সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সব দল ভোটে আসায় উৎসবের পরিবেশ সৃষ্টি হয়েছে ॥ নাসিম

স্টাফ রিপোর্টার ॥ স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, দেশের মানুষ বিপুল উৎসাহ উদ্দীপনা নিয়ে নির্বাচনমুখী হয়ে উঠেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে নির্বাচনে সব দল আসায় দেশে ভোটের উৎসবের পরিবেশ সৃষ্টি হয়েছে। বর্তমান সরকার দেশ থেকে জঙ্গীবাদ নির্মূল করেছে, বিদ্যুত সঙ্কটের সমাধান করেছে। জনগণের দোরগোড়ায় আধুনিক ও মানসম্মত স্বাস্থ্য সেবা পৌঁছে দিয়েছে। পদ্মা সেতু নির্মাণ শুরু করাসহ যোগাযোগ ব্যবস্থায় আমূল পরিবর্তন এনেছে। গ্রামে গ্রামে তথ্যপ্রযুক্তি সেবা সহজলভ্য করেছে। তাই আগামী নির্বাচনেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের ধারাবাহিকতা রাখতে জনগণ ঐক্যবদ্ধ থাকবে বলে মন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।

রবিবার রাজধানীর মুগদা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল পরিদর্শনকালে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে স্বাস্থ্যমন্ত্রী একথা বলেন। এ সময় স্থানীয় এমপি সাবের হোসেন চৌধুরী, কলেজের অধ্যক্ষ ডাঃ শাহ গোলাম নবী, হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডাঃ আমিন আহমেদ খান উপস্থিত ছিলেন। স্বাস্থ্যমন্ত্রী হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করে চিকিৎসধীন রোগীদের সঙ্গে কথা বলেন এবং হাসপাতালের সেবার মান সম্পর্কে খোঁজ খবর নেন।

পরে মন্ত্রী হাসপাতালের সভাকক্ষে চিকিৎসকদের সঙ্গে মতবিনিময়কালে বলেন, সরকার জনগণের স্বাস্থ্যমান পৌঁছে দিতে রাজধানীসহ সারাদেশে নতুন নতুন হাসপাতাল নির্মাণ করে অত্যাধুনিক চিকিৎসা সেবা নিশ্চিত করেছে। রাজধানীর বিভিন্ন প্রান্তে সরকারী হাসপাতাল নির্মাণের উদ্যোগ হিসেবে মুগদায় পাঁচশত শয্যার অত্যাধুনিক হাসপাতাল নির্মাণ করেছে যাতে শহরের উপকণ্ঠের জনগণ দ্রুত চিকিৎসা নিতে পারে। তিনি চিকিৎসদের আন্তরিকতার সঙ্গে রোগীদের পাশে থেকে চিকিৎসা নিশ্চিত করার আহ্বান জানান।

চিকিৎসাসেবা ও চিকিৎসা শিক্ষার ওপর গুরুত্ব দিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের হাসপাতালগুলোর চিকিৎসাসেবা এবং চিকিৎসা শিক্ষার মান উন্নয়নে বহুমুখী কর্মসূচী বাস্তবায়ন করে যাচ্ছে সরকার। গড়ে তোলা হয়েছে নতুন নতুন অবকাঠামো। নিয়োগ দেয়া হয়েছে বিশাল সংখ্যার নতুন জনবল। শিক্ষকদের পদায়নে এসেছে গতি। প্রতিটি হাসপাতাল ও মেডিক্যাল কলেজে অব্যাহত রেখেছে মনিটরিং কার্যক্রম। প্রশ্নবিদ্ধ মেডিক্যাল কলেজ ও হাসপাতালগুলোর বিষয়ে কোন ছাড় দেয়া হচ্ছে না। বেশ কিছু মেডিক্যাল কলেজের কার্যক্রম ইতোমধ্যে বন্ধ করে দেয়া হয়েছে। কয়েকটি কলেজকে সতর্ক করে দেয়া হয়েছে। মেডিক্যাল কলেজগুলোর মান বজায় রাখতে হবে। নিম্নমানের কলেজ থেকে বের হয়ে একজন দক্ষ চিকিৎসক এবং মানসম্মত চিকিৎসাসেবা দেয়া সম্ভব নয়। এ ধরনের চিকিৎসকরা অনেক সময় জাতির জন্য হুমকি হয়ে ওঠেন। ভাড়াটে ক্যাম্পাসে স্বাস্থ্যকর পরিবেশ থাকে না। নতুন কলেজ অনুমোদন দেয়ার ক্ষেত্রে সতর্ক রয়েছে সরকার।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস