শুক্রবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নাশকতার অভিযোগে বিএনপি নেতাসহ দু’জন রিমান্ডে

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর পল্টনে নাশকতার অভিযোগে বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুলসহ দু’জনকে একদিন করে রিমান্ডে পাঠিয়েছেন আদালত। রবিবার ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক শুনানি শেষে এ আদেশ দেন। মামলার অপর আসামি পরশ তালুকদার। এর আগে গত ১৮ ডিসেম্বর মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার (উপ-পরিদর্শক) রেজাউল করিম বাবুল ও পরশ তালুকদারকে সাত দিনের রিমান্ডের আবেদন করে আদালতে হাজির করেন। পরে শুনানির সময় মামলায় মূল নথি না থাকায় আদালত তাদের কারাগারে পাঠিয়ে রিমান্ড শুনানির জন্য ২৩ ডিসেম্বর দিন ধার্য করে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ৮ ফেব্রæয়ারি বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া ও তারেক রহমানসহ অন্যদের বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করা হয়। রায়ের প্রতিবাদে ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে মামলার আসামিসহ বিএনপির জ্যেষ্ঠ নেতারা বিভিন্ন রকমের উস্কানিমূলক বক্তব্য দেন। এছাড়া গত ১৬ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টার দিকে খালেদা জিয়ার মুক্তির দাবিতে পল্টন মডেল থানাধীন বিজয়নগর পানির ট্যাংকির সামনের রাস্তায় বেরিকেড দিয়ে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। তারা প্রশাসনের কোন প্রকার অনুমতি না নিয়ে হঠাৎ মিছিল বের করে সরকারবিরোধী স্লোগান দিতে থাকেন। আসামিরা রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি, যানবাহন চলাচল বন্ধ করে মিছিল করেন। টহলরত পুলিশ মিছিলকারীদের শান্ত করার চেষ্টা করলে তারা ক্ষিপ্ত হয়ে পুলিশকে উদ্দেশ্য করে ইট-পাটকেলসহ ককটেল নিক্ষেপ করেন। এতে কয়েকজন পুলিশ সদস্য আহত হন।

শীর্ষ সংবাদ:
১৩ জনের মৃত্যুদণ্ড ॥ আমিনবাজারে ছয় ছাত্র হত্যা         যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত         এইচএসসি পরীক্ষা শুরু, ১৪ লাখ পরীক্ষার্থী         ১৬ ডিসেম্বর শপথ করাবেন শেখ হাসিনা         আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা         প্রয়োজনে ফের বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ॥ দীপু মনি         কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের বই         যানজটে বাজেটের ২০ শতাংশ ক্ষতি হচ্ছে         পাহাড় ও সমতলের ব্যবধান ক্রমেই কমছে         এবার বন্দুকযুদ্ধে প্রধান আসামি নিহত         খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল         একটি মহল শিক্ষার্থীদের ব্যবহার করে ফায়দা লুটতে চায়         ময়লার ট্রাকের ধাক্কায় এবার বৃদ্ধা আহত, চালাচ্ছিল হেলপার         ৭০ কারাকর্মকর্তা ও কর্মচারীর অর্থের খোঁজে দুদক         অভিবাসীরা বাংলাদশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে         বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         দাম কমল এলপি গ্যাসের         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১         ‘ওমিক্রন’: বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বৃদ্ধি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         ঢাকার যানজটে বছরে জিডিপির ক্ষতি আড়াই শতাংশ