সোমবার ১২ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

সোহানকে অধিনায়ক করে দল ঘোষণা

  • এসিসি ইমার্জিং টিমস এশিয়া কাপ

স্পোর্টস রিপোর্টার ॥ এসিসি (এশিয়ান ক্রিকেট কাউন্সিল) ইমার্জিং টিমস এশিয়া কাপ শুরু হবে ৬ ডিসেম্বর। শেষ হবে ১৫ ডিসেম্বর। এ টুর্নামেন্টের খেলাগুলো যৌথভাবে পাকিস্তানের করাচী ও শ্রীলঙ্কার কলম্বোতে অনুষ্ঠিত হবে। এ টুর্নামেন্টের জন্য বৃহস্পতিবার নুরুল হাসান সোহানকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঘোষিত দলে সোহানের ডেপুটি হিসেবে রয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। দলে রয়েছেন নাজমুল হোসেন শান্ত, মিজানুর রহমান, শফিউল ইসলাম, জাকির হাসান, সাইফ হাসান, ইয়াসির আলী চৌধুরী, তানভির ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, নাঈম হাসান, শরিফুল ইসলাম, কাজী অনিক ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ ও মোহর শেখ।

টুর্নামেন্টে বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। বাংলাদেশের সঙ্গে এই গ্রুপে স্বাগতিক পাকিস্তান, হংকং ও সংযুক্ত আরব আমিরাত রয়েছে। গ্রুপ ‘এ’তে আরেক স্বাগতিক শ্রীলঙ্কার সঙ্গে আফগানিস্তান, ভারত ও ওমান আছে। বাংলাদেশের গ্রুপপর্বের সবকটি খেলা করাচীতেই হবে। ৬ ডিসেম্বর প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ থাকবে সংযুক্ত আরব আমিরাত। ৭ ডিসেম্বর হংকং ও ৯ ডিসেম্বর পাকিস্তানের বিপক্ষে লড়াই করবে বাংলাদেশ। ১১ ও ১২ ডিসেম্বর বিশ্রাম রাখা হয়েছে। এটি রাখার কারণ সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচগুলো শ্রীলঙ্কার কলম্বোয় হবে। ১৩ ডিসেম্বর দুটি সেমিফাইনাল হবে। ‘এ’ গ্রুপ রানার্সআপ ও ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়নের মধ্যে এবং ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন ও ‘বি’ গ্রুপ রানার্সআপ খেলা হবে এদিন। ১৫ ডিসেম্বর সেমিফাইনালের দুই বিজয়ী দলের মধ্যে ফাইনাল খেলা হবে।

টুর্নামেন্টটিতে মূলত টেস্ট খেলুড়ে দলগুলোর অনুর্ধ-২৩ দল পাঠানো হয়। সেই দলে জাতীয় দলের ক্রিকেটাররাও অনায়াসেই খেলতে পারেন। আর তাই বাংলাদেশ দলে জাতীয় দলের ক্রিকেটাররাও আছেন।

দল ॥ নুরুল হাসান সোহান (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত (সহ-অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, মিজানুর রহমান, শফিউল ইসলাম, জাকির হাসান, সাইফ হাসান, ইয়াসির আলী চৌধুরী, তানভির ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, নাঈম হাসান, শরিফুল ইসলাম, কাজী অনিক ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ ও মোহর শেখ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৩২৩৫৭৯২৮
আক্রান্ত
১৫৫১৩৫১
সুস্থ
২০৮৯৭০৪৫৬
সুস্থ
১৫১১৪৭৯
শীর্ষ সংবাদ: