শুক্রবার ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহীর মনোনয়ন প্রত্যাশীরা ঢাকায়, মাঠ ফাঁকা

মামুন-অর-রশিদ, রাজশাহী ॥ ভোটের মাঠ ছেড়ে এখন মনোনয়ন তদ্বিরে ঢাকায় দৌড়ঝাঁপ শুরু করেছেন রাজশাহীর বিভিন্ন আসনের সংসদ সদস্য ও মনোনয়ন প্রত্যাশীরা। আসছে একাদশ নির্বাচনের শীঘ্রই তফসিল ঘোষণার খবর পেয়েছেন নেতারা। তফসিলের আগেই দলীয় মনোনয়ন পেতে তাই এখন রাজধানীমুখী আওয়ামী লীগ নেতারা। বৃহস্পতিবার এসব নেতাদের সঙ্গে খোঁজ নিয়ে জানা গেছে, তারা এখন ঢাকায় অবস্থান করছেন। উদ্দেশ্য একটায় দলীয় মনোনয়ন লাভ।

রাজশাহীর বিভিন্ন আসনে এবার আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের কয়েকজনের সঙ্গে বৃহস্পতিবার যোগাযোগ করা হলে তারা বলেছেন ঢাকায় আছি। কারণ সুস্পষ্ট না করলেও সংশ্লিষ্ট সূত্র বলছে, এখন মনোনয়ন মৌসুম চলছে। তাই ভোটের মাঠ ছেড়ে বেশির ভাগ আওয়ামী লীগ নেতারা ধর্ণা দিচ্ছেন ঢাকায়। দলীয় শীর্ষ নেতাদের কাছে ধর্ণা দিয়ে মনোনয়ন পাওয়ার পথ খুঁজছেন।

শেষ মুহূর্তে দলীয় মনোনয়ন পেতে দিন-রাত ঢাকায় অবস্থান করছেন। মনোনয়ন নিশ্চিত করার জন্য নিজ দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যোগাযোগ করছেন। রাজশাহীর প্রায় সব আসনের এমপি ছাড়াও মনোনয়ন প্রত্যাশীরা এখন ঢাকায় রয়েছেন। তবে শুক্রবারের মধ্যে অনেকে ফিরে এসে ভোটের মাঠে নামবেন বলে জানিয়েছেন।

রাজশাহী-১ আসনের বর্তমান এমপি ওমর ফারুক চৌধুরীসহ অন্য আসনের এমপিরা ঢাকায় রয়েছেন। তাদের কয়েকজন জানান, সংসদ চলছে তাই তারা ঢাকায় রয়েছেন। রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক, রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য কাজী আবদুল ওয়াদুদ দারা, রাজশাহী-৬ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও সদরের এমপি ফজলে হোসেন বাদশাও বর্তমানে ঢাকায় অবস্থান করছেন। তাদের পাশাপাশি ঢাকায় অবস্থান করছেন রাজশাহীর সবকটি আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী নতুন মুখের নেতারাও। রাজশাহী-৪ আসনে মনোনয়ন প্রত্যাশী উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু বেশ ক’দিন ধরে ঢাকায় রয়েছেন। এছাড়া একই আসনে মনোনয়ন প্রত্যাশী বাগমারার তাহেরপুর পৌরমেয়র আবুল কালাম আজাদও রয়েছেন সেখানে।

রাজশাহী-৫ আসনের মনোনয়ন প্রত্যাশী জেলা যুবলীগের সহসভাপতি ওবায়দুর রহমান ও রাজশাহী-১ আসনের মনোনয়ন প্রত্যাশী তানোরের মু-ুমালা পৌরমেয়র গোলাম রাব্বানীও কয়েকদিন ধরে অবস্থান করছেন ঢাকায়।

গোলাম রাব্বানী বলেন, ঢাকায় খোঁজ খবর নিতে গেছেন তিনি। মনোনয়নের বিষয়েও নেতাদের সঙ্গে কথা বলছেন। সেখানে আপাতত কোন খোঁজ মিলছে না জানিয়ে এ নেতা জানান, মনোনয়নের মালিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনিই ঠিক করবেন কাকে কাকে মনোনয়ন দেবেন। তবে নিজের নাম আছে কি না, বা নাম কিভাবে যুক্ত করা যায় এসব নিয়ে দৌড়ঝাঁপ করছেন। তিনি বলেন, শুধু রাজশাহী নয়, সারাদেশের অনেক নেতা মনোনয়ন পেতে ঢাকায় অবস্থান করছেন।

রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন বলেন, জাতীয় সংসদ চলছে তাই তিনি ঢাকায় রয়েছেন। অধিবেশন শেষ করে এলাকায় ফিরবেন বলে জানান তিনি। তিনি বলেন, মনোনয়ন দেয়ার মালিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনিই ঠিক করবেন কে মনোনয়ন পাবে।

মনোনয়ন নিয়ে দৌড়ঝাঁপের জন্য এখন এ অঞ্চলের সব নেতা ঢাকায় রয়েছেন। কেউ ফিরে আসছেন আবার কেউ যাচ্ছেন। বেশির ভাগ নেতা ও মনোনয়ন প্রত্যাশী বর্তমানে ঢাকায় অবস্থান করায় ভোটের মাঠ অনেকটা ফাঁকা পড়ে রয়েছে। নেতাদের সমর্থিত কর্মীরা অপেক্ষায় রয়েছেন নেতার জন্য। তারা এখন বিচ্ছিন্নভাবে নিজ নিজ নেতার পক্ষে এলাকায় মানুষের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলেছেন।

রাজশাহীর গোদাগাড়ীর তৃণমূল পর্যায়ের এক কর্মী আহসান হাবীব জানান, মনোনয়নের জন্য সব এমপি ও মনোনয়ন প্রত্যাশী নেতা ঢাকায় রয়েছেন। তারা শুধু পড়ে আছেন মাঠে। যথাসাধ্য চেষ্টা করছেন নিজেদের লোকজনের সঙ্গে যোগাযোগ রেখে চলতে। তিনি বলেন, নেতা ছাড়া ভোটের মাঠ জমে না। তাই ক’দিন ধরে তারা অপেক্ষায় রয়েছেন ঢাকা থেকে নেতাদের ফিরে আসার পথ চেয়ে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
যোগাযোগে বিপ্লব ॥ উড়াল ও পাতাল রেল আসছে         ই-কমার্সের সঙ্গে যুক্তদের নিবন্ধন করতে হবে         চট্টগ্রামে টিকা নিলেন সাড়ে ৩ লাখ মানুষ         টিকে থাকার লড়াই আজ বাংলাদেশ উইন্ডিজের         ওসিসহ ৫ জনকে বরখাস্তের নির্দেশ হাইকোর্টের         ‘না করলে সময়ক্ষেপণ স্ট্রোক হলেও বাঁচবে জীবন’         চট্টগ্রামে ফ্লাইওভারগুলোর অবস্থা ঝুঁকিপূর্ণ         কুমিল্লাকাণ্ডে ইন্ধনদাতা ১০ প্রভাবশালী যেকোন সময় গ্রেফতার         নতুন ধরনের ইয়াবা ভয়ঙ্কর         সেগুনবাগিচার হোটেল থেকে ঢাবি শিক্ষার্থীর লাশ উদ্ধার         পাটুরিয়ায় ডুবে যাওয়া ফেরি উদ্ধারে ধীরগতি         নদীভাঙ্গনে ভিটেহারারা খুঁজে পেয়েছেন নতুন ঠিকানা         সাম্প্রদায়িক গোষ্ঠীকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে         ক্লাউড সেবার বিস্তারে হুয়াওয়ের নতুন সহযোগী যারা         আসন্ন শীতে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে : প্রধানমন্ত্রী         ডেঙ্গু : ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭৩         ‘দুই মাসের মধ্যে ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে নিবন্ধন নিতে হবে’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬, শনাক্ত ২৯৪         সাম্প্রদায়িক হামলা ॥ বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ হাইকোর্টের