মঙ্গলবার ১৯ শ্রাবণ ১৪২৮, ০৩ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিজয়ের আনন্দ নিজেরা ঘরোয়াভাবে উদযাপন করবেন : কাদের

বিজয়ের আনন্দ নিজেরা ঘরোয়াভাবে উদযাপন করবেন : কাদের

অনলাইন রিপোর্টার ॥ একাদশ সংসদ নির্বাচনে অভাবনীয় জয়ের পর নেতাকর্মীদের আনন্দের আতিশয্যে ‘বাড়াবাড়ি’ না করার আহ্বান জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। রাজনৈতিক প্রতিপক্ষের সঙ্গে যেন কোনো ‘খারাপ আচরণ’ করা না হয়, সে বিষয়ে নেতাকর্মীদের সতর্ক করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নির্বাচনে জয়ের পরদিন সোমবার নিজের জেলা নোয়াখালীতে নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে তিনি বলেন, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতাকর্মীদের ওই নির্দেশ দিয়েছেন।

“আমাদের নেত্রীর নির্দেশনা অনুযায়ী আহ্বান জানাচ্ছি। প্রধানমন্ত্রী মিছিল করতে না করেছেন। আপনার ধৈর্য্যের সঙ্গে, সংযমের সঙ্গে এই বিজয়ের আনন্দ নিজেরা ঘরোয়াভাবে উদযাপন করবেন। কেউ বাড়াবাড়ি করবেন না। আমাদের যারা রাজনৈতিক প্রতিপক্ষ, কারও সঙ্গে খারাপ আচরণ করবেন না।”

দেশের ৩০০ সংসদীয় আসনের মধ্যে যে ২৯৯টিতে রবিবার ভোট হয়েছে, তার মধ্যে ২৯৮টির ফল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এর মধ্যে ২৫৯টি আসনে পেয়েছে আওয়ামী লীগের নৌকার প্রার্থীরা। আর তাদের নেতৃত্বাধীন মহাজোট পেয়েছে ২৮৮ আসন। এই নিরঙ্কুশ জয়ে টানা তৃতীয়বারের মত সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ।

এর বিপরীতে বিএনপিকে নিয়ে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টের ভরাডুবি হয়েছে। তাদের ধানের শীষের প্রার্থীরা মাত্র সাতটি আসনে জয়ী হতে পেরেছে। ইতোমধ্যে ভোটের ফল প্রত্যাখ্যান করে নতুন করে নির্বাচন দেওয়ার দাবি জানিয়েছে ঐক্যফ্রন্ট।

আওয়ামী লীগ সাধারণ ওবায়দুল কাদের নিজেও নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনে বড় জয় পেয়েছেন। বিএনপির স্থায়ী কমিটির নেতা মওদুদ আহমদকে তিনি হারিয়েছেন প্রায় ২ লাখ ৪২ হাজার ভোটের ব্যবধানে।

কাদের বলেন, দেশের কোনো কোনো এলাকায় ভোটে কিছু গোলযোগ হলেও কোম্পানীগঞ্জ-কবিরহাটে তেমন কিছু হয়নি। নিজের নির্বাচনী এলাকার কর্মীদের ‘রাজনৈতিক অতিহ্য’ বজায় রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, “সবাইকে বলছি, আমাদের এলাকায় একটা ঐতিহ্য আছে, রাজনীতির যে বাকবিতণ্ডা এটা মাঠে থাকবে। কারো বাড়িঘরে গিয়ে যেন রাজনৈতিক রেষারেষির প্রতিক্রিয়া না হয়।

“আমি বিদ্বেষের রাজনীতি, প্রতিহিংসা, প্রতিশোধের রাজনীতিতে বিশ্বাস করি না। রাজনীতি জোয়ারভাটা… কখনো জোয়ার আসবে, কখনো ভাটা। কেউ এই জোয়ার দেখে কোনো ধরনের বাড়াবাড়ি দেখাবেন না।”

শীর্ষ সংবাদ:
অর্থনীতি সচল রাখতে টিকায় প্রাধান্য বিশেষজ্ঞদের         মডেল পিয়াসা ও মৌ ৩ দিনের রিমান্ডে         করোনা সঙ্কটে বিএনপি গৃহকোণে ॥ কাদের         এ মাসেই কিছু আইপি টিভি অনুমোদন দেয়া হবে ॥ তথ্যমন্ত্রী         আরেক ভুঁইফোড় সংগঠনের প্রতিষ্ঠাতা দর্জি মনির গ্রেফতার         চলতি মাসে আরও ৫০ লাখ টিকা আসছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         শুধু জুলাই মাসেই করোনায় মৃত্যু ৬১৮২ জনের         ’২২ সালেই দেশের রেল নেটওয়ার্কে যুক্ত হচ্ছে দোহাজারী-কক্সবাজার         চট্টগ্রামে থামছে না পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসতি, গড়ে উঠছে দালানও         জেলা শহর, সিটি ও পৌরসভায় চলছে ওএমএসে চাল বিক্রি         অনির্দিষ্টকালের জন্য বাংলাদেশ সফর স্থগিত করল ইংল্যান্ড         সেপ্টেম্বরে জাতিসংঘ সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গাদের বিষয়ে বিশ্ব ব্যাংকের প্রস্তাব নাকচ করল বাংলাদেশ         করোনা ভাইরাসে আরও ২৪৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৯৮৯         মডেল মৌ ও পিয়াসার ৩ দিন করে রিমান্ড         ডেঙ্গু ॥ ১ দিনে আরও ২৮৭ জন হাসপাতালে ভর্তি         ‘বর্তমানে টিকার কোনো সঙ্কট নেই’         বয়স্কদের মৃত্যু বেশি, টিকা নেয়ার হার কম         চলতি মাসেই কিছু আইপি টিভির অনুমোদন, মানতে হবে নীতি         সহযোগীসহ চিকিৎসক ইশরাত ছয় দিনের রিমান্ডে