শনিবার ৮ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শরীয়তপুরে আগুনে দুই কর্মচারীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, শরীয়তপুর, ৩০ নবেম্বর ॥ শুক্রবার ভোরে শরীয়তপুর শহরের পালং বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে দগ্ধ হয়ে ২ দোকান কর্মচারীর মৃত্যু হয়েছে। অগ্নিকান্ডে ২টি বসতবাড়িসহ পালং বাজারের হারুঘোষ মিষ্টান্ন ভান্ডার ও গোপাল ঘোষ সুইটমিটসহ আশপাশের কাঁসা-পিতল, হার্ডওয়্যার, ডেকোরেটর, কাপড়ের ও লেপ-তোষকের দোকানসহ অন্তত ২০টি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত হয়েছে। এ সময় গোপাল ঘোষ সুইটমিট দোকানের কর্মচারী পলাশ বৈরাগী (২৬) ও বিশ্বজিৎ সরকার (২০) দোকানে আটকে পড়ে আগুনে পুড়ে মারা গেছে। পলাশ বৈরাগী জেলার রাজৈর থানার কমলাপুর গ্রামের সুখচাঁদ বৈরাগীর ছেলে এবং বিশ্বজিৎ সরকার একই এলাকার রবি সরকারের ছেলে। কলেজ ছাত্র বিশ্বজিৎ পার্টটাইম হিসেবে মিষ্টির দোকানে কাজ করত। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট প্রায় ৪ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে অগ্নিকান্ডের সূত্রপাত সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। এ ঘটনায় ৬ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করেছেন।

মাদকসেবীদের আগুনে পুড়ল ৩০ ঘর

নিজস্ব সংবাদদাতা রূপগঞ্জ থেকে জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্থানীয় মাদকসেবীদের দেয়া আগুনে পুড়ল ৩০টি টিনের ঘর। আগুনে টিনের ঘরসহ পলিথিন জাতীয় ঝুট পুড়ে ছাই হয়ে গেছে। অল্পের জন্য রক্ষা পেল পার্শ্ববর্তী পেপার কারখানাসহ সাড়ে ৩ শতাধিক শ্রমিক-কর্মচারী। শুক্রবার সকালে উপজেলার সাওঘাট এলাকায় ঘটে এ অগ্নিকান্ডের ঘটনা। স্থানীয়রা জানান, সাত্তার ও মনির হোসেন নামে দুই প্রভাবশালী সাওঘাট ফ্লাইওভার সংলগ্ন খাস জমি জবরদখল করে ৩০টি টিনের ঘর নির্মাণ করে। ওই সব টিনের ঘর গোডাউন হিসেবে স্থানীয় কয়েকজন অবৈধ পলিথিন ব্যবসায়ীকে ভাড়া দেয়া হয়। এসব টিনের ঘরে পলিথিন ব্যবসার আড়ালে মাদক ব্যবসা, মাদকসেবন ও নারী ব্যবসা চালিয়ে আসছিল। সকাল সাড়ে ১০টার দিকে একদল মাদকসেবী মাদকসেবন করতে টিনের ঘরে প্রবেশ করে। পরে হঠাৎ করে ঘরে আগুন লেগে গেলে মাদকসেবীরা দৌড়ে পালিয়ে যায়। এরপর আগুনের লেলিহান শিখা বেড়ে ৫০ থেকে ৬০ ফুট উঁচুতে উঠে পড়ে। এক পর্যায়ে ওই ৩০টি ঘরেই আগুন ছড়িয়ে পড়ে।

ফরিদপুরে তিন বসতি

নিজস্ব সংবাদদাতা ফরিদপুর থেকে জানান, সালথায় আগুনে পুড়ে গেছে তিন ভাইয়ের বসতবাড়ি। বৃহস্পতিবার রাত ৮টার দিকে উপজেলার গট্টি ইউনিয়নের রঘুয়ারকান্দি গ্রামে এ ঘটনা ঘটে। আগুনে ওই গ্রামের তিন ভাই জমির শেখ, মঞ্জুর শেখ ও ইহাত শেখের বাড়ির তিনটি বসতঘর, তিনটি রান্না ও একটি গোয়ালঘর পুড়ে গেছে। জমির শেখের রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়।

হাটহাজারীতে চার ঘর

নিজস্ব সংবাদদাতা ফটিকছড়ি থেকে জানান, হাটহাজারী পৌরসভার পূর্ব দেওয়ান নগর কালাচাঁন ফকির বাড়িতে শুক্রবার সকাল ৭টার দিকে ভয়াবহ অগ্নিকান্ডে ৪ বসতঘর ভস্মীভূত হয়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় আগুন নেভাতে গিয়ে ২ দগ্ধসহ আহত হয়েছে ৪জন। অগ্নিকান্ডের কারণ জানা যায়নি। অগ্নিকা-ে আবু তাহের বাচা, আবু জাফর, রাশেদ, মোবারক মিয়া ও আমিনের টিনশেড নির্মিত বসতঘর সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         আমতলীতে দুই পরিবহন গাড়ীর মুখোমুখি সংঘর্ষে মা-ছেলে নিহত, আহত ৩০         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         কুমিল্লায় সাম্প্রদায়িক হামলার বিচার ট্রাইব্যুনালে : আইনমন্ত্রী         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় আরও ২ মৃত্যু, হাসপাতালে ১৮৯         ৭ দিনের রিমান্ডে ইকবাল         নিজের বন্দুকের গুলিতে আত্মহত্যা করল বিজিবি সদস্য         বিপুল পরিমাণ অস্ত্রসহ শীর্ষ প্রতারক গ্রেফতার         হাইতিতে অপহৃত ১৭ জন মিশনারিদের হত্যার হুমকি         কৃষিকে যান্ত্রিকীকরণ করতে তিন হাজার কোটি টাকার প্রকল্প         ধর্ম অবমাননা মামলা ॥ কুমিল্লার আদালতে নেওয়া হয়েছে ইকবালকে         শাহবাগ মোড়ে গণঅনশন, তীব্র যানজট         আইএসের পশ্চিম আফ্রিকা শাখার প্রধান নিহত         যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১