বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগপত্র শীঘ্রই গৃহীত হবে ॥ তোফায়েল

অর্থনৈতিক রিপোর্টার ॥ টেকনোক্র্যাট মন্ত্রীদের নির্বাচনকালীন সরকারে না রাখার সিদ্ধান্তে শীঘ্রই তাদের পদত্যাগপত্র গৃহীত হবে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তাদের পদত্যাগ গৃহীতের বিষয়টি এখন প্রক্রিয়াধীন। মঙ্গলবার সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে ঢাকায় নিযুক্ত নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল বেন্টকেনের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। তিনি বলেন, আসন্ন জাতীয় নির্বাচন অবাধ, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। বিজয়ী দল সরকার গঠন করবে। দেশের রাজনৈতিক জোট ও দলের দাবির প্রেক্ষিতে আন্তরিক পরিবেশে দুই দফায় সংলাপ হয়েছে। ড. কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যজোট এবং বি. চৌধুরীর নেতৃত্বে জোটসহ সকল রাজনৈতিক দল সংবিধানের আলোকে সবকিছুই বাস্তবসম্মত মনে করে এ নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দিয়েছে।

তিনি বলেন, রাজনৈতিক দলগুলোর দাবির প্রেক্ষিতে নির্বাচন কমিশন নির্বাচনের তফসিল পুনর্নির্ধারণ করেছে। এখন ২৩ ডিসেম্বরের পরিবর্তে ৩০ ডিসেম্বর আগামী জাতীয় সংসদের নির্বাচন অনুষ্ঠিত হবে। বাণিজ্যমন্ত্রী বলেন, রাজনৈতিক জোট ও দলে যে সকল দাবি সংবিধান ও বাস্তবসম্মত সেগুলো সরকার মেনে নিয়েছে। এ নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। সকল দল নির্বাচনী কার্যক্রম পুরো দমে চালিয়ে যাচ্ছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমরা নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করছি। শুধু রুটিন কাজ করছি। নীতিগত কোন সিদ্ধান্ত নিচ্ছি না। নির্বাচনে কি খালেদা জিয়া অংশ নিতে পারবেন এমন প্রশ্নে তিনি বলেন, যতটুকু সংবিধান বুঝি তাতে করে কারও যদি ২ বছরের বেশি সাজা হয় তারপর জামিনে মুক্তি হলেও, যতক্ষণ না তার সাজা আদালত মওকুফ করেন ততক্ষণ পর্যন্ত তিনি নির্বাচনে অংশ নিতে পারেন না। কাউকে যেন রাজনৈতিকভাবে হয়রানি না করা হয় সেজন্য প্রত্যেক জেলায় সরকার নির্দেশনা পাঠিয়েছে বলেও জানান তিনি। তিনি বলেন, নরওয়ে বাংলাদেশের বন্ধুরাষ্ট্র।

শীর্ষ সংবাদ:
'ট্রুথ সোশ্যাল' নামের নতুন সামাজিক যোগাযোগ মাধ্যম চালুর ঘোষণা ট্রাম্পের         সারাদেশে দিনের তাপমাত্রা বাড়তে পারে         দেশে এলো সিনোফার্মের আরও ৫৫ লাখ টিকা         টেকনাফে অস্ত্রসহ আরসা ক্যাডার আটক         উন্নয়নশীল দেশ হলে বাণিজ্য-রফতানি বাড়বে ॥ প্রধানমন্ত্রী         লাখাই থেকে ২৭২৫ পিস ইয়াবাসহ দুইজন গ্রেফতার         অর্থ আত্মসাত ॥ এস কে সিনহা বিরুদ্ধে মামলার রায় ফের পেছাল         পূর্বাচলে প্রদর্শনী কেন্দ্রের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         নীলফামারীতে বন্যা পরিস্থিতির সার্বিক উন্নতি         সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৭ হাজার ৪৭২ জন         মামলা হচ্ছে বদরুন্নেসার সেই শিক্ষিকার বিরুদ্ধে         নেপাল ও ভারতে বন্যা আর ভূমিধসে মৃত্যুর সংখ্যা বেড়ে ১২৯         রাজধানীতে ইয়াবাসহ গ্রেফতার ৫২         বিশ্ব বাণিজ্যে স্বল্পোন্নত দেশগুলোকে প্রবেশের সুযোগ দেওয়ার আহ্বান         কুমিল্লার পূজামণ্ডপে কোরআন রাখা ব্যক্তি শনাক্ত         করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত