সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডাঃ পুষ্পিতা রায়ের একক আবৃত্তিসন্ধ্যা

ডাঃ পুষ্পিতা রায়ের একক আবৃত্তিসন্ধ্যা

সঞ্জয় সরকার, নেত্রকোনা ॥ সোমেশ্বরী বিধৌত প্রকৃতির অপরূপ সৌন্দর্যের লীলাভূমি সুসং দুর্গাপুরে মঙ্গলবার সন্ধ্যায় কবি ও আবৃত্তিকার ডাঃ পুষ্পিতা রায়ের একক আবৃত্তিসন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় নৃ-তাত্ত্বিক আদিবাসী অডিটরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করে সুসং সাংস্কৃতিক সংঘ। সন্ধ্যা ৬টা থেকে শুরু হয়ে দু’ঘণ্টাব্যাপী এ আবৃত্তি অনুষ্ঠানে আবৃত্তিকার ডাঃ পুষ্পিতা রায় মোট ১২টি কবিতা আবৃত্তি করেন। এর মধ্যে রয়েছে : সৃজন সেনের ‘মাতৃভূমির জন্য’, সুনীল গঙ্গোপাধ্যায়ের ‘না পাঠানো চিঠি’ ও ‘ভালবাসি ভালবাসি’, আশরাফ সিদ্দিকীর ‘তালেব মাস্টার’, শুভ দাশগুপ্তর ‘আমিই সেই মেয়ে’ ও ‘প্রেম’, নির্মলেন্দু গুণের ‘স্বাধীনতা এই শব্দটি কি করে আমাদের হলো’, দেবেশ ঠাকুরের ‘দীপকে’, শামসুর রাহমানের ‘তোমাকে পাওয়ার জন্য হে স্বাধীনতা’, রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহর ‘বাতাসে লাশের গন্ধ’, জয় গোস্বামীর ‘মেঘবালিকার জন্য রূপকথা’ এবং পুষ্পিতা রায়ের নিজের লেখা ‘আবার মায়ের মেয়ে হবো’।

আবৃত্তিসন্ধ্যার শুরুতে সূচনা বক্তব্য রাখেন সুসং সাংস্কৃতিক সংঘের সভাপতি আলী আজগর ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মানেশ সাহা। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় উপজেলা পরিষদের চেয়ারম্যান এমদাদ খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা তোফায়েল আহমেদ, এ্যাডভোকেট অরবিন্দ শেখর রায়, নৃ-তাত্ত্বিক আদিবাসী অডিটরিয়ামের কর্মকর্তা সুলোচনা সাংমা প্রমুখ। সাহিত্য-সংস্কৃতির বিপুলসংখ্যক অনুরাগী অনুষ্ঠানটি উপভোগ করেন।

সদ্য এমবিবিএস পাস করা ডাঃ পুষ্পিতা রায় অবসরপ্রাপ্ত যুগ্মসচিব ড. অর্ধেন্দু শেখর রায় ও রঞ্জনা দেবীর সন্তান। শৈশব থেকে তিনি আবৃত্তির পাশাপাশি সঙ্গীত এবং নৃত্যের চর্চা করে আসছেন। ঢাকা মহানগর উদীচীর সঙ্গে জড়িত আছেন। পাশাপাশি কবিতাও লেখেন। এ বছর তার ‘বৃষ্টিস্রোত পিয়ানো’ নামে একটি কাব্যগ্রন্থ প্রকাশ হয়েছে। বাংলাদেশ টেলিভিশনের বিভিন্ন অনুষ্ঠানেও উপস্থাপনা করেন তিনি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৪৫৩৩২৫৬
আক্রান্ত
১৫৬৭৯৮১
সুস্থ
২২১৫৪৬২২৬
সুস্থ
১৫৩১৭৪০
শীর্ষ সংবাদ:
বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ         পূজামণ্ডপে হামলা: যুবদল-জামায়াতের গ্রেফতার ১১         কুমিল্লায় মণ্ডপে কোরআন ॥ মামলা তদন্ত করবে সিআইডি         শাহজালালে সাড়ে ৮ কোটি টাকা মূল্যের স্বর্ণ বার জব্দ         সাম্প্রদায়িক হামলা ও নারীর প্রতি সহিংসতাকারীদের শাস্তি দাবি         পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটারের সঠিকতা যাচাইয়ের অনুরোধ         নাইজেরিয়ায় অবৈধ তেল শোধনাগারে বিস্ফোরণ ॥ শিশুসহ নিহত ২৫         রাজধানীর বংশালে নারীর রহস্যজনক মৃত্যু         ৮২ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন         মেজর সিনহা হত্যা ঘটনায় সাক্ষী গ্রহণ শুরু         রিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি         ২২ দিন পর আবারও শুরু হচ্ছে ইলিশ ধরা         তিনদিনের মধ্যে দক্ষিণাঞ্চলে বৃষ্টিপাত বাড়তে পারে         প্রথম ঘণ্টার পতনে ডিএসই সূচক ৭ হাজারের নিচে         মিরপুরে ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু