বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টাকা বিলি করতে গেলে সিনহাকে গণধোলাই

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মধ্যরাতে ভোটার ও নেতাকর্মীর মাঝে টাকা বিলি করতে গিয়ে টঙ্গীবাড়িতে বিএনপির কোষাধ্যক্ষ ও মুন্সীগঞ্জ-২ (লৌহজং-টঙ্গীবাড়ি) আসনে বিএনপি প্রার্থী মিজানুর রহমান সিনহার গাড়ি বহরে হামলা হয়েছে। রবিবার রাত সাড়ে বারোটার দিকে টঙ্গীবাড়ি উপজেলার বাহেরপাড়া চৌরাস্তা মোড় এলাকায় ডাকাত ভেবে লোকজন এ হামলা চালায়। এ সময় গণধোলাইয়ের শিকার মিজানুর রহমান সিনহা ও তার পুত্র সুপ্রিয় সিনহা এবং কন্যা ¯িœগ্ধাসহ কমপক্ষে ১১জন আহত হয়েছেন। আহত সিনহা ঢাকার এ্যাপোলো হাসপাতালে চিকিৎসা নিয়ে ঘরে ফিরলেও গুরুতর আহত সুপ্রিয় সিনহাকে এ্যাপোলোতে ভর্তি করা হয়। এ হামলায় সিনহার দুটি গাড়ি ভাংচুর করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মিজানুর রহমান সিনহা মুন্সীগঞ্জ-২ আসনের বিএনপি প্রার্থী হলেও তাকে নির্বাচনী প্রচার এলাকায় দেখা যায়নি। রবিবার মধ্যরাতে সিনহা কয়েকটি গাড়ি নিয়ে টঙ্গীবাড়ি এলাকায় নির্বাচনী প্রচারে নামেন। এ সময় তার গাড়ির গ্লাস কালো কাপড় দিয়ে ভেতর থেকে ঢাকা ছিল। সিনহা টাকা নিয়ে বিএনপি নেতাকর্মী ও ভোটারদের মাঝে টাকা বিলি করছিলেন। রাত সাড়ে ১২টার দিকে সিনহার গাড়িবহর যখন বাহেরপাড়া বাজার এলাকায় টাকা বিলির জন্য যাচ্ছিল তখন স্থানীয় লোকজন ডাকাত দলের গাড়িবহর ভেবে সিনহার গাড়িবহর চতুর্দিক থেকে ঘিরে ফেলে। এ সময় জনতা লাঠিসোটা নিয়ে সিনহার গাড়িবহরে হামলা চালায়। ভাংচুর করে সিনহার গাড়িসহ দুটি গাড়ি। গুরুতর আহত সিনহা তনয় সুপ্রিয় সিনহাকে এ্যাপোলো হাসপাতালে ভর্তির পর সোমবার দুপুরে চিকিৎসা নিয়ে তিনিও বাড়ি ফিরেছেন।

টঙ্গীবাড়ি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি এমিলি পারভীন জানান, আমার বাড়ি ঘটনাস্থল থেকে প্রায় ১ কি.মি. দূরে। সকালে জানতে পারি বিএনপি প্রার্থী মিজানুর রহমান সিনহা দুটি গাড়িতে কয়েক কোটি টাকা নিয়ে বাহেরপাড়া ও আশপাশের এলাকায় মধ্যরাতে ঘোরাঘুরি করছিলেন। স্থানীয় লোকজন ডাকাত ভেবে গাড়িবহরে হামলা করে গাড়ি ভাংচুর করে। এ ঘটনায় আওয়ামী লীগের কোন নেতাকর্মী জড়িত কিনা জানতে চাইলে তিনি বলেন, অত রাতে আওয়ামী লীগের কোন নেতাকর্মী ওখানে ছিল না। তাছাড়া সিনহা মনোনয়ন দাখিলের পর হতে এলাকায় আসেননি। অত রাতে গাড়ির গ¬াসে কালো কাপড় মুড়িয়ে সিনহা ওখানে আসবে এটা এলাকাবাসী তো দূরের কথা স্থানীয় আওয়ামী লীগের মাথায়ও ছিল না। তাই এ ঘটনায় আওয়ামী লীগের জড়িত থাকার প্রশ্নই ওঠে না। আমাদের কারও ওপর হামলার প্রয়োজন নেই। আওয়ামী লীগ এখানে অনেক সুসংগঠিত এবং অনেক জনপ্রিয়। এলাকায় যে উন্নয়ন হয়েছে, তাতে জনতা আমাদের পক্ষে খুশি হয়েই ভোট দেবে।

এ ব্যাপারে টঙ্গীবাড়ি থানা অফিসার ইনচার্জ শাহ মোহাম্মদ আওলাদ হোসেন পিপিএ জানান, রবিবার মধ্যরাতে টঙ্গীবাড়ি উপজেলার কে-শিমুলিয়া, ধীপুর পাঁচগাঁওসহ বেশ কয়েকটি এলাকায় আওয়ামী লীগের নির্বাচনী ক্যাম্পে আগুন দেয়া হয়েছে। এ কথা স্থানীয় জনতার মাঝে ছড়িয়ে পড়লে জনতা রাস্তায় নেমে আসে। রাত সাড়ে ১২টার দিকে বাহেরপাড়া চৌরাস্তা মোড় দিয়ে দুটি জীপ গাড়ি যাবার সময় জনতা গাড়ি দুটি থামাতে সিগন্যাল দেয়। কিন্তু গাড়ি দুটি সিগন্যাল না মেনে চলে যেতে থাকলে জনতা গাড়িতে হামলা করে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে এক ব্যক্তিকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখে তাকে উদ্ধার করে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠায়। তার অবস্থার অবনতি হলে তাকে ঢাকায় উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। তার মুখ থেকে জানতে পারি, সে বিএনপি প্রার্থী মিজানুর রহমান সিনহার দেহরক্ষী মামুনুর রশীদ। গাড়িতে সিনহা থকলেও গাড়ি দুটি নিয়ে তারা কোথায় গেছে তা তিনি জানাতে পারেননি। এ বিষয়ে থানায় কোন অভিযোগও আসেনি মিজানুর রহমান সিনহার পক্ষ থেকে।

ওসি বলেন, মনোনয়নপত্র দাখিলের পর হতে সিনহা এলাকায় ছিল না। তিনি ডিসি, এসপি ও পুলিশকে না জানিয়ে গাড়ির গ্লাসে কালো কাপড় মুড়িয়ে মধ্যরাতে এভাবে চলাটা প্রশ্নবিদ্ধ করেছে পুলিশ প্রশাসনকে। তিনি বলেন, সম্ভবত নেতাকর্মীদের মাঝে টাকা বিলির জন্যই তিনি এভাবে এসেছিলেন বলে ধারণা করা হচ্ছে।

এ ব্যাপারে মিজানুর রহমান সিনহার সঙ্গে যোগাযোগের চেষ্টা করে তার মোবাইল বন্ধ পাওয়ায় বক্তব্য পাওয়া সম্ভব হয়নি। তবে লৌহজং উপজেলা বিএনপির সভাপতি মোঃ শাজাহান খান জানান, রবিবার মধ্যরাতে মিজানুর রহমান সিনহা তার পরিবারের সদস্যদের নিয়ে ঢাকা থেকে নির্বাচনী কাজে গ্রামের বাড়ি লৌহজং যাচ্ছিলেন। তার গাড়ি টঙ্গীবাড়ির বাহেরপাড়া মোড়ে পৌঁছলে পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা আওয়ামী সন্ত্রাসী বাহিনী গাড়িতে আক্রমণ করে দুটি গাড়ি ভাংচুর করে। এ ঘটনায় সিনহা নিজে শারীরিকভাবে আহত হয়, তার পুত্র-কন্যা, গাড়ির চালক, সহকারীসহ অনেকেই আহত হয়েছেন। টাকা বিলির বিষয়টি সত্য নয় বলে দাবি করেন তিনি।

টঙ্গীবাড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজ আল আসাদ বারেক বলেন, টঙ্গীবাড়ী উপজেলার শিমুলিয়া, মুটুকপুর, চিত্রকরা, তৈলকাই, দরজারপাড় আওয়ামী লীগের ক্যাম্পে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। বিএনপির নেতাকর্মীরা রাতের অন্ধকারে আওয়ামী লীগের ক্যাম্পে আগুন ধরিয়ে দেয়। তবে মিজানুর রহমান সিনহার গাড়িতে কারা হামলা করেছে তা বলতে পারব না। ঘটনাটি সকালে শুনেছি।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১