নম্বরে থাকবে রাজশাহী দারুস সালাম কামিল মাদ্রাসা।

তিনি বলেন, সরকার যখন পরিকল্পনা গ্রহণ করেছে তখন তার মানে এই প্রতিষ্ঠানগুলো সরকারের দৃষ্টির ভেতরেই আছে। প্রতিষ্ঠানগুলোতে আধুনিক ভবন হবে। আগামী দুই বছর পর এই মাদ্রাসার পাশ দিয়ে কেউ হেঁটে গেলেও তাকিয়ে দেখবে। যেভাবে এখন রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজের পাশ দিয়ে হেঁটে গেলে লোকজন তাকিয়ে দেখে।

বাদশা বলেন, সরকার কওমি মাদ্রাসাকে স্বীকৃতি দিয়েছে। দেশে আরবি বিশ্ববিদ্যালয় হচ্ছে। মাদ্রাসা শিক্ষাব্যবস্থা সাধারণ শিক্ষাব্যবস্থার থেকে কোনো অংশেই পিছিয়ে থাকবে না। সরকার সেই পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, একটা সময় মাদ্রাসা শিক্ষাকে ধর্মের সঙ্গে জড়িয়ে সেই ধর্মকে রাজনীতির স্বার্থে ব্যবহার করা হয়েছে। জঙ্গীবাদ সৃষ্টি করা হয়েছে। এতে মাদ্রাসা শিক্ষার্থীরা বিশ্বের নানা সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হয়েছে। এখন সেই দিন নেই।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা কর্মকর্তা নাসির উদ্দিন, রাজশাহী সিটি করপোরেশনের ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কামরুজ্জামান কামরু, মাদ্রাসা শিক্ষাবোর্ডের রাজশাহী অঞ্চলের সহকারী পরিদর্শক মুজাহিদুল ইসলাম ও রাজশাহী দারুস সালাম কামিল মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি সারওয়ার কামাল। সভাপতিত্ব করেন মাদ্রাসার অধ্যক্ষ এইচএম শহীদুল ইসলাম।

শীর্ষ সংবাদ:
দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর         মন্ডপে হামলাকারীদের ট্রাইব্যুনালে বিচার দাবি         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত হিন্দুদের ৫০ লাখ টাকা অনুদান         বিএফইউজে নির্বাচন : সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ         আগামী বছরই দেশের সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে ই-রেজিস্ট্রেশন চালু হবে : আইনমন্ত্রী         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘