রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নাশকতার অভিযোগে বিএনপি নেতাসহ দু’জন রিমান্ডে

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর পল্টনে নাশকতার অভিযোগে বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুলসহ দু’জনকে একদিন করে রিমান্ডে পাঠিয়েছেন আদালত। রবিবার ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক শুনানি শেষে এ আদেশ দেন। মামলার অপর আসামি পরশ তালুকদার। এর আগে গত ১৮ ডিসেম্বর মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার (উপ-পরিদর্শক) রেজাউল করিম বাবুল ও পরশ তালুকদারকে সাত দিনের রিমান্ডের আবেদন করে আদালতে হাজির করেন। পরে শুনানির সময় মামলায় মূল নথি না থাকায় আদালত তাদের কারাগারে পাঠিয়ে রিমান্ড শুনানির জন্য ২৩ ডিসেম্বর দিন ধার্য করে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ৮ ফেব্রæয়ারি বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া ও তারেক রহমানসহ অন্যদের বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করা হয়। রায়ের প্রতিবাদে ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে মামলার আসামিসহ বিএনপির জ্যেষ্ঠ নেতারা বিভিন্ন রকমের উস্কানিমূলক বক্তব্য দেন। এছাড়া গত ১৬ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টার দিকে খালেদা জিয়ার মুক্তির দাবিতে পল্টন মডেল থানাধীন বিজয়নগর পানির ট্যাংকির সামনের রাস্তায় বেরিকেড দিয়ে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। তারা প্রশাসনের কোন প্রকার অনুমতি না নিয়ে হঠাৎ মিছিল বের করে সরকারবিরোধী স্লোগান দিতে থাকেন। আসামিরা রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি, যানবাহন চলাচল বন্ধ করে মিছিল করেন। টহলরত পুলিশ মিছিলকারীদের শান্ত করার চেষ্টা করলে তারা ক্ষিপ্ত হয়ে পুলিশকে উদ্দেশ্য করে ইট-পাটকেলসহ ককটেল নিক্ষেপ করেন। এতে কয়েকজন পুলিশ সদস্য আহত হন।

শীর্ষ সংবাদ:
‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         আবরার হত্যা মামলা ॥ ২৫ আসামির মৃত্যুদণ্ড চায় রাষ্ট্রপক্ষ         বিপর্যস্ত তিস্তা অববাহিকা পরিদর্শনে বাপাউবোর প্রতিনিধি দল         অপরাধী যেই দলেরই হোক তার বিচার হবে ॥ আইনমন্ত্রী         বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো ঘুরে দাঁড়াবে ॥ শিক্ষামন্ত্রী         পায়রা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         আমিরাত গেলেন অর্ধলক্ষাধিক যাত্রী         নোয়াখালীতে মন্দিরে হামলা ॥ ৩ আসামির ‘স্বীকারোক্তিমূলক’ জবানবন্দি         চাঁদা না দেওয়ায় মোটরসাইকেল শো-রুমে ডাকাতি করেন চক্রটি         শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল তাইওয়ান         যুক্তরাষ্ট্রসহ ১০ দেশের রাষ্ট্রদূতকে বহিষ্কার করল তুরস্ক         কলম্বিয়ার মাদক সম্রাট অ্যাতোনিয়েল অবশেষে আটক         যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে গোলাগুলিতে নিহত ১         ভিডিও মিউট চালু হল গুগল মিটে