বুধবার ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আ’লীগের প্রার্থী তালিকা অফিসিয়ালি প্রকাশ হয়নি : কাদের

আ’লীগের প্রার্থী তালিকা অফিসিয়ালি প্রকাশ হয়নি :  কাদের

অনলাইন রিপোর্টার ॥ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমরা মনোনয়নের তালিকা করেছি, কিন্ত কৌশলগত কারণে এই মুহূর্তে প্রার্থী তালিকা প্রকাশ করছি না। নির্বাচন কমিশনের প্রার্থিতা বাছাইয়ের পর আওয়ামী লীগ ও মহাজোটের তালিকা প্রকাশ করা হবে।

সোমবার রাজধানীর ধানমন্ডিতে দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, আমরা ২৩১ জনকে চিঠি দিয়েছি। জোট-মহাজোটের শরিক দলগুলোর জন্য ৬৫-৭০টি আসন রেখেছি। শেষ মুহূর্ত পর্যন্ত (প্রার্থিতা বাছাই) বোঝাপড়া করে আমরা প্রার্থী তালিকা প্রকাশ করবো।

তিনি বলেন, বেশ কিছু আসনে দু’জনকে মনোনয়নের চিঠি দেওয়ার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, যেখানে দু’জন দিয়েছি, সেখানে মাঠ জরিপ করে, যাকে জনপ্রিয় মনে করবো, তাকে প্রার্থিতা দেবো।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) পরিবর্তন করতে জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেনের দাবির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনের বাকি আর একমাস। এই সময়ে যারা সিইসি বদল চায়, তারা ভোটে যাবে কি-না, সন্দেহ আছে। তারা ভোটে যাবে, এই কথা বিশ্বাস করতে আমার কষ্ট হয়।

সংবাদমাধ্যমে প্রকাশিত মনোনয়ন তালিকার ব্যাপারে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের মনোনয়নের তালিকা করা হয়েছে, তবে সেটা প্রেসের জন্য নয়। তাই মনোনয়ন তালিকা আনুষ্ঠানিকভাবে প্রকাশ করার আগে লোকের মুখে শুনে কিছু লিখতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানাচ্ছি। কারণ মনোনয়ন দেওয়া হয়নি এমন অনেকের না মিডিয়া এসেছে। এভাবে লিখলে প্রার্থীদের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হতে পারে।

তিনি আরও বলেন, বিদ্রোহ মানেই বহিষ্কার। আজীবনের জন্য বহিষ্কার করে দেওয়া হবে। যতোই জনপ্রিয় হোক, দলীয় সিদ্ধান্তের বাইরে গেলে বহিষ্কার।

শীর্ষ সংবাদ:
অস্থির চালের বাজার ॥ রেকর্ড মজুদেও কমছে না দাম         বারবার প্রকল্প সংশোধন করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্ত ১৬ হাজার ছাড়িয়েছে         শাবির জটিলতা নিরসনের কোন লক্ষণ নেই         সাড়ে চার হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন একনেকে         বিএনপি দেশের ক্ষতির জন্য লবিস্ট নিয়োগ করেছে ॥ ড. মোমেন         বেসরকারী হাসপাতালকে প্রস্তুত হওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর         সারাদেশে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে চালু হচ্ছে বিট পুলিশিং         বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর সুপারিশ         টেকনিক্যাল ত্রুটি ॥ দ্বিতীয় মামলার ফাইনাল রিপোর্ট, প্রথমটি চলবে         স্ক্র্যাপ ও পুরনো জাহাজের দাম বেড়েছে, রডের বাজার অস্থিতিশীল         পার্বত্য চট্টগ্রামের সব ইটভাঁটির কার্যক্রম বন্ধের নির্দেশ         মানবাধিকার লঙ্ঘনের মতো কোন ঘটনা ঘটেনি         তাড়াহুড়া ইসি নিয়োগ আইন টিকে থাকার নীলনক্সা ॥ ফখরুল         দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দুর্ভোগ সারাবছর         বৃহস্পতিবার গণমাধ্যমের মুখোমুখি হচ্ছেন সিইসি কেএম নূরুল হুদা         দেশের অর্থনীতিতে গতিসঞ্চারে ভূমিকা রাখতে কাস্টমস কর্তৃপক্ষের প্রতি আহ্বান রাষ্ট্রপতির         করোনায় মৃত্যু ১৮, শনাক্ত ১৬ হাজার         করোনাভাইরাস : বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর পরামর্শ         টিকার কারণে হাসপাতালে রোগী কম, মৃত্যুও কম : স্বাস্থ্যমন্ত্রী