বৃহস্পতিবার ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরগুনায় হত্যা মামলায় স্বামীসহ চারজনকে মৃত্যুদণ্ড

নিজস্ব সংবাদদাতা, বরগুনা, ২৮ নবেম্বর ॥ স্বামী ইব্রাহিম তালুকদারের বিরুদ্ধে যৌতুক মামলা করায় প্রতিশোধ নেয়ার জন্য স্ত্রী পরিভানুকে অপহরণের পর ধর্ষণ করে হত্যা করার অভিযোগে বরগুনায় স্বামীসহ ৪জনকে মৃত্যুদণ্ড ও প্রত্যেককে এক লাখ টাকা অর্থদ-ের আদেশ দিয়েছে আদালত। এ সময় অপর এক আসামি জহিরকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

বুধবার বিকেল ৩টার দিকে বরগুনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোঃ হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন। দ-প্রাপ্ত আসামিরা হলো, স্বামী ইব্রাহীম তালুকদার, আবদুস সালাম, আঃ রহমান ও আবুল কালাম। এদের বাড়ি বরগুনা জেলার তালতলী উপজেলার চন্দনতলা গ্রামে। রায় ঘোষণার সময় সকল আসামি আদালতে উপস্থিত ছিল।

জানা যায়, ২০১২ সালে নিহত পরিভানুর ভাই মোসলেম আলী তালতলী থানায় ২০১২ সালের ৪ ডিসেম্বর তালতলী থানায় স্বামী ইব্রাহিমকে প্রধান আসামি করে ৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। মামলার অভিযোগে বলা হয়, ২০১২ সালের ২৯ নবেম্বর গভীর রাতে দ-প্রাপ্ত আসামি আবদুস সালাম তার বসতঘর থেকে পানের বরজে বেশি টাকায় কাজ দেয়ার কথা বলে ডেকে নেয় পরিভানুকে। পরে ওই রাতেই পরিভানুর স্বামী ইব্রাহীম তালুকদার, আবদুস সালাম, আবদুর রহমান ও আবুল কালাম আফাজ প্রফেসরের ধান ক্ষেতে নিয়ে প্রথমে পালাক্রমে ধর্ষণ ও পরে গলা টিপে হত্যা করে। এই ঘটনার ৭ দিন পর সালামকে আটক করে পুলিশ। প্রথমে সালাম দোষ স্বীকার করে আমতলী ম্যাজিস্ট্রেট আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়। তার জবানবন্দী অনুযায়ী ইব্রাহিম ও আবদুর রহমান গ্রেফতার হলে তারাও আদালতে দোষ স্বীকার করে জবানবন্দী দেয়। আদালত মোট ১১ সাক্ষীর জবানবন্দী রেকর্ড করে। সব সাক্ষী বাদীর মামলা সমর্থন করে সাক্ষ্য দিয়েছেন। দ-প্রাপ্ত আসামি ইব্রাহীম তালুকদার বলেন, আমরা নির্দোষ। আমাদেরকে অন্যায়ভাবে শাস্তি দেয়া হয়েছে। আমরা এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপীল দায়ের করব। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিশেষ পিপি মোস্তাফিজুর রহমান বাবুল ও আসামি পক্ষের আইনজীবী ছিলেন কমল কান্তি দাস এবং মজিবুর রহমান ফরহাদ।

শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         অর্থনীতির স্বাভাবিক অবস্থা ফেরাতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ : অর্থমন্ত্রী         ট্রেনে পাথর নিক্ষেপ নিভে গেল আজমীরের চোখের আলো         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         বিশ্বে প্রথম মানবদেহে শূকরের কিডনি প্রতিস্থাপন         বদলে যাচ্ছে ফেসবুকের নাম !         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত