বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দাঁতের দেয়াল

হ্যালোইন উৎসবের আর বেশি দিন নেই। যুক্তরাষ্ট্রের ভালদোস্তা শহরের এক বাড়ির পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় যে কেউ একটু থমকে দাঁড়াচ্ছে। কারণ শহরটির একটি বাড়ির দেয়াল তৈরি করা হয়েছে দাঁত দিয়ে। এটি দেখে পথচারীরা মনে করছে যে, হ্যালোইন পালনে এ কাজ করা হয়েছে। আসলে কিন্তু তা নয়। মানুষের অন্তত এক হাজার দাঁত দিয়ে তৈরি করা হয়েছে এই দেয়াল।

বাড়ির দেয়ালে মানুষের দাঁত কেন?

এই প্রশ্নের উত্তর খুঁজতে মঙ্গলবার গণমাধ্যমকর্মীরা বাড়িটিতে প্রবেশ করলে একজন জানান, এই বাড়ির স্বপ্নদ্রষ্টা ছিলেন দন্ত্য চিকিৎসক। তার কাছে যেসব রোগী আসত তিনি তাদের দাঁত তুলে যতœ করে রেখে দিতেন। তারপর দাঁত বিষয়ে সচেতনতা তৈরিতে তিনি তার বাড়ির এক দেয়ালে দাঁতগুলো প্রতিস্থাপন করতে চেয়েছিলেন। তার সেই ইচ্ছাপূরণে আমরা এই উদ্যোগ নেই। এখানে হ্যালোইন পালনের কোন কারণ নেই। -ডেইলি টাইমস অবলম্বনে।

শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         অর্থনীতির স্বাভাবিক অবস্থা ফেরাতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ : অর্থমন্ত্রী         ট্রেনে পাথর নিক্ষেপ নিভে গেল আজমীরের চোখের আলো         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত         বদলে যাচ্ছে ফেসবুকের নাম !         আমিরাতে গেলেন আরও ২৪৭৭ প্রবাসী