শনিবার ৮ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজপথে সতর্ক হাজার হাজার আওয়ামী লীগার

বিশেষ প্রতিনিধি ॥ ২১ আগস্ট গ্রেনেড হামলার মামলার রায় কেন্দ্র করে বুধবার ঢাকাসহ সারাদেশেই সতর্ক প্রহরায় ছিল ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। রায়কে কেন্দ্র করে কেউ যাতে কোন ধরনের নাশকতা কিংবা সহিংস কোন ঘটনা না ঘটাতে পারে সেজন্য ঢাকা মহানগরীর থানা, ওয়ার্ড, পাড়া-মহল্লায় সতর্ক অবস্থায় ছিল দলটির নেতাকর্মীরা। বহুল প্রতীক্ষিত এ মামলার রায় ঘোষণার পর ঢাকা মহানগরীর প্রায় শতাধিক স্থানে আনন্দ মিছিলও করেছে দলটির নেতাকর্মীরা।

এসব সভা-সমাবেশ ও মিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশ থেকে হামলার মূল নায়ক তারেক রহমানের ফাঁসি না হওয়ায় অসন্তোষ প্রকাশ করেছেন। একইসঙ্গে তারেক রহমানের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপীল করার জন্যও সরকারের কাছে দাবি জানিয়েছেন তাঁরা। নৃশংস এই গ্রেনেড হামলায় মারাত্মক আহত হয়েও দুঃসহ যন্ত্রণা নিয়ে বেঁচে থাকা নেতাকর্মীরাও ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে দ্রুত আপীলের মাধ্যমে তারেক রহমানের সর্বোচ্চ দাবি জানান।

রায়কে কেন্দ্র করে বুধবার সকাল থেকেই বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়, ধানম-ির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় ছাড়াও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের আওতাভুক্ত সকল থানা-ওয়ার্ডের গুরুত্বপূর্ণ স্থানে সতর্ক অবস্থান নেয় আওয়ামী লীগ এবং এর সকল সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা। প্রায় শতাধিক স্পটে অবস্থান নিয়ে রাজপথে কেউ যাতে কোন ধরনের অরাজক কিংবা সহিংস ঘটনা না ঘটাতে পারে সেজন্য পাড়া-মহল্লাতেও টহল দেয় দলটির নেতাকর্মীরা।

বিএনপির রাজনীতি নিষিদ্ধ করুনÑ

যুবলীগ চেয়ারম্যান ॥ রাজধানীর গুলিস্তানে একুশে আগস্ট গ্রেনেড হামলার রায়ে সন্তোষ প্রকাশ যুবলীগ দক্ষিণ আয়োজিত আনন্দ মিছিলপূর্ব সমাবেশে থেকে বিএনপির রাজনীতি নিষিদ্ধের দাবি জানিয়েছেন আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী। তিনি বলেন, ২১ আগস্ট বর্বরোচিত ঘটনায় প্রমাণিত হয়েছে, এ ঘটনা ছিল বিএনপির দলীয় সিদ্ধান্ত। তারেক রহমান ছিলেন ঘটনার মাস্টারমাইন্ড। রাজনীতি সিদ্ধান্ত নিয়ে যে দল সন্ত্রাসী কর্মকা- করে সেই দলটির গণতান্ত্রিক রাজনীতি করার সুযোগ নেই। তাই বিএনপিকে নিষিদ্ধ করতে হবে। কারণ বিএনপি জঙ্গীদের মদদ দেয়, সন্ত্রাস সৃষ্টি করে। বিএনপি একটি সন্ত্রাসী সংগঠন। তাই বিএনপির রাজনীতিকে নিষিদ্ধ করতে হবে।

ওমর ফারুক চৌধুরী আরও বলেন, নির্বাচন কমিশনকে বলব, ধানের শীষ প্রতীক বাতিল করতে হবে। আমরা নির্বাচন কমিশনকে বলবÑ ধানের শীষ নিষিদ্ধ করুন। জাতিসংঘও ইউরোপীয়ন ইউনিয়নের কাছে আবেদন বিএনপির সঙ্গে বৈঠক করবেন না। দেশের সব সাংবাদিক ও সাংবাদিক সংগঠনের কাছে দাবি আপনারা বিএনপি সংবাদ বর্জন করুন। সন্ত্রাসী সংগঠনকে পরিহার করুন। রায়ের প্রতিক্রিয়ায় তিনি বলেন, আজকে একুশে আগস্ট গ্রেনেড হামলার রায় হয়েছে, এতে তারেক রহমানের যাবজ্জীবন হয়েছে। তারেক রহমান মূলহোতা-মাস্টারমাইন্ড। তাকে ফাঁসি দিলে খুশি হতাম। আমরা আদালতের রায়ের প্রতি শ্রদ্ধাশীল।

সভাপতির ভাষণে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী স¤্রাট বলেন, আমরা যুবলীগের লাখ লাখ নেতাকর্মী প্রত্যাশা করেছিল গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড তারেক রহমানের ফাঁসি হবে। কিন্তু তার যাবজ্জীবন হয়েছে। আমরা সরকারের কাছে দাবি জানাই, আপীল করে মাস্টারমাইন্ড তারেক রহমানকে ফাঁসিতে ঝুলাতে হবে। যাতে কেউ এমন ঘৃণিত কাজ করতে সাহস না দেখায়। সমাবেশে যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশীদ, প্রেসিডিয়াম সদস্য মজিবর রহমান চৌধুরী, মাহাবুবুর রহমান হিরন, আব্দুস সাত্তার মাসুদ, মোঃ আতাউর রহমান, যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন। পরে যুবলীগের নেতারা নগরীতে বিশাল আনন্দ মিছিল বের করেন।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         আমতলীতে দুই পরিবহন গাড়ীর মুখোমুখি সংঘর্ষে মা-ছেলে নিহত, আহত ৩০         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         কুমিল্লায় সাম্প্রদায়িক হামলার বিচার ট্রাইব্যুনালে : আইনমন্ত্রী         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় আরও ২ মৃত্যু, হাসপাতালে ১৮৯         ৭ দিনের রিমান্ডে ইকবাল         নিজের বন্দুকের গুলিতে আত্মহত্যা করল বিজিবি সদস্য         বিপুল পরিমাণ অস্ত্রসহ শীর্ষ প্রতারক গ্রেফতার         হাইতিতে অপহৃত ১৭ জন মিশনারিদের হত্যার হুমকি         কৃষিকে যান্ত্রিকীকরণ করতে তিন হাজার কোটি টাকার প্রকল্প         ধর্ম অবমাননা মামলা ॥ কুমিল্লার আদালতে নেওয়া হয়েছে ইকবালকে         শাহবাগ মোড়ে গণঅনশন, তীব্র যানজট         আইএসের পশ্চিম আফ্রিকা শাখার প্রধান নিহত         যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১         গ্রিসের ক্রিট দ্বীপে পাওয়া পায়ের ছাপ ৬০ লক্ষ বছরের পুরনো