রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রফিকুল ইসলাম মিয়াকে ঢামেক হাসপাতালে ভর্তি

রফিকুল ইসলাম মিয়াকে ঢামেক হাসপাতালে ভর্তি

অনলাইন রিপোর্টার ॥ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রবিবার (২৫ নবেম্বর) সন্ধ্যা ৬টার দিকে ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) থেকে তাকে ঢামেক হাসপাতালে আনা হয়। সেখানে তাকে হাসপাতালের নতুন ভবনের ৬০২ নম্বর মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

ওই ওয়ার্ডের ইউনিট ৮ এর কর্তব্যরত চিকিৎসক ডা. রাশেদ জানান, ওনার প্রেসারজনিত সমস্যা রয়েছে। পাতলা পায়খানার সমস্যার কথাও জানিয়েছেন। ওনাকে প্রাথমিকভাবে দেখে ভর্তি রাখা হয়েছে। চিকিৎসা চলছে, আশা করি দ্রুত তিনি সুস্থ হয়ে উঠবেন।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম জানান, ব্যারিস্টার রফিকুল ইসলামকে ডায়রিয়াজনিত কারণে পুলিশ ও কারারক্ষীদের প্রহরায় অ্যাম্বুলেন্সযোগে কেন্দ্রীয় কারাগার থেকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে নেওয়া হয়েছে।

এর আগে গত মঙ্গলবার (২০ নবেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাজধানীর ইস্কাটনের বাসা থেকে তাকে গ্রেফতার করেন মহানগর উত্তর গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের সদস্যরা। সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার মামলায় সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী রফিকুল ইসলাম মিয়াকে তিন বছরের কারাদণ্ড দেন ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. শেখ গোলাম মাহবুব।

আদেশে ১৯৫৭ সালের দুর্নীতি দমন আইনের ৪(২) ধারায় দোষী সাব্যস্ত করে তিন বছরের কারাদণ্ডসহ পঞ্চাশ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন আদালত। অর্থদণ্ড অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

এরপর বুধবার (২১ নবেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তার ব্যারিস্টার রফিককে কারাগারে পাঠানোর আদেশ দেন। আদালতে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়ার আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ জামিন আবেদন করলে সেটি নামঞ্জুর হয়।

পরে রফিকুল ইসলাম মিয়াকে সুচিকিৎসা ও কারাগারে ডিভিশন দেওয়ার আবেদন জানালে কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নিতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন আদালত।

শীর্ষ সংবাদ:
তৃতীয় ধাপের ইউপি নির্বাচন : চলছে গণনার কাজ         বাংলাদেশে বিনিয়োগ সুবিধা লুফে নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস         মানবপাচার মামলা : কুয়েতে পাপুলের ৭ বছরের কারাদণ্ড         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় আরও ৭৪ রোগী হাসপাতালে         নন-জুডিসিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি যুক্ত করতে রুল         বাংলাদেশে বিপুল পরিমাণ বিনিয়োগ আসছে : সালমান এফ রহমান         নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অবরোধ         বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায় পিছিয়ে ৮ ডিসেম্বর নির্ধারণ         করোনা : সুইজারল্যান্ড না গিয়ে দেশে ফিরলেন স্বাস্থ্যমন্ত্রী         আন্তর্জাতিক মানের নতুন একটি বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা         তেজগাঁওয়ে ঠিকাদারের কাছে চাঁদা দাবির অভিযোগ         টঙ্গীতে পুড়ে যাওয়া বস্তির একটি মানুষও না খেয়ে থাকবে না ॥ রাসেল         করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন সবচেয়ে মারাত্মক ॥ গবেষণা